1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
যোগদান করলেন গাজীপুর মেট্রোপলিটন কমিশনার মাহবুব আলম - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
সিদ্ধিরগঞ্জে ইসলামী আন্দোলনের সদস্য সংগ্রহ কর্মসূচি উদ্বোধন মহিলা পরিষদ না’গঞ্জ জেলার নেতৃবৃন্দের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বার্তা প্রদান স্বাধীনতার ৫৩ বছর পর ইসলামকে বিজয়ী করার সুযোগ এসেছে – মুফতি মাসুম বিল্লাহ কালীর বাজারে অগ্নিকাণ্ডের পরিস্থিতি পরিদর্শনে ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ মহিলা পরিষদের কেন্দ্র পরিচালিত “জেন্ডার, নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন বিষয়ক সার্টিফিকেট (১৪তম) কোর্স”- এর মাঠকর্ম অনুষ্ঠিত বন্দরে অনাকাঙ্ক্ষিত ঘটনা ও ভুল বুঝাবুঝির অবসান ইসলামী আন্দোলনের শারদীয় দূর্গা পুজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সাথে ইসলামী আন্দোলনের মতবিনিমিয় BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার উদ্যোগে ফতুল্লায় আন্তর্জাতিক শিক্ষক দিবস-২০২৪ উদযাপন BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার উদ্যোগে আন্তর্জাতিক শিক্ষক দিবস উদযাপন করা হয় রূপগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন  হামলার প্রতিবাদে মানববন্ধন

যোগদান করলেন গাজীপুর মেট্রোপলিটন কমিশনার মাহবুব আলম

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ১৩৯ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

মঙ্গলবার সকালে দায়িত্ব বুঝে নিয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে নতুন কর্মস্থলে যোগদান করেছেন মোঃ মাহবুব আলম।

যোগদানের পরপরই তিনি জিএমপির সকল স্তরের কর্মকর্তাদের সাথে বৈঠক করার পাশাপাশি মতবিনিময় করেছেন স্থানীয় মিডিয়াকর্মীদের সাথে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের নয়া পুলিশ কমিশনার মোঃ মাহবুব আলম ১৯৭৩ সালে কুমিল্লার জেলার হোমনার খোদে দাউদপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৯ সালে ১৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্ন করেন।

প্রায় ২৪ বছরের চাকুরি জীবনে পুলিশের গুরুত্বপূর্ণ বিভিন্ন ইউনিটে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন জনাব মাহবুব আলম। ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (ডিবি), অ্যাডিশনাল ডিআইজি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা, টাঙ্গাইল জেলার পুলিশ সুপার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) সহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি অ্যাডিশনাল ডিআইজি, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার দায়িত্বে থাকাকালীন বাংলাদেশ পুলিশের নবাগত ইউনিট গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গঠন প্রণালীর কাজে বিশেষভাবে নিয়োজিত ছিলেন। নতুন এই ইউনিটের প্রাথমিক অবকাঠামোগত উন্নয়ন তাঁর হাতেই সাধিত হয়। এছাড়াও তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। দায়িত্ব পালনকালে তিনি সাহসী এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরুপ দুই বার প্রেসিডেন্ট পুলিশ পদক ‘পিপিএম’ এবং একবার ‘বাংলাদেশ পুলিশ মেডেল ‘বিপিএম’ একবার আইজিপি ব্যাজ পদকে ভূষিত হয়েছেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশে যোগদানের পূর্বে তিনি এপিবিএন এর ডিআইজি (অপারেশনস্) হিসেবে নিয়োজিত ছিলেন। গত ৩১ মে জননিরাপত্তা বিভাগের আদেশে তাঁকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে তিনি দায়িত্বভার গ্রহণ করেন।

মোঃ মাহবুব আলম যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া, ভারত, ফ্রান্স, আর্জেন্টিনা ও ইন্দোনেশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন। ব্যক্তিগত জীবনে বিবাহিত মোঃ মাহবুব আলম ও তাঁর সহধর্মিনী দেলোয়ারা বেগম এক পুত্র ও দুই কন্যা সন্তানের গর্বিত পিতা-মাতা।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL