1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
হাসিনা অটিজমের মহৎ কর্ম সম্পর্কে আমি ভুল তথ্যায়িত ছিলাম- সাবেক যুব সচিব মেজবাহ - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা  তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল

হাসিনা অটিজমের মহৎ কর্ম সম্পর্কে আমি ভুল তথ্যায়িত ছিলাম- সাবেক যুব সচিব মেজবাহ

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ১১৬ Time View
  • সকাল নারায়ণগঞ্জ 

 

 

অদ্য ১৯ শে রমজান সাবিলা ফাউন্ডেশনের উদ্যোগে হাসিনা অটিজম চাইল্ড কেয়ার, বন্দর নারায়ণগঞ্জে অধ্যায়নরত প্রতিবন্ধী শিশু-কিশোর ও তাদের অভিভাবকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের প্রতিষ্ঠাতা হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সদ্য অতীত সচিব,  যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, জনাব মেজবাহ উদ্দিন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজহিতৈষী প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান মিয়া, পরিচালক মো: খোকন গাজী, এনামুল হক প্রিন্স।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের সাবিলা অডিটোরিয়ামে আয়োজিত  অনুষ্ঠানে প্রতিবন্ধীদের মাঝে উপস্থিত হতে পেরে আবেগে আপ্লূত হয়ে সাবেক সচীব, ঢাকা অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক জনাব মেজবাহ উদ্দিন বলেন, আমি অভিভূত, আমি আপ্লূত, হাসিনা অটিজমের নিস্পাপ প্রতিবন্ধীদের  মাঝে আমি নৈসর্গিক শান্তির ছোয়া  অনুভব করছি। এ ভাষায় প্রকাশ করার মত নয়। সাবেক সচিব বলেন, এই প্রতিবন্ধী  শিশুরা  সৃষ্টির বৈচিত্র। আমাদের সমাজের বসবাসরত নাগরিকদের নৈতিক দায়িত্ব তাদের পাশে এসে দাড়ানো। প্রতিবন্ধী শিশু-কিশোরদের লালন পালনে তাদের অভিভাবকদের পাশে সাধ্য অনুযায়ী সহযোগিতা করা।

 

তিনি এ সময় প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নে বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মসূচির উল্লেখ করে বলেন, বন্দরের মত এমন একটি অঞ্চলে হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের মত একটি মানবিক প্রতিষ্ঠান গড়ে তুলায় এর প্রতিষ্ঠাতা হাসিনা রহমান সিমুর ভূষয়ী প্রশংসা  করে তাকে প্রতিবন্ধী সেবায় রোল মডেল হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন আমি নিজে এসে প্রতিবন্ধীদের মাঝে অবস্থান করে ও প্রতিষ্ঠানটি সারেজমিনে পরিদর্শন করে যে অভিজ্ঞতা নিয়ে গেলাম, তাতে শুধু এইটুকুই বলবো, আমি অভিভূত। হাসিনা অটিজমের মহৎ কর্ম সম্পর্কে আমি ভুল তথ্যায়িত ছিলাম। সংশ্লিষ্ট সবাইকে আমি অনুরোধ করবো সহযোগিতা করতে না পারলেও প্রতিবন্ধকতা করবেননা।

অনুষ্ঠান শেষে বাংলাদেশ সরকারের এই প্রভাবশালী সাবেক সচিব প্রতিষ্ঠানটির বিভিন্ন কার্যক্রম খুটিয়ে খুটিয়ে দেখেন ও সন্তোষ প্রকাশ করেন। হাসিনা রহমান সিমু সাবেক সচিবকে ধন্যবাদ জানিয়ে বলেন,  শত প্রতিবন্ধকতার পরেও আপনার আগমন প্রতিবন্ধী সেবায় আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা আরো বেগবান হবে।

 

এখানে উল্লেখ্য যে সাবিলা ফাউন্ডেশন হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের প্রতিষ্ঠাতা হাসিনা রহমান সিমুর প্রতিবন্ধী কন্যা মরহুমা ছাবিলার নামে প্রতিষ্ঠিত, যা তার পারিবারিক আয়ের অর্থায়নে প্রতিবন্ধী সেবায় কাজ করে যাচ্ছে।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL