1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
আমরা রাস্তার লোক,রাস্তা থেকে সৃষ্টি হয়েছি - এমপি শামীম ওসমান - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
ফ‌টো সাংবা‌দিক এনামু‌লের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে আলোচনা ও গুণীজন সম্মাননা প্রদান  রূপগঞ্জে  গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ফুটবল টুর্নামেন্ট ২৪ শুভ উদ্বোধন ২য় বিভাগ ক্রিকেট লীগশিরোপার রেসে দুর্ণিবার স্পোর্টিং ক্লাব অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ

আমরা রাস্তার লোক,রাস্তা থেকে সৃষ্টি হয়েছি – এমপি শামীম ওসমান

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ৯৭ Time View
সকাল নারায়ণগঞ্জ
নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেছেন, দেশনেত্রী শেখ হাসিনা পুরো বিশ্বে প্রমাণ করেছে, বাংলাদেশ কারো উপরে ভরসা করে নাই। বাংলাদেশ নিজের পায়ে ভর করে দাড়িয়ে আছে৷  হাসিনা ৩১ বছরে এসে হাল ধরেছিলেন। অনেকেই এখন মানবতার কথা বলেন। মাথায় আস্তে আস্তে রক্ত উঠতাছে।  যেদিন মাথায় রক্ত উঠে গেলে, কেউ মাঠে থাকবে না । কারণ আমরা রাস্তার লোক, রাস্তা থেকেই সৃষ্টি হয়েছি।  সমস্ত গণতন্ত্রের চর্চার আমাদেরকেই করতে হবে? সব দায়-দায়িত্ব শেখ হাসিনারই? ২১ শে আগস্টের ঘটনা, ১৬ জুনের ঘটনা ঘটল। ১৬ জুনের ঘটনার পর বেগম খালেদা জিয়া বলেছিল,  শেখ হাসিনার, শেখ রেহানার,  বঙ্গবন্ধু পরিবারের নিরাপত্তা আইন পাশ করার জন্য নারায়ণগঞ্জে এই বোমা বিস্ফরণ আমরা ঘটিয়েছি।
বৃহস্পতিবার (২৩ জুন) জেলা শিল্পকলা একাডেমীতে  জেলা শিল্পকলা সম্মাননা পদক  প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, নারায়ণগঞ্জ তোলারাম কলেজে একটা ভবন হওয়ার কথা ছিল, জাহানারা ইমাম ভবন নয় আমার আব্বার নামে ভবন হওয়ার কথা ছিল। বিএনপির প্রিয়ডে নারায়ণগঞ্জে এক সভায় শহীদ জননী জাহানারা ইমাম এসেছিলেন। জাহানারা ইমাম সেদিন মুক্তিযুদ্ধের ঘাতকদের বিচার চেয়ে ছিলেন। জাহানারা ইমাম ফেরার সময় আমাকে ধরে গাড়ি পর্যন্ত দিয়ে আসতে বলেছিলেন।  সেসময় একটা বিল্ডিং থেকে গুলি বর্ষণ হচ্ছিল আমাদের উপরে। গুলি প্রতিরোধ করেই মিটিং করেছিলাম।  জাহানারা ইমাম সেদিন আমায় বলেছিল, আমার যেমন ক্যান্সার এই দেশটারো ক্যান্সার হয়েছে।  এই দেশটাকো জড়িয়ে ধরো। দেশটাকে বাঁচাও।  এরপর আমরা নারায়ণগঞ্জ থেকে ঘোষণা দিলাম, নারায়ণগঞ্জে পবিত্র মাটিতে স্বাধীনতা বিরোধী রাজাকার আলবদর শ্রেণির মানুষের প্রবেশ নিষিদ্ধ।  সাইনবোর্ড এলাকায় ‘রাজাকার এবং কুকুরের প্রবেশ নিষেধ’ ঘোষণা দিয়ে একটা সাইনবোর্ড টানানো হলো। পার্লামেন্টে একজন বলল, তোকে আমি দেখে নিবো। জানলাম, আমাকে মেরে ফেলা হবে। অবাঞ্ছিত ঘোষণা করায় ভেবেছিলাম,  সামনে থেকে গুলি করে মারবে। ২১ বছর আগে জেলা আওয়ামী লীগের অফিসে জাহানারা ইমাম ভবন করার কারণে কয়েকজনের কথায় উদ্ভুদ্ধ হয়ে ঘোষণা দিয়েছিলাম। অবাঞ্ছিত ঘোষনার পরিনতি ছিল বোমা বিস্ফরণ।
তিনি প্রতীকী ফাঁসির মঞ্চের কথা উল্লেখ করে বলেন, নারায়ণগঞ্জে একটা প্রতীকী ফাঁসির মঞ্চ করেছিলাম। যেদিন প্রতীকী অনশন করি, সেদিনই বোমা বিস্ফরণ হওয়ার কথা ছিল। আমার মঞ্চের পাশেই  বিশাল বোম নিয়েএকজন ধরা পরেছিল। তা কি হয়েছে জানি না আমরা।
সংসদ শামীম ওসমান বলেন, আমরা খুব সুখের ঢেকুর দিচ্ছি। সামনে সুখের ঢেকুর দেওয়ার সময় আসবে না। পলিটিক্স হলো ম্যাথমেটিক্স। যে ম্যাথামেটিক্স জানে না তার জন্য পলিটিক্স করাটা খুবই কঠিন। বঙ্গবন্ধু ম্যাথমেটিক্স জানতেন বলেই দেশ স্বাধীন করেছেন। শেখ হাসিনা জানেন বলেই এতো বড় অপশক্তির সাথে লড়াই করছেন। দেশের সব আন্দোলনেই বড় অবদান রেখেছে আমাদের নারায়ণগঞ্জ।
এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি চন্দনশীল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা প্রমুখ।
আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL