1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
জমে উঠেছে বিশ্বকাপ উপলক্ষে বেচাকেনা - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

জমে উঠেছে বিশ্বকাপ উপলক্ষে বেচাকেনা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ৬৫ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

ক্রিকেটের উত্তেজনা ভুলে নিমিষেই ভক্তরা বুঁদ হয়ে গেছেন ফুটবলে। টিকটিক করে ঘড়ির কাঁটা জানিয়ে দিচ্ছে, বেশি দেরি নেই কাতার ফুটবল বিশ্বকাপের। সরগরম হয়ে উঠেছে হাট-বাজার, চায়ের আড্ডা, বাড়ির ছাদ-দেওয়াল। বাদ পড়েনি রাস্তার ফুটপাতও। সেখানে জমে উঠেছে বিশ্বকাপ উপলক্ষে বেচাকেনা।

 

বিভিন্ন দেশের জার্সি, পতাকা, ব্রেসলেটসহ নানান পণ্যের পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা। ক্রেতার চাপে বেশ ব্যস্ত সময় পার করছেন তারা। রাজধানীর নিউ মার্কেট, মিরপুর, ফার্মগেট, কারওয়ান বাজার, গুলিস্তান, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় চলছে কেনাবেচা। বাজার ঘুরে জানা গেছে, এ বছর তুলনামূলক আর্জেন্টিনার জার্সি-পতাকাসহ বিভিন্ন পণ্য বিক্রি হচ্ছে। এর পরেই বিক্রি হচ্ছে ব্রাজিলের। জার্মানি-পর্তুগালও পিছিয়ে নেই।

 

গুলিস্তানের দোকানি কামাল হোসেন বলেন, ‘বিশ্বকাপ সামনে সবাই জার্সি কিনছে। ৬০০ থেকে ৮০০ টাকা দরে জার্সি বিক্রি করছি। খুব ভালো কেনা বেচা হচ্ছে। মেয়েরা আর্জেন্টিনার জার্সি বেশি কিনতেছে। আমি নিজেও আর্জেন্টিনার ভক্ত। এবার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে।’

 

আরেক বিক্রেতা আব্দুল হামিদ বলেন, ‘বিশ্বকাপ আসতেছে দেখে পতাকা বিক্রি করছি নিউমার্কেট এলাকায়। অনেক পতাকা বিক্রি হচ্ছে। আগে দিনে ১ হাজার টাকা রোজগার করতে কষ্ট হয়ে যেত। এখন দিনে ৩ থেকে ৪ হাজার টাকা বিক্রি হচ্ছে। কোনোদিন এর বেশিও হচ্ছে। আর্জেন্টিনার পতাকা-ব্রেসলেট বেশি বিক্রি হচ্ছে। এরপর ব্রাজিল। জার্মানির পতাকাও কিনছে মানুষ। মাঝারি পতাকা ১৫০ থেকে ১৮০ টাকা। বড়গুলা ৩০০ করে বিক্রি করি। খুব ভালো ব্যবসা হচ্ছে মামা।’

 

বিশ্বকাপের প্রথম ম্যাচে স্বাগতিক কাতারের বিপক্ষে মাঠে নামবে ইকুয়েডর। ম্যাচটি আগামী ২০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে।

 

কাতার বিশ্বকাপে ব্রাজিল রয়েছে ‘জি’ গ্রুপে। আগামী ২৫ নভেম্বর রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে নেইমার-ভিনিসিউসরা। এছাড়া ২৮ নভেম্বর রাত ১০টায় সুইজারল্যান্ড ও ৩ ডিসেম্বর রাত ১টায় ক্যামেরুনের বিপক্ষে খেলবে তিতের শিষ্যরা।

 

‘সি’ গ্রুপে খেলবে আর্জেন্টিনা। আগামী ২২ নভেম্বর বিকেল ৪টায় সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল। এছাড়া ২৭ নভেম্বর রাত ১টায় মেক্সিকো এবং ১ ডিসেম্বর একই সময়ে পোল্যান্ডের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL