“উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ”কাজ করে যাচ্ছে।

অনলাইন ডেস্ক
ছবি সংগ্রহিত সুকাল নারায়ানগঞ্জ

অনলাইন ডেস্ক: মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের কার্যক্রমককে মানুষের কাছে পৌঁছে দেবার লক্ষ্যে “উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ”কাজ করে যাচ্ছে।


হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা  গণপ্রজানতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে তৃনমৃল থেকে শহর পর্যন্ত উন্নয়নে কাজ করে যাচ্ছে।উন্নয়নের ফলে বদলে যাচ্ছে জনসাধারনের ভাগ্যের চাকা।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল উন্নয়ন মূলক কর্মকান্ডকে বিশ্বের মানচিত্রে তুলে ধরতে ‘উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ”শীর্ষক অনুষ্টান কাজ করছে।তৃনমূলের নেতাকর্মী সহ প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের সাক্ষাৎকার ও বর্তমান সরকারের সকল উন্নয়নের প্রামান্য চিত্রের মাধ্যমে সাজনো হয়েছে এই ‘উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠান। 


অনুষ্ঠানের ব্যাপারে উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ অনুষ্টানের পরিচালক মৃধা বেলাল গণমাধ্যমকে জানান,অনেকদিন ধরে এই অনুষ্ঠানটি নিয়ে আমার পরিকল্পনা।২০১৪ সাল থেকে আমি সোস্যাল মিডিয়ায় এর প্রচারণা শুরু করি এবং এই অনুষ্ঠানটি প্রচারের জন্য বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশনে যোগাযোগ করি।কেউই আমার এই অনুষ্ঠানটি প্রচার  করতে ইচ্ছুক হয়নি এবং কিছু কিছু টেলিভিশন ইচ্ছুক হলেও মোটা অংকের অর্থ দাবী করে যা আমার পক্ষে দেওয়া সম্ভব হয়নি।অবশেষে মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা জনাব সজিব ওয়াজেদ জয় কে অনুকরন করে অনুষ্ঠানটি প্রচার শুরু করি অনলাইনের মাধ্যমে।বর্তমান বিশ্বে ইন্টারনেট একটি শক্তিশালি গনমাধ্যম।যে শক্তির মাধ্যমে যে কোন তথ্য মুহুর্তেই তুলে ধরা যায় বিশ্ব ভান্ডারে। তাই এই ইন্টারনেট শক্তির ব্যবহার করে মাননীয় প্রধানমন্ত্রীর সকল উন্নয়নকে তুলে ধরাই ‘উন্নয়ন  অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানের লক্ষ্য। দেশের প্রত্যেক জেলা উপজেলায় এই ‘উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানকে এগিয়ে নিতে একঝাক সংবাদকর্মী নিস্বার্থে কাজ করে যাচ্ছে।


তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রীর সকল উন্নয়নমূলক কর্মকান্ড আমরা বাংলাদেশের প্রত্যেকটি ওয়ার্ডে ওয়ার্ডে পৌছে দেব আমাদের ‘উন্নয়ন অগ্রযাত্রায়  বাংলাদেশ’ টিম এর মাধ্যমে।আগামী ১৬ অক্টোবর ২০১৯ থেকে ঢাকা বিভাগীয় টিমের অনুষ্ঠানের কাজ শুরু হতে যাচ্ছে ।ঢাকা বিভাগীয় টিমের গুরুত্বপূর্ণ  ২টি দায়িত্বে নারায়নগঞ্জ জেলার দুই তরুন সাংবাদিক কাজ করবে এবং বাংলাদেশের ৮ বিভাগে ৮টি টিম উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ অনুষ্টানটি প্রচারে কাজ করবে।
তিনি উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ অনুষ্ঠানটি প্রচারের ব্যাপারে বলেন,অনুষ্ঠানটি প্রচারিত হবে বিবিসি বাংলা টিভিতে এবং বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন পোর্টালে।