নারায়ণগঞ্জ কলেজে ২০ কোটি টাকা ব্যয়ে এগারো প্রকপ্লের উদ্বোধন

সকাল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জ কলেজকে আধুনিক শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা লক্ষ্যে এগারোটি নতুন আধুনিক প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শনিবার(৬ নভেম্বর) দুপুরে কলেজ প্রাঙ্গণে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে নারায়ণগঞ্জ ৫ আসনের সাংসদ সদস্য একেএম সেলিম ওসমান ডিজিটালস্টা ভাবে উদ্বোধন করেন। উদ্বোধনী প্রকল্প গুলোর মধে শেখ কামাল ভবন, আইসিটি ভবন, শীতাতপ নিয়ন্ত্রিত আধুনিক ক্লাসরুম, ই-লাইব্রেরী, সিইডিপি সাব প্রজেক্ট অফিস, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার, দুইটি লিফট, ভার্চুয়াল স্টুডিও, ৪০০ আসনের মিলনায়তন, একাডেমি সংস্কার ও শ্রেণিকক্ষের আধুনিকরণসহ  এই এগারোটি প্রকল্পের উদ্বোধন করেন স্থানীয় শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষা ও উন্নয়ণ প্রকল্পের আওতায় নারায়ণগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের ব্যক্তিগত তহবিলসহ নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, বিকেএমইএ ও বিশ্ব ব্যাংকের অর্থায়নে ২০ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পগুলোর বাস্তাবায়ন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেলিম ওসমান শিক্ষার্থীদের উদেশ্যে বলেন তোমাদের লেখাপড়া পাশাপাশি ডিজিটালভাবে শিক্ষা অর্জনের ব্যাপারে তোমাদের গুরুত্ব দিতে। তিনি এসময় আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটাল রাষ্ট্রে পরিনত করেছেন বলে এই দেশ সারা বিশ্বে মাথা উঁচু করে দাড়িয়েছে। মহামারি করোনায় উন্নত  বিশ্বে অধিকাংশ দেশের অর্থনীতি ভেঙে পড়লেও বাংলাদেশের ব্যবসা বাণিজ্য ও অর্থনীতি আবার চাঙ্গা হয়ে উঠছে।

এটা প্রধামন্ত্রী শেখ হাসিনার অবদান  তিনি আরো বলেন,নারায়ণগঞ্জ ৫ আসনের এলাকার মধ্যে যে কোন সমস্যার সমাধানে জন্য যখনিই ঢাকবেন তখনিই উপস্থিত হবো। আজকেএই প্রকল্পরে সবচেয়ে বেশি সহযোগিতা ছিলো শিক্ষার্থী, শিক্ষকÑ শিক্ষিকাদের যার জন্য আজেক এগারোটা প্রজেক্ট উদ্বোধন করতে পেরেছি।

নারায়ণগঞ্জ কলেজের গভনিং বডির সভাপতি ও বিকেএমইএর সহসভাপতি মোহাম্মদ হাতেম‘র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো যারা উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মাহফুজুর রহমান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সভাপতি খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ কলেজের  অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত) মো ফজলুল হক রোমান রেজা, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী এসম এম সাফিন হাসান প্রমুখ