1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
এক দশকের প্রেমের পর বিয়ে করলেন জেসিন্ডা - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জে ভুল চিকিৎসায় প্রসুতির মৃত্যু রূপগঞ্জ উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা রূপগঞ্জের তিন চাকার পরিবহনের চালকদের মধ্যে নগদ অর্থ বিতরণ রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা  রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে সভা/ র‍্যালী অনুষ্ঠিত  সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের চুরি হওয়া মালামালা উদ্ধার গ্রেপ্তার-১ কাজী নজরুল ইসলাম এর জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা ও শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান মরুকরণ এবং ক্ষরা প্রতিরোধে  সবুজ পৃথিবী গড়ে তোলাই পরিবেশ দিবসে আমাদের অঙ্গীকার – হাসিনা রহমান সিমু  ২য় বিভাগ ক্রিকেট লীগমহসিন ক্লাব হারালো পাইকপাড়াকে গাজীপুরে টেকসই উন্নয়ন অভীষ্ট স্থানীয়করণ বিষয়ক কর্মশালা  অনুষ্ঠিত

এক দশকের প্রেমের পর বিয়ে করলেন জেসিন্ডা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
  • ৬৫ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুদের নিয়ে ছোট্ট আয়োজনে দীর্ঘদিনের সঙ্গী টিভি হোস্ট ক্লার্ক গাইফোর্ডকে বিয়ে করেছেন নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন।

বিবিসি জানায়, রাজধানী ওয়েলিংটন থেকে ৩১০ কিলোমিটার উত্তরে নর্থ আইল্যান্ডের হকস বে-র ক্রেগি রেঞ্জ ওইনারিতে তাদের বিয়ের অনুষ্ঠান হয়।

বিয়ের আগে প্রায় এক দশক ধরে এই জুটি একসঙ্গে আছেন এবং তাদের নেভে নামে পাঁচ বছর বয়সি একটি মেয়েও রয়েছে। এই মেয়েকে কোলে নিয়েই জেসিন্ডা জাতিসংঘের বৈঠকে হাজির হয়েছিলেন। 

এই জুটি এর আগে ২০২২ সালে বিয়ের আনুষ্ঠানিকতা সারার পরিকল্পনা করেছিলেন। কিন্তু তার আগেই বিশ্বজুড়ে হানা দেয় কোভিড-১৯ মহামারী। কোভিড নিয়ন্ত্রণে ২০২২ সালেও নিউজিল্যান্ডে কঠোর বিধিনিষেধ আরোপ করে রেখেছিলেন সে সময়ে দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরর্ডান। যে কারণে নিজের বিয়ের অনুষ্ঠানও পিছিয়ে দিয়েছিলেন তিনি। 

কোভিড মহামারী থেকে দেশবাসীকে সফলভাবে রক্ষা করতে সক্ষম হওয়ায় বিশ্বজুড়ে তখন দারুণ প্রশংসিত হয়েছিলেন জেসিন্ডা।

শুধু কোভিড মহামারী মোকাবেলাই নয় বরং ২০১৯ সালে ক্রাইস্টচার্চে দুইটি মসজিদে যে প্রাণঘাতি বন্দুক হামলার ঘটনা ঘটেছিল এরপর জেসিন্ডা যেভাবে সব কিছু সামলেছিলেন তাতে আন্তর্জাতিক অঙ্গনে তার দেশ পরিচালনার ধরণ অনুকরণীয় হয়ে ওঠে।

ক্রাইস্টচার্চে সেদিনের হামলায় ৫১ জন নিহত এবং ৪০ জন আহত হন। ওই ঘটনার পর তিনি যেভাবে প্রতিক্রিয়া জানান তা বিশ্বজুড়ে তাকে একজন সহানুভূতিশীল নেতা হিসেবে প্রতিষ্ঠিত করে।

২০১৭ সালে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করা জেসিন্ডা আরডার্ন ২০২৩ সালের জানুয়ারিতে দল, সমর্থক এমনকি সমালোচকদের পর্যন্ত হতভম্ব করে দিয়ে পদত্যাগের ঘোষণা দেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL