1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ফিরে যাওয়ার আগে বাংলাদেশের সামনে অস্ট্রেলিয়া - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী পালন করলো হাবীব কমপ্লেক্স ফেডারেল কমিটি  প্রয়াত সাংসদ নাসিম ওসমানের কবরেদোয়া করলো মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীরা স্কুল পর্যায়ে গনিত কুইজ পরীক্ষার পুরস্কার বিতরণ অনুষ্ঠান ফরিদপুরের দুই শ্রমিকের হত্যাকারীকে গ্রেফতার করতে না পারাটা রহস্যজনক

ফিরে যাওয়ার আগে বাংলাদেশের সামনে অস্ট্রেলিয়া

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ৯১ Time View

পশ্চিম ভারতের রাজ্য পুনেতে নিভু নিভু আলোয় আকাশজুড়ে মেঘ ঘুরে বেড়াচ্ছে। তার ফাঁকেই কমলা রঙের আভা। খানিক পর অন্ধকার নেমে আসে। তার আগেই মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া দল। তারা জানে অস্তগামী সূর্য কাল নতুন ভোর নিয়ে আসবে। কিন্তু অনুশীলন শেষে ভরদুপুরে মাঠ ছাড়া বাংলাদেশ দল আগেই জেনে গেছে নতুন ভোরের আলো পৌঁছবে না বাংলাদেশের ড্রেসিংরুমে!

কী অদ্ভুত মিল পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠের সঙ্গে বাংলাদেশ দলের। আগেরবার যখন এখানে এসেছিল বাংলাদেশ চারদিকে সাজসাজ রব। বাংলাদেশ-ভারতের ম্যাচ দিয়ে শুরু হয়েছিল পুনেতে ক্রিকেট মহোৎসব। এবার বিদায়ের পালা।

বাংলাদেশ সময় বেলা ১১টায় শুরু হওয়া ম্যাচে ফল যা-ই হোক, বাংলাদেশ দলকে ফিরতে হবে দেশে। শ্রীলংকার বিপক্ষে আলোচিত-সমালোচিত ম্যাচ জিতে বাংলাদেশ এগিয়ে রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা পাওয়ার দৌড়ে। না জিতলেও মান বাঁচিয়ে জেতার লক্ষ্য বাংলাদেশ দলের।

প্রায় দেড় মাসের যুদ্ধ শেষ হচ্ছে। বাংলাদেশের প্রাপ্তি প্রায় শূন্য। আগামীকাল কখন দেশের ফ্লাইট ধরবে বাংলাদেশ? বিসিবির মিডিয়া ম্যানেজার জানালেন, এখনো জানায়নি আইসিসি। ফেরা নিয়ে হিসাব-নিকাশ চলছে। বাংলাদেশের লক্ষ্য অন্তত চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার জায়গাটা ধরে রাখা।

আগের ম্যাচে বাংলাদেশের কাছে হারের পর নিউজিল্যান্ডের কাছে শ্রীলংকার আত্মসমর্পণ বাংলাদেশকে অনেকটা স্বস্তি দিচ্ছে। সমীকরণ বলছে অস্ট্রেলিয়া প্রথমে যদি ব্যাট করে ৩৬০ রান তোলে, তাহলে বাংলাদেশকে অন্তত ২০০ করতে হবে। আর বাংলাদেশ প্রথমে ব্যাট করে যদি ২০০ রানে অলআউট হয়, তখন অস্ট্রেলিয়া যদি ২৩ ওভারের মধ্যে জিতে যায়, তাহলেই শুধু নেট রানরেটে শ্রীলংকার পেছনে পড়ে যাবে। তাকিয়ে থাকতে হবে ভারত ও নেদারল্যান্ডস ম্যাচের দিকে। এই ম্যাচে যদি কোনো অঘটন হয় কিংবা বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হয়, তাহলে কপাল পুড়বে বাংলাদেশের।

পুনের সঙ্গে সাকিব আল হাসানের কোন জনমের শক্রতা কে জানে! ভারতের সঙ্গে ম্যাচে পেশির চোটে ছিলেন না বাংলাদেশ অধিনায়ক। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচেও নেই তিনি। এখানে দুটি ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনেও এলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। শেষ ম্যাচে সাকিবকে মিস করার কথা জানালেন কোচ।

তিনি বলেন, ‘সাকিবের মতো এক নম্বর অলরাউন্ডার একসঙ্গে দুজনের কাজ করে। তাকে ছাড়া নতুন কম্বিনেশনে খেলা কঠিন। সাকিবকে নিয়ে যে শূন্যতা তৈরি হয়েছে সেটা আরেকজন বোলার দিয়ে পূরণ করতে হবে। তার ব্যাটিংও মিস করতে যাচ্ছি।’

দিল্লিতে শেষ ম্যাচে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে নিয়ে ঘটে যাওয়া ‘টাইমড আউটে’র বিতর্ক চলছেই। এটা সহজে শেষ হবে না বলে জানালেন বাংলাদেশ কোচ।

অন্যদিকে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল যে ব্যাটিং করেছেন, সেটাকে বিশ্বকাপে সর্বকালের সেরা ইনিংসের স্বীকৃতি দিয়ে ফেলেছেন শচীন টেন্ডুলকার। আফগানিস্তানের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করে একাই দলকে ম্যাচ জিতিয়ে ফেরেন ‘ম্যাক্সি’। এদিন পুরো অস্ট্রেলিয়া দল অনুশীলনে আসেনি। সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে তাদের আগেই।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL