1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
বাংলাদেশকে ২৫৮ রানের টার্গেট দিল শ্রীলংকা - সকাল নারায়ণগঞ্জ
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
বাবার জন্য নারায়ণগঞ্জ এর মানুষের কাছে দোয়া চাইলেন অয়ন ওসমান ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে অয়ন ওসমান এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশকে ২৫৮ রানের টার্গেট দিল শ্রীলংকা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬৮ Time View
  • সকাল নারায়ণগঞ্জঃ

 

 

সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে ১৯৩ রানে অলআউট হয়ে ৭ উইকেটে হেরে বিপাকে পড়ে যায় বাংলাদেশ। এশিয়া কাপের ১৬তম আসরের ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে আজ শ্রীলংকাকে হারানো ছাড়া বিকল্প পথ নেই টাইগারদের।

এমন কঠিন সমীকরণের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে শ্রীলংকা। এক উইকেটে ১০৮ রান করা দলটি এরপর মাত্র ৫৬ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট।

একটা পর্যায়ে ৫ উইকেটে শ্রীলংকার সংগ্রহ ছিল ১৬৪ রান। ষষ্ঠ উইকেটে অধিনায়ক দাসুন শানাকাকে সঙ্গে নিয়ে ৫৭ বলে ৬০ রানের জুটি গড়েন সাদিরা সামারাবিক্রমা। এরপর ফের ব্যাটিং বিপর্যয়। শেষ দিকে শ্রীলংকা ৩৩ রানে হারায় ৫ উইকেট।

দলের এই ব্যাটিং বিপর্যয়ে লড়াই করে গেছেন সাদিরা সামারাবিক্রমা ও কুশাল মেন্ডিস। মেন্ডিস ৭৩ বলে ৫০ রান করে আউট হলেও সেঞ্চুরির জন্য লড়াই করে যান সামারাবিক্রমা।

শেষদিকে সেঞ্চুরির জন্য সামারাবিক্রমার প্রয়োজন ছিল ১৭ রান। শেষ ওভারে বল খেলার সুযোগ পেয়েছেন ৪টি। তৃতীয় বলে চার আর চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে ৭১ বলে ৯৩ রানে পৌঁছে যান তিনি। শেষ দুই বলে তার প্রয়োজন ছিল মাত্র ৭ রান। পঞ্চম বলে ডট আর শেষ বলে আউট হলে তার সেঞ্চুরির স্বপ্ন ভেস্তে যায়।

সেঞ্চুরি না পেলেও দলকে চ্যালেঞ্জিং স্কোর উপহার দিতে ৭২ বলে ৮টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৯৩ রান করেন সামারাবিক্রমা। এছাড়া ৬০ বলে ৪০ রান করেন পাথুম নিশানকা।

বাংলাদেশ দলের হয়ে ৩টি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ। ২ উইকেট নেন আরেক পেসার শরিফুল ইসলাম।

শনিবার শ্রীলংকার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

টস হেরে প্রথমে ব্যাট করছে স্বাগতিক শ্রীলংকা। ৫.৩ ওভারে দলীয় ৩৪ রানেই লংকান ওপেনিং জুটি ভাঙেন হাসান মাহমুদ। তার শিকার হয়ে ফেরেন লংকান ওপেনার দিমুথ করুনারত্নে। শ্রীলংকান এই টেস্ট অধিনায়ক সাজঘরে ফেরার আগে ১৭ বলে তিন চারে ১৮ রান করেন।

৩৪ রানে প্রথম উইকেট হারানোর পর কুশাল মেন্ডিসকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেন অন্য ওপেনার পাথুম নিশানকা। দ্বিতীয় উইকেটে তারা ১০৭ বলে ৭৪ রানের জুটি গড়েন। ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি আগেই ভাঙার কথা ছিল। কিন্তু সীমানার কাছে ফিল্ডিং করা শামিম হোসেন কুশাল মেন্ডিসের ক্যাচ ফেলে দেন। যে কারণে আর জুটি ভাঙা হয়নি।

অবশেষে নিশানকা-মেন্ডিসের জুটি ভাঙেন পেসার শরিফুল ইসলাম। তার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন লংকান ওপেনার। সাজঘরে ফেরার আগে ৬০ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে ৪০ রান করেন নিশানকা।

৬৯ বলে ফিফটি পূর্ণ করা লংকান তারকা ব্যাটসম্যান কুশাল মেন্ডিসকেও সাজঘরে ফেরান শরিফুল। তার বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে তাসকিন আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মেন্ডিস। তার আগে ৭৩ বলে ৬টি চার আর এক ছক্কায় করেন ৫০ রান।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL