1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
শেখ রাসেল আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টারস দাবা প্রতিযোগিতা-২০২১ এর পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত - সকাল নারায়ণগঞ্জ
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
শিক্ষা কারিকুলামে ট্রান্সজেন্ডার প্রমোট করার ষড়যন্ত্র থেকে সরকারকে ফিরে আসতে হবে। সাংবাদিক মুন্নার পক্ষ থেকে পাগলা বাজার এলাকায় সর্বসাধারণের মাঝে শরবত বিতরণ  তীব্র দাবদাহে  রূপগঞ্জে বিশুদ্ধ শীতল পানি স্যালাইন বিতরণের উদ্বোধন তৃতীয় শীতলক্ষ্যা সেতুর টোল প্লাজার সামনে পানি ও খাবার স্যালাইন বিতরণ সমাজ সেবায় বিশেষ অবদানে সম্মাননা পদক আবিরকে খোঁজে পাওয়া যাচ্ছে না  বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোহাম্মদ গিয়াস উদ্দিন স্মৃতি সম্মাননা পদক ২০২৪ অনুষ্ঠিত  নগরীতে তৃষ্ণার্তদের মাঝে ইসলামী আন্দোলনের শরবত বিতরণ শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে ৬ষ্ঠ জেলা কারাতে অনুষ্ঠিত রূপগঞ্জে কিশোর গ্যাং, মাদক নির্মূল ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত

শেখ রাসেল আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টারস দাবা প্রতিযোগিতা-২০২১ এর পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১
  • ৫৫ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল এর জন্মবার্ষিকী উৎযাপন উপলক্ষে সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে শেখ রাসেল আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টারস দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরনী ও সমাপনী অনুষ্ঠান আজ (বৃহস্পতিবার) হোটেল লা মেরিডিয়ানে অনুষ্ঠিত হয়।


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বানিজ্য মন্ত্রী জনাব টিপু মুনসি, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি এবং বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ও বাংলাদেশ দাবা ফেডারেশন ও সাউথ এশিয়ান চেস কাউন্সিলের সভাপতি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনির্ভাসিটি অব বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও বাংলাদেশ দাবা ফেডরেশনের সহ সভাপতি ড. চৌধুরী নাফিজ সরাফাত, সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি জনাব তরফদার মোঃ রুহুল আমিন, এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি জনাব কে এম শহিদউল্যা।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিশ্ব দাবা সংস্থার ৩.২ জোনের প্রেসিডেন্ট সৈয়দ শাহাব উদ্দিন শামীম। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক ডঃ শোয়েব রিয়াজ আলম, বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু এবং সাইফ স্পোর্টিং ক্লাবের চেস কমিটির চেয়ারম্যান আন্তর্জাতিক অর্গানাইজার মাহমুদা হক চৌধুরী।

  ৯ খেলায় ৭ পয়েন্ট অর্জনকারী প্রতিযোগিতার চ্যাম্পিয়ন পোল্যান্ডের গ্র্যান্ড মাস্টার মিখাইল ক্রাসেনকভ দশ হাজার মার্কিন ডলার, রানার-আপ ইউক্রেনের গ্র্যান্ড মাস্টার ভিটালি বারনাডস্কি সাত হাজার মার্কিন ডলার, তৃতীয় ভারতের গ্র্যান্ড মাস্টার শ্রীনাথ নারায়নান পাঁচ হাজার মার্কিন ডলার, চতুর্থ ভারতের আন্তর্জাতিক মাস্টার মিত্রভা গুহ তিন হাজার মার্কিন ডলার, পঞ্চম ভারতের গ্র্যান্ড শ্যাম সুন্দর মহাজন দুই হাজার মার্কিন ডলার, ষষ্ঠ ইরানের আন্তর্জাতিক মাস্টার মৌসাভী সৈয়দ খলিল দুই হাজার মার্কিন ডলার, সপ্তম আজারবাইজানের গ্র্যান্ড মাস্টার রাসুলভ ভুগার দুই হাজার মার্কিন ডলার, ইরানের গ্র্যান্ড মাস্টার সোদাদেগপৌর মাসউদ দুই হাজার মার্কিন ডলার, নবম হতে বিশতম প্রতিটি এক হাজার মার্কিন ডলার করে অর্থ পুরস্কার লাভ করেন যথাক্রমেঃ আজারবাইজানের গ্র্যান্ড মাস্টার আসাদলি ভুগার, ভারতের আন্তর্জাতিক মাস্টার কোস্তভ চ্যাটার্জী, আজারবাইজানের গ্র্যান্ড মাস্টার ইসকান্দারভ মিসরাদিন, বেলজিয়ামের গ্যান্ড মাস্টার ভাদিম মালাকাতকো, ভারতের গ্র্যান্ড মাস্টার আর, আর, লক্ষন, ভারতের আন্তর্জাতিক মাস্টার আদিত্য মিত্তাল, ইউক্রেনের গ্র্যান্ড মাস্টার সুমিতস আন্দ্রে, ভারতের গ্র্যান্ড মাস্টার এন আর ভিশাক, ভারতের আন্তর্জাতিক মাস্টার অরন্যক ঘোষ, কলাম্বিয়ার গ্র্যান্ড মাস্টার রিয়োজস ক্রিস্টিয়ান ক্যামিলো, ভারতের ভি প্রনভ, গ্র্যান্ড মাস্টার জি এ স্ট্যানি। 


এ প্রতিযোগিতা হতে তিন খেলোয়াড় একটি করে গ্র্যান্ড মাস্টারের নর্ম এবং একজন খেলোয়াড় একটি আন্তর্জাতিক মাস্টারের নর্ম অর্জন করেছেন। ইরানের আন্তর্জাতিক মাস্টার মৌসাভী সৈয়দ খলিল, ভারতের আন্তর্জাতিক মাস্টার মিত্রভা গুহ ও ভারতের আন্তর্জাতিক মাস্টার কোস্তভ চক্রবর্তী একটি করে গ্র্যান্ড মাস্টারের নর্ম এবং ভি প্রনভ একটি আন্তর্জাতিক মাস্টারের নর্ম অর্জন করেন।


গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ ছয় পয়েন্ট পেয়ে বাংলাদেশের খেলোয়াড়দের প্রথম হয়ে তিন হাজার মার্কিন ডলার।

বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে দ্বিতীয় গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন দুই হাজার মার্কিন ডলার,তৃতীয় গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান এক হাজার মার্কিন ডলার, চতুর্থ ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ, পঞ্চম আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ষষ্ঠ ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, সপ্তম ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ ও অষ্টম আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল প্রত্যেকে পাঁচ শত মার্কিন ডলার করে অর্থ পুরস্কার পান।


বাংলাদেশের মহিলা খেলোয়াড়দের মধ্যে হিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম প্রথম মহিলা পুরস্কার পাঁচ শত মার্কিন ডলার, নুশরাত জাহান আলো তিন শত মার্কিন ডলার এবং ওয়াদিফা আহমেদ তৃতীয় মহিলা পুরস্কার অর্জন করেন। বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে অনুর্ধ্ব-২০ প্রথম পুরস্কার পাঁচ মার্কিন ডলার লাভ করেন ক্যান্ডিডেট মাস্টার নাইম হক, দ্বিতীয় ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া তিন শত মার্কিন ডলার ও সাকলাইন মোস্তফা সাজিদ এক শত মার্কিন ডলার অর্থ পুরস্কার লাভ করেন। ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ ইভেন্টে রেকর্ড সংখ্যক ১৮ টি দেশের ৩২ জন গ্র্যান্ড মাস্টার, ১ জন মহিলা গ্র্যান্ড মাস্টার, ২০ জন আন্তর্জাতিক মাস্টার ও ৩ জন মহিলা আন্তর্জাতিক  মাস্টারসহ ১০২ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। এ প্রতিযোগিতার বিজয়ীদের নগদ পঞ্চান্ন হাজার তিন শত মার্কিন ডলার অর্থ পুরস্কার দেয়া হয়।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL