1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
দেশে প্রতিনিয়ত ভয়াবহ রুপ ধারণ করছে করোনা পরিস্থিতি প্রায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা। - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

দেশে প্রতিনিয়ত ভয়াবহ রুপ ধারণ করছে করোনা পরিস্থিতি প্রায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা।

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ৪৬ Time View
দেশে প্রতিনিয়ত ভয়াবহ রুপ ধারণ করছে করোনা পরিস্থিতি প্রায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা। (ছবি সকাল নারায়ানগঞ্জ)
দেশে প্রতিনিয়ত ভয়াবহ রুপ ধারণ করছে করোনা পরিস্থিতি প্রায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা। (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

এ পর্যন্ত ৫৮৭ চিকিৎসকসহ করোনায় আক্রান্ত হয়েছেন ১৫১৫ স্বাস্থ্যকর্মী।


ঝুঁকিতে চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীরা আবার সেবাদানকারী এই মানুষগুলোর আক্রান্তের সংখ্যাও নেহাৎ কম নয়।
এবার কোভিড -১৯ এ আক্রান্ত হয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তাবিবিজিএনএস এর সাংগঠনিক  সম্পাদক মোঃ খলিলুর রহমান। করোনা ইউনিটে কোভিড ১৯ এ আক্রান্ত রোগীদের সেবা দিতে গিয়ে আক্রান্ত হোন তিনি।


তার ব্যাক্তিগত ফেসবুকে একাউন্টে দেয়া এক হৃদয়স্পর্শী স্টাটাসের মধ্য দিয়ে রীতিমতো সকলের হৃদয় ছুয়ে দেন তিনি।


সরাসরি ফেসবুক স্টাটাসটি তুলে ধরা হলো –
একদিন হোটেল, একদিন বাসায়, একদিন হাসপাতালের কেবিনে হয়তো কোনো একদিন কবরে শায়িত হতে হবে, এটাই জীবন। ভালো থাকবেন সবাই, সবাই আমার জন্য দোয়া করবেন। 


ঠিক এইভাবেই সকলের কাছে নিজের জন্য প্রার্থনা কামনা করেন তিনি।


তার সহকর্মীরা জানায়, অত্যন্ত কোমল হৃদয়ের অধিকারি একজন মানুষ তিনি, করোনা পরিস্থিতিতে আমাদের মধ্যে অনেকেই মুখ ফিরিয়ে নিয়েছেন কিন্তু তিনি শুরু থেকেই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এই আক্রান্ত মানুষ গুলোর সেবায়।


এই ক্রান্তিলগ্নে নিজেকে মৃত্যু ঝুঁকিতে ফেলেও সাধারণ মানুষের জন্য সেবার হাত বাড়িয়ে দিয়েছেন যারা। এই করোনা যুদ্ধে জয়ী হয়ে আবার সুস্থ জীবিনে ফিরে আসাটাই স্বার্থকতার প্রতিফলন দেখছে সংশ্লিষ্টরা।
উল্লেখ্য, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা দিতে গিয়ে চিকিৎসক ও নার্সসহ বিশ্বের কমপক্ষে ৯০ হাজার স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। 


বিশ্বের ১৩০ দেশের নার্সদের নিয়ে গঠিত ‘দ্য ইন্টারন্যাশনাল কাউন্সিল অব নার্সেস’ (আইসিএন) এ দাবি করেছে। বিশ্বের ‍২ কোটিরও বেশি নার্স সংস্থাটির নিবন্ধিত সদস্য। 


সংগঠনটির দাবি, অন্তত ৯০ হাজার স্বাস্থ্যকর্মী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন, এছাড়া ২৬০ জনের বেশি নার্সের মৃত্যু হয়েছে।


প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL