1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের উদ্যোগে বিশ্ব প্রতিবন্ধী দিবস পালন। - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্ক্রিম সংক্রান্ত অবহিতকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা  তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের উদ্যোগে বিশ্ব প্রতিবন্ধী দিবস পালন।

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ৫৮ Time View

সকাল নারায়ণগঞ্জ:

জনগণের সার্বিক সম্পৃক্ততাই প্রতিবন্ধীদের অধিকার সুনিশ্চিত করতে পারে- হাসিনা রহমান সিমু

আজ ৩ ডিসেম্বর, “বিশ্ব প্রতিবন্ধী দিবস” হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের উদ্যোগে যথাযথ মর্যাদায় পালন করা হয়। হাসিনা অটিজম চাইল্ড কেয়ারে আয়োজন দিনের কর্মসূচির মধ্যে ছিলো আলোচনা সভা ও মত বিনিময়, প্রতিবন্ধী শিশু-কিশোরদের নিয়ে কেক কাটা ও র‍্যালী।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের প্রতিষ্ঠাতা হাসিনা রহমান সিমুর সার্বিক তত্ত্বাবধানে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ অধিদপ্তরের কর্মকর্তা সৈয়দ মোক্তার হোসেন, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক মোঃ শহিদুল্লাহ, আনন্দধামের ভাইস প্রেসিডেন্ট মতিউর রহমান মুক্তি, ইমাম জনাব মফিজুল ইসলাম, চাইল্ড সেন্টারের শিক্ষক ও শিক্ষয়িত্রী সুমাইয়া রহমান, হোসন আরা, তাহমিনা বেগম,রেহানা বেগম ও জনাব আলামিন স্থানীয় নেতৃবৃন্দের মাঝে মোঃ সাফিউল্লাহ, মঞ্জুর মুন্না, মোঃ শাহ আলম প্রমুখ।

অনুষ্ঠানে আগত অতিথি ও অভিভাবকদের উদ্দেশ্যে হাসিনা রহমান সিমু বলেন প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতার প্রসার এবং প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদা সমুন্নতকরণ, অধিকার সুরক্ষা এবং উন্নতি সাধন নিশ্চিত করার লক্ষ্যে প্রতিবছর আমরা এই দিবসটি পালন করি।

তিনি বলেন বেঁচে থাকার জন্যই রীতিমতো সংগ্রাম করতে হয় প্রতিবন্ধীদের। শিক্ষাপ্রতিষ্ঠান, কর্মক্ষেত্র, গণপরিবহন, রাস্তাঘাট, কোথাও পুরোপুরি প্রতিবন্ধীবান্ধব পরিবেশ আমরা নিশ্চিত করতে পারেনি। কর্মসংস্থানের পথও বেশ কণ্টকাকীর্ণ। প্রতিবন্ধীদের নিয়ে সরকারের সাথে আমরা কাজ করে যাচ্ছি। তবে জনগণের সার্বিক সম্পৃক্ততাই প্রতিবন্ধীদের অধিকার সুনিশ্চিত করতে পারে।

এসময় উপস্থিত অতিথি ও অভিভাবকদের সাথে প্রতিষ্ঠানটির শিক্ষক ও শিক্ষয়িত্রীরা বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন। পরবর্তীতে কেক কেটে সবাই আপ্যায়নের ব্যবস্থা করা হয়। করোনা পরিস্থিতিতে সল্প পরিসরে সবাইকে নিয়ে নিরাপদ দুরত্ব বজায় রেখে র‍্যালী করা হয়।

এখানে উল্লেখ্য যে, প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদা সমুন্নতকরণ, অধিকার সুরক্ষা, প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতার প্রসার ও উন্নতি সাধন নিশ্চিতের লক্ষ্যে ১৯৯২ সাল থেকে জাতিসংঘ ঘোষিত এ দিবসটি বিশ্বব্যাপী পালন করা হচ্ছে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL