1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
আন্তর্জাতিক নারী দিবস'২০২৩ উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ, না’গঞ্জ জেলার আলোচনা সভা - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
বাবার জন্য নারায়ণগঞ্জ এর মানুষের কাছে দোয়া চাইলেন অয়ন ওসমান ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে অয়ন ওসমান এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

আন্তর্জাতিক নারী দিবস’২০২৩ উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ, না’গঞ্জ জেলার আলোচনা সভা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ১২৭ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

আন্তর্জাতিক নারী দিবস’২০২৩ উপলক্ষে “জেন্ডার সমতায় তথ্য প্রযুক্তি”-এই প্রতিপাদ্যটিকে সামনে রেখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

সোমবার ১৩ মার্চ ২০২৩ তারিখ বিকাল ৪ টায় বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় সহ সভাপতি ও  জেলা শাখার সভাপতি বীর নারী মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রবর্তীর সভাপতিত্বে নারায়ণগঞ্জ জেলার সংগঠন কার্যালয়ে (১৮ নবাব  সলিমুল্লাহ রোড) আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় বক্তারা বলেন- বর্তমান প্রেক্ষাপটে নারী দিবস পালন আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধাবস্হার প্রেক্ষাপটে বিশ্ব অর্থনীতিতে মন্দা দেখা দিয়েছে। এর প্রভাব বাংলাদেশেও ব্যাপকভাবে বিরাজমান। তাছাড়া, দেশের রাজনৈতিক অস্থিরতা, দ্রব্যমূলের লাগামহীন উর্দ্ধগতি, গ্যাস, বিদ্যুৎ, পানির সংকট ও মুল্যবৃদ্ধিতে জনজীবন দুর্বিসহ হয়ে পড়েছে। এর ফলে পারিবারিক কলহ-অশান্তি ও নির্যাতন বৃদ্ধি পেয়েছে। এর শিকার হচ্ছে নারীরা। শুধু ঘরেই না, বাইরেও নারী-কন্যা শিশুরা হত্যা, ধর্ষণ, নির্যাতনের শিকার হচ্ছে। এজন্য সকল সম্প্রদায়ের অভিন্ন পারিবারিক আইন চালু করতে হবে, সিডও সনদের পূর্ণ অনুমোদন ও বাস্তবায়ন, নারী ও শিশু নির্যাতন ও সহিংসতা বন্ধ, বাল্যবিবাহ রোধ, শিক্ষা থেকে ঝরে পড়া বন্ধ, নারী অধিকার প্রতিষ্ঠা ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সকল ক্ষেত্রে জেন্ডার সমতা প্রতিষ্ঠা করার জন্য তথ্য প্রযুক্তির সঠিকভাবে ব্যবহার করতে হবে। নারীদের প্রযুক্তির সাথে ব্যাপকভাবে পরিচিত করাতে হবে। প্রযুক্তি ব্যবহার করে তাদের স্বাবলম্বী হবার সুযোগ দিতে হবে।

 

বক্তব্য প্রদান করেন- জেলার সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি আনজুমান আরা আকসির, সহ-সভাপতি ও কেন্দ্রীয় প্রশিক্ষণ গবেষণা ও পাঠাগার সম্পাদক রীনা আহমেদ, শুটার সুরাইয়া আক্তার, তরুণ সাংবাদিক জারা, পরিচালনা করেন সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন। কবিতা আবৃত্তি করেন তরুণী সদস্য তিথি সুবর্না, গান পরিবেশন করেন সদস্য দীপা রায়। জেলা ও পাড়া কমিটির ৪১ সদস্য অংশ গ্রহণ করেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL