1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
সোনার দাম বাড়ছে, ভরি ৬৯ হাজার ৮৬৭ টাকা - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ১১ মে ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

সোনার দাম বাড়ছে, ভরি ৬৯ হাজার ৮৬৭ টাকা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ৬৭ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

দেশের বাজারে সোনার দাম সাধারণত ভরিতে এক হাজার থেকে দেড় হাজার টাকা হ্রাস-বৃদ্ধি করা হয়। তবে এবার একলাফে ৫ হাজার ৮২৫ টাকা বাড়িয়ে দিয়েছে জুয়েলার্স সমিতি। ফলে কাল মঙ্গলবার থেকে ভালো মানের প্রতি ভরি সোনা ৬৪ হাজার ৪২ টাকার পরিবর্তে ৬৯ হাজার ৮৬৭ টাকায় কিনতে হবে।

জুয়েলার্স সমিতি সোমবার (২২ জুন) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার মূল্যবৃদ্ধির বিষয়টি জানায়। এতে বলা হয়, করোনাভাইরাসের কারণে বিশ্ববাজারে সোনার দাম সর্বোচ্চ অবস্থানে রয়েছে। ফলে দেশের বুলিয়ন মার্কেটে সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যরা টেলিকনফারেন্সের মাধ্যমে সোনা ও রুপার দাম পুনর্নির্ধারণ করেছেন।

দাম বাড়ায় আজ মঙ্গলবার (২৩ জুন) থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৬৯ হাজার ৮৬৭ টাকা, ২১ ক্যারেট ৬৬ হাজার ৭১৮ টাকা, ১৮ ক্যারেট ৫৭ হাজার ৯৭০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি বিক্রি হবে ৪৭ হাজার ৬৪৭ টাকায়। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে, ভরি ৯৩৩ টাকা।

সোমবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৬৪ হাজার ৪২ টাকা, ২১ ক্যারেট ৬১ হাজার ৮১৯ টাকা, ১৮ ক্যারেট ৫৬ হাজার ৮০৪ টাকায় এবং সনাতন পদ্ধতির সোনা বিক্রি হয়েছে ৪৪ হাজার ৩১ টাকায়। মঙ্গলবার থেকে প্রতি ভরি ২২ ক্যারেটে ৫ হাজার ৮২৫, ২১ ক্যারেটে ৪ হাজার ৮৯৯, ১৮ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনায় ৩ হাজার ৬১৬ টাকা বাড়ছে।

অবশ্য দেশের বাজারে সোনার দাম ভরিতে একলাফে এত বেশি বৃদ্ধি সাম্প্রতিক সময়ে হয়নি। ভরিতে ১ হাজার থেকে দেড় হাজার টাকার বেশি হ্রাস-বৃদ্ধি করা হয় না। সর্বশেষ ২৮ মে দেশের বাজারে সোনার দাম বাড়ানো হয়।

তখন বিশ্ববাজারে প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) সোনার দাম ছিল ১ হাজার ৭১৯ মার্কিন ডলার। সোমবার রাত সোয়া নয়টায় সেটি বেড়ে হয় ১ হাজার ৭৫৭ ডলার। আউন্সপ্রতি ৩৮ ডলার বা ৩ হাজার ৬৯৮ টাকা বৃদ্ধির কারণে এক ভরিতেই ৫ হাজার ৮২৫ টাকা বাড়িয়ে দিয়েছেন দেশের ব্যবসায়ীরা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, বুলিয়ন মার্কেটে খাঁটি সোনার দাম হঠাৎ ৫৬ হাজার থেকে ৬২ হাজার টাকায় উঠে গেছে। তাই সোনার দাম এতটা বেড়েছে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL