1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
যোগদান করলেন গাজীপুর মেট্রোপলিটন কমিশনার মাহবুব আলম - সকাল নারায়ণগঞ্জ
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত সাকিব খানের গোপনাঙ্গ কেটে ফেললেন স্ত্রী  রূপগঞ্জে কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

যোগদান করলেন গাজীপুর মেট্রোপলিটন কমিশনার মাহবুব আলম

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ১২৯ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

মঙ্গলবার সকালে দায়িত্ব বুঝে নিয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে নতুন কর্মস্থলে যোগদান করেছেন মোঃ মাহবুব আলম।

যোগদানের পরপরই তিনি জিএমপির সকল স্তরের কর্মকর্তাদের সাথে বৈঠক করার পাশাপাশি মতবিনিময় করেছেন স্থানীয় মিডিয়াকর্মীদের সাথে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের নয়া পুলিশ কমিশনার মোঃ মাহবুব আলম ১৯৭৩ সালে কুমিল্লার জেলার হোমনার খোদে দাউদপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৯ সালে ১৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্ন করেন।

প্রায় ২৪ বছরের চাকুরি জীবনে পুলিশের গুরুত্বপূর্ণ বিভিন্ন ইউনিটে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন জনাব মাহবুব আলম। ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (ডিবি), অ্যাডিশনাল ডিআইজি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা, টাঙ্গাইল জেলার পুলিশ সুপার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) সহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি অ্যাডিশনাল ডিআইজি, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার দায়িত্বে থাকাকালীন বাংলাদেশ পুলিশের নবাগত ইউনিট গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গঠন প্রণালীর কাজে বিশেষভাবে নিয়োজিত ছিলেন। নতুন এই ইউনিটের প্রাথমিক অবকাঠামোগত উন্নয়ন তাঁর হাতেই সাধিত হয়। এছাড়াও তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। দায়িত্ব পালনকালে তিনি সাহসী এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরুপ দুই বার প্রেসিডেন্ট পুলিশ পদক ‘পিপিএম’ এবং একবার ‘বাংলাদেশ পুলিশ মেডেল ‘বিপিএম’ একবার আইজিপি ব্যাজ পদকে ভূষিত হয়েছেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশে যোগদানের পূর্বে তিনি এপিবিএন এর ডিআইজি (অপারেশনস্) হিসেবে নিয়োজিত ছিলেন। গত ৩১ মে জননিরাপত্তা বিভাগের আদেশে তাঁকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে তিনি দায়িত্বভার গ্রহণ করেন।

মোঃ মাহবুব আলম যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া, ভারত, ফ্রান্স, আর্জেন্টিনা ও ইন্দোনেশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন। ব্যক্তিগত জীবনে বিবাহিত মোঃ মাহবুব আলম ও তাঁর সহধর্মিনী দেলোয়ারা বেগম এক পুত্র ও দুই কন্যা সন্তানের গর্বিত পিতা-মাতা।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL