1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
এক দশকের প্রেমের পর বিয়ে করলেন জেসিন্ডা - সকাল নারায়ণগঞ্জ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
তৃতীয় শীতলক্ষ্যা সেতুর টোল প্লাজার সামনে পানি ও খাবার স্যালাইন বিতরণ বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোহাম্মদ গিয়াস উদ্দিন স্মৃতি সম্মাননা পদক ২০২৪ অনুষ্ঠিত  নগরীতে তৃষ্ণার্তদের মাঝে ইসলামী আন্দোলনের শরবত বিতরণ শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে ৬ষ্ঠ জেলা কারাতে অনুষ্ঠিত রূপগঞ্জে কিশোর গ্যাং, মাদক নির্মূল ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত রূপগঞ্জে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্ক্রিম সংক্রান্ত অবহিতকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা 

এক দশকের প্রেমের পর বিয়ে করলেন জেসিন্ডা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
  • ৫৫ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুদের নিয়ে ছোট্ট আয়োজনে দীর্ঘদিনের সঙ্গী টিভি হোস্ট ক্লার্ক গাইফোর্ডকে বিয়ে করেছেন নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন।

বিবিসি জানায়, রাজধানী ওয়েলিংটন থেকে ৩১০ কিলোমিটার উত্তরে নর্থ আইল্যান্ডের হকস বে-র ক্রেগি রেঞ্জ ওইনারিতে তাদের বিয়ের অনুষ্ঠান হয়।

বিয়ের আগে প্রায় এক দশক ধরে এই জুটি একসঙ্গে আছেন এবং তাদের নেভে নামে পাঁচ বছর বয়সি একটি মেয়েও রয়েছে। এই মেয়েকে কোলে নিয়েই জেসিন্ডা জাতিসংঘের বৈঠকে হাজির হয়েছিলেন। 

এই জুটি এর আগে ২০২২ সালে বিয়ের আনুষ্ঠানিকতা সারার পরিকল্পনা করেছিলেন। কিন্তু তার আগেই বিশ্বজুড়ে হানা দেয় কোভিড-১৯ মহামারী। কোভিড নিয়ন্ত্রণে ২০২২ সালেও নিউজিল্যান্ডে কঠোর বিধিনিষেধ আরোপ করে রেখেছিলেন সে সময়ে দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরর্ডান। যে কারণে নিজের বিয়ের অনুষ্ঠানও পিছিয়ে দিয়েছিলেন তিনি। 

কোভিড মহামারী থেকে দেশবাসীকে সফলভাবে রক্ষা করতে সক্ষম হওয়ায় বিশ্বজুড়ে তখন দারুণ প্রশংসিত হয়েছিলেন জেসিন্ডা।

শুধু কোভিড মহামারী মোকাবেলাই নয় বরং ২০১৯ সালে ক্রাইস্টচার্চে দুইটি মসজিদে যে প্রাণঘাতি বন্দুক হামলার ঘটনা ঘটেছিল এরপর জেসিন্ডা যেভাবে সব কিছু সামলেছিলেন তাতে আন্তর্জাতিক অঙ্গনে তার দেশ পরিচালনার ধরণ অনুকরণীয় হয়ে ওঠে।

ক্রাইস্টচার্চে সেদিনের হামলায় ৫১ জন নিহত এবং ৪০ জন আহত হন। ওই ঘটনার পর তিনি যেভাবে প্রতিক্রিয়া জানান তা বিশ্বজুড়ে তাকে একজন সহানুভূতিশীল নেতা হিসেবে প্রতিষ্ঠিত করে।

২০১৭ সালে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করা জেসিন্ডা আরডার্ন ২০২৩ সালের জানুয়ারিতে দল, সমর্থক এমনকি সমালোচকদের পর্যন্ত হতভম্ব করে দিয়ে পদত্যাগের ঘোষণা দেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL