1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
মমতাময় নারায়ণগঞ্জ প্রকল্পের বিশ্ব হসপিস প্যালিয়েটিভ কেয়ার উদযাপন - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিনম্র শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত। স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি আজমেরী ওসমানের শ্রদ্ধাঞ্জলী ভুল চিকিৎসায় এক গৃহবধূ নিহত পলাতক চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ আমি সত্যিই হতবাক একেএম সেলিম ওসমান সংসদ সদস্য নারায়ণগঞ্জ ০৫ নবজাতক শিশুর লাশ উদ্ধারের ঘটনায় আসামিদের কোর্টে পেরন রূপগঞ্জে ইমাম সম্মেলনে গাজী গোলাম মূর্তজা মুরুব্বিদের সমর্থনে নির্বাচন করবো হিংসা বিদ্বেষ ছেড়ে সিয়াম সাধনায় ব্রত হওয়ার আহ্বান নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মতবিনিময়সভা শামীম ওসমা‌নের সুস্থতা কামনায় ক‌বির‌ হে‌সে‌নের উদ্যো‌গে বি‌শেষ দোয়া ভূয়া সিআইডি কর্মকর্তা সেজে একাধিক তরুণীর সাথে প্রতারণা, গ্রেফতার ১

মমতাময় নারায়ণগঞ্জ প্রকল্পের বিশ্ব হসপিস প্যালিয়েটিভ কেয়ার উদযাপন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ৫১ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

এ বছর প্যালিয়েটিভ কেয়ার দিবসের প্রতিপাদ্য, ‘হৃদয়ের ক্ষত নিরাময় এবং জনসমাজ (Healing Hearts and Communities)!’

 

“বিশ্ব হসপিস প্যালিয়েটিভ কেয়ার দিবস ২০২২” উদযাপন উপলক্ষ্যে ‘মমতাময় নারায়ণগঞ্জ’ প্যালিয়েটিভ কেয়ার প্রকল্পের উদ্যোগে নগরীতে আজ একটি সাইকেল র্যায়লি এবং পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯ টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এর ভবন থেকে ৮০ জন এর বেশি সাইক্লিস্ট নিয়ে র্যাবলিটি চাষাড়া হয়ে রাসেল পার্কে গিয়ে শেষ হয়। এছাড়া  প্রায় ১৫০ জন কমিউনিটি সেচ্ছাসেবক পদযাত্রায় অংশ গ্রহণ করেন।

 

র্যা লিটির শুভ উদ্বোধন করেন ডা. আ.ফ.ম. মুশিউর রহমান, সিভিল সার্জন, নারায়ণগঞ্জ এবং বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্যালিয়েটিভ মেডিসিন বিভাগের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর ডা. এ কে এম মতিউর রহমান ভূঁইয়া। এছাড়া র্যািলিটির সাইক্লিং পার্টনার হিসেবে সার্বিক সহায়তায় ছিল নারায়ণগঞ্জ সাইক্লিস্ট কমিউনিটি। সমাজের তরুণদের সাথে নিয়ে সাধারণ জনগনের মাঝে নিরাময় অযোগ্য রোগী ও তাদের পরিবারের জন্য প্যালিয়েটিভ কেয়ার এর গুরুত্ব তুলে ধরা এবং এই বিষয়ে সচেতনতা তৈরি করাই ছিল এই র্যাোলির মূল উদ্দেশ্য।

 

উল্লেখ্য, মমতাময় নারায়ণগঞ্জ প্রকল্পটি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর সহায়তায় নগর ভবন এর অভ্যন্তরে এবং বন্দর উপজেল স্বাস্থ্য কমপ্লেক্সে নিরাময় অযোগ্য রোগীদের প্যালিয়েটিভ কেয়ার প্রদানের লক্ষে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। প্রকল্পের সহযোগী প্রতিষ্ঠানসমূহ হচ্ছে আয়াত এডুকেশন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ওয়ার্ল্ড হসপিস ও প্যালিয়েটিভ কেয়ার এলায়েন্স এবং সেন্ট ক্রিস্টোফার হসপিস (ইউকে)।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL