1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
এক দশকের প্রেমের পর বিয়ে করলেন জেসিন্ডা - সকাল নারায়ণগঞ্জ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

এক দশকের প্রেমের পর বিয়ে করলেন জেসিন্ডা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
  • ৫৬ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুদের নিয়ে ছোট্ট আয়োজনে দীর্ঘদিনের সঙ্গী টিভি হোস্ট ক্লার্ক গাইফোর্ডকে বিয়ে করেছেন নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন।

বিবিসি জানায়, রাজধানী ওয়েলিংটন থেকে ৩১০ কিলোমিটার উত্তরে নর্থ আইল্যান্ডের হকস বে-র ক্রেগি রেঞ্জ ওইনারিতে তাদের বিয়ের অনুষ্ঠান হয়।

বিয়ের আগে প্রায় এক দশক ধরে এই জুটি একসঙ্গে আছেন এবং তাদের নেভে নামে পাঁচ বছর বয়সি একটি মেয়েও রয়েছে। এই মেয়েকে কোলে নিয়েই জেসিন্ডা জাতিসংঘের বৈঠকে হাজির হয়েছিলেন। 

এই জুটি এর আগে ২০২২ সালে বিয়ের আনুষ্ঠানিকতা সারার পরিকল্পনা করেছিলেন। কিন্তু তার আগেই বিশ্বজুড়ে হানা দেয় কোভিড-১৯ মহামারী। কোভিড নিয়ন্ত্রণে ২০২২ সালেও নিউজিল্যান্ডে কঠোর বিধিনিষেধ আরোপ করে রেখেছিলেন সে সময়ে দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরর্ডান। যে কারণে নিজের বিয়ের অনুষ্ঠানও পিছিয়ে দিয়েছিলেন তিনি। 

কোভিড মহামারী থেকে দেশবাসীকে সফলভাবে রক্ষা করতে সক্ষম হওয়ায় বিশ্বজুড়ে তখন দারুণ প্রশংসিত হয়েছিলেন জেসিন্ডা।

শুধু কোভিড মহামারী মোকাবেলাই নয় বরং ২০১৯ সালে ক্রাইস্টচার্চে দুইটি মসজিদে যে প্রাণঘাতি বন্দুক হামলার ঘটনা ঘটেছিল এরপর জেসিন্ডা যেভাবে সব কিছু সামলেছিলেন তাতে আন্তর্জাতিক অঙ্গনে তার দেশ পরিচালনার ধরণ অনুকরণীয় হয়ে ওঠে।

ক্রাইস্টচার্চে সেদিনের হামলায় ৫১ জন নিহত এবং ৪০ জন আহত হন। ওই ঘটনার পর তিনি যেভাবে প্রতিক্রিয়া জানান তা বিশ্বজুড়ে তাকে একজন সহানুভূতিশীল নেতা হিসেবে প্রতিষ্ঠিত করে।

২০১৭ সালে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করা জেসিন্ডা আরডার্ন ২০২৩ সালের জানুয়ারিতে দল, সমর্থক এমনকি সমালোচকদের পর্যন্ত হতভম্ব করে দিয়ে পদত্যাগের ঘোষণা দেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL