1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ক্লাউড কম্পিউটিংয়ে ২ হাজার কর্মী নেবে ওরাকল - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
ইসদাইরে অবৈধ ক্যাবল ব্যবসা ভ্রাম্যমাণ আদালতের অভিযান, অফিস সীলগালা রক্তে কনো ভাষায় হন্দিুত্ববাদী সাংস্কৃতকি আগ্রাসন রুখে দতিে হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাষাঢ়া জিয়া হলে বই মেলা উদ্বোধন মহান ২১শে ফেব্রুয়ারী উপলক্ষে বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন এর শ্রদ্ধা নিবেদন মহান ২১শে ফেব্রুয়ারী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা মৎস্যজীবী লীগের শ্রদ্ধা নিবেদন  আজমেরী ওসমানের পক্ষে শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন কাজী নূর ইসলাম পরশ ও কাজী ফয়সাল হোসেন জিকু পারভীন ওসমান এর পক্ষে শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন কাজী ফয়সাল হোসেন জিকু ও কাজী নূর ইসলাম পরশ  ভাষা আন্দোলনের সকল শহীদের স্মরণে আলোচনা সভা নিতাইগঞ্জে ডিবি পুলিশের অভিযান অস্ত্র কারখানা শনাক্ত, আটক ১ ফতুল্লার পঞ্চবটিস্থ চাঁননগর শিল্প প্রতিষ্ঠান ও এলাকাবাসীর উদ্যোগে ওয়াজ ও দোয়া মাহফিল

ক্লাউড কম্পিউটিংয়ে ২ হাজার কর্মী নেবে ওরাকল

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ৯ অক্টোবর, ২০১৯
  • ১৩৯ Time View

বৈশ্বিক পর্যায়ে ক্লাউড কম্পিউটিংয়ের ব্যবহার বাড়ছে। একই সঙ্গে বিশ্বজুড়ে ক্লাউড কম্পিউটিংয়ে দক্ষ কর্মীদের চাহিদাও বাড়ছে। মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল করপোরেশন বিশ্বের বিভিন্ন অঞ্চলে তাদের ক্লাউড সেবা বাড়াতে বাড়তি দুই হাজার কর্মী নিয়োগের পরিকল্পনা করেছে। প্রতিষ্ঠানটির ক্লাউড বিভাগের প্রধান ডন জনসন বার্তা সংস্থা রয়টার্সকে এ তথ্য জানিয়েছেন।

বর্তমানে ক্লাউড ব্যবসায় ওরাকলের প্রধান প্রতিদ্বন্দ্বী হচ্ছে আমাজন ওয়েব সার্ভিসেস ও মাইক্রোসফট। তাদের সঙ্গে আরও ভালোভাবে প্রতিযোগিতা করতে নতুন কর্মী নিয়োগ ও অর্থ ও বিপণন খাতের মতো বিভিন্ন খাতে ক্লাউড সেবা বাড়ানোর পরিকল্পনা করেছে।

যুক্তরাষ্ট্রের সিয়াটল, সান ফ্রান্সিসকো, ভারতসহ ওরাকল ডেটা সেন্টারের কাছাকাছি অঞ্চলে এসব কর্মী নিয়োগ পাবেন।

ওরাকলের ক্লাউড অবকাঠামো বিভাগের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট বলেন, আগামী বছরের শেষ নাগাদ ক্লাউড সেবা বাড়াতে নতুন ২০টি অঞ্চল ঠিক করবে তারা। বর্তমানে ওরাকল ১৬টি অঞ্চলে ভাগ করে ক্লাউড সেবা দেয়। নতুন করে এশিয়া ও ইউরোপের কিছু অঞ্চল ভাগ করার পাশাপাশি চিলি, জাপান, দক্ষিণ আফ্রিকা ও ইউএইতে ক্লাউড সেবা বাড়াবে প্রতিষ্ঠানটি।

চলতি বছরের ৩১ মে পর্যন্ত হিসাব অনুযায়ী, ওরাকলে ১ লাখ ৩৬ হাজার কর্মী রয়েছেন। এর মধ্যে ১৮ হাজার কর্মী ক্লাউড সেবার সঙ্গে যুক্ত।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL