1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
শতভাগ বেতন দাবী করায় শাহাফতুল্লা টেক্সটাইল মেইল শ্রমিকদের উপর নির্মম নির্যাতন। - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী পালন করলো হাবীব কমপ্লেক্স ফেডারেল কমিটি 

শতভাগ বেতন দাবী করায় শাহাফতুল্লা টেক্সটাইল মেইল শ্রমিকদের উপর নির্মম নির্যাতন।

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ১৩ মে, ২০২০
  • ১৩৪ Time View
শতভাগ বেতন দাবী করায় শাহাফতুল্লা টেক্সটাইল মেইল শ্রমিকদের উপর নির্মম নির্যাতন। (ছবি সকাল নারায়ানগঞ্জ)
শতভাগ বেতন দাবী করায় শাহাফতুল্লা টেক্সটাইল মেইল শ্রমিকদের উপর নির্মম নির্যাতন। (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা রেল লাইন বোটতলা এলাকায় অবস্থিত শাহাফতুল্লা টেক্সটাইল ও জালাল আহমেদ স্পিনিং মেইলের শ্রমিকরা লকডাউনে ভিতরে কাজ করার পরেও শতভাগ বেতন দাবী করায়, শ্রমিকদের উপর নির্মম নির্যাতন করেছে মেইল কর্তৃপক্ষ। 


বুধবার (১৩ মে)  সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানা এলকার শাহাফতুল্লা টেক্সটাইল ও জালাল আহমেদ স্পিনিং মেইলের শ্রমিকদের সাথে এ ঘটনা ঘটে। 


এসময় আহত শ্রমিকরা বলে, আজ (১৩ মে) এখনও আমাদের বেতন দেওয়া হয়নি। আমরা জানতে পারছি মেইলের মালিক আমাদের শতভাগ বেতন দেওয়ার কথা বলেছে কিন্তু মেইলের কর্মকর্তারা আমাদের হাফ বেতন দিবে বলে আমরা এর প্রতিবাদ করে শতভাগ বেতন দাবী করায় আমাদেরকে মেইলের কর্মকর্তারা অনেক মারধর করে। 


এসময় ঘটনাস্থলে উপস্থিত থাকা নারায়ণগঞ্জ জেলা শিল্প পুলিশ সুপার ( এ এসপি) মো. আমিরুল হোসেন দেওয়ান বলেন, শাহাফতুল্লা টেক্সটাইল ও জালাল আহমেদ স্পিনিং মেইলের শ্রমিকরা সরকার নির্ধারিত ৬০ শতাংশ দেওয়ার কথা শুনে শতভাগ বেতনের দাবী করে। তবে আমি কোথাও কোনো আহত হওয়ার খবর পাইনি। পরিস্থিতি সামাল দিতে আমি নিজে মালিককে আরও ৫ শতাংশ বেতন বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেছি। এবং মালিক পক্ষ সরকার নির্ধারিত ৬০ শতাংশের সাথে আরও ৫ শতাংশ বেতন বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। 


এসময় নাম নাপ্রকাশ করা এক শ্রমিক বলেন, এসময় নাম প্রকাশ না করার শর্তে এক শ্রমিক বলেন, আমাদেরকে লকডাউনে বন্ধ কম দেওয়া হয়েছে। ২৬ শে মার্চেও আমাদের কাজ করিয়েছে জোড়পূর্বক। না আসলে আমাদের বেতন কাটা যাবে। এখন বেতনের সময় আমাদের বেতন কম দেবে। সরকার ঘোষিত ৬০ ভাগ বেতনের জায়গায় ১০ বাড়িয়ে ৭০ ভাগ দাবি করেছি। এর কারণে মিলের ভেতরে আমাদের মারধর করেছে। আমাদের মা-বোনদের গায়ে হাত দিয়েছে কেন? আমরা এর বিচার চাই।


ঘটনার সত্যতা যাচাই জন্য শাহাফতুল্লা টেক্সটাইল ও জালাল আহমেদ স্পিনিং মেইলের কর্তৃপক্ষের  সাথে কথা বলতে চাইলে কেউ কথা বলতে রাজি হননি পরে মেইলের স্টাফ মো. আসলাম এর ফোনে যোগাযোগ করতে চাইলে ফোন বন্ধ পাওয়া যায়। এবং মেইলের এডমিট বদিরুল আলম এর সাথে ফোনে যোগাযোগ করতে চাইলে তিনি ফোন ধরেননি।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL