1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
বাংলাদেশের শিল্পের ইতিহাস যখন পড়ি তখন নারায়ণগঞ্জের কথা বলতে হয়- সচিব আ. হালিম - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্ক্রিম সংক্রান্ত অবহিতকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা  তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২

বাংলাদেশের শিল্পের ইতিহাস যখন পড়ি তখন নারায়ণগঞ্জের কথা বলতে হয়- সচিব আ. হালিম

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২০
  • ১১০ Time View
বাংলাদেশের শিল্পের ইতিহাস যখন পড়ি তখন নারায়ণগঞ্জের কথা বলতে হয়- সচিব আ. হালিম (ছবি সকাল নারায়ানগঞ্জ)
বাংলাদেশের শিল্পের ইতিহাস যখন পড়ি তখন নারায়ণগঞ্জের কথা বলতে হয়- সচিব আ. হালিম (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জ বাংলাদেশের একটি শিল্পোন্নত জেলা। এই জেলায় অনেক বড় বড় এবং ভারী শিল্প প্রতিষ্ঠান রয়েছে।তারই পাশাপাশি আজকে যে এসএমই মেলা সেটা তারই অংশ। আমাদের দেশের উন্নয়নের জন্য বড় এবং মৌলিক শিল্প প্রতিষ্ঠান চাই। কিন্ত একটি দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে ভারী শিল্পে যে পরিমাণ পুঁজি থাকে সেভাবে কর্মসংস্থান থাকে না। ভারী শিল্পকে সহায়তা করার জন্য ক্ষুদ্র, মাঝারি এবং অতি ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠানগুলো দরকার এবং এর প্রয়োজনীয়তা রয়েছে। আমি শুরুতেই বলেছি এই জেলার মানুষের মধ্যে শিল্পপতি হওয়ার মনোভাব রয়েছে যা আমাদের দেশের জন্য সম্পদ।

বাংলাদেশের শিল্পের ইতিহাস যখন পড়ি তখন নারায়ণগঞ্জের কথা বলতে হয়- সচিব আ. হালিম (ছবি সকাল নারায়ানগঞ্জ)

শনিবার(২২ ফেব্রæয়ারী) সকালে ইসদাইর পৌর স্টেডিয়ামে আঞ্চলিক এসএমই পণ্য মেলা-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্প মন্ত্রনালয়ের সচিব মোঃ আব্দুল হালিম একথা বলেন।
তিনি বলেন, আমাদের থিম সংয়ে যেটি বলা হয়েছিলো, যে আমরা মধ্যম আয়ের দেশে যেতে চাচ্ছি, আমরা উন্নত আয়ের দেশে যেতে চাচ্ছি। মধ্যম আয়ের দেশ আর উন্নত আয়ের দেশ মানেই হচ্ছে শিল্পোন্নত দেশ। আর শিল্পোন্নত দেশ হতে হলে প্রয়োজন উদ্যোক্তা হওয়ার এবং শিল্পপ্রতিষ্ঠানের জন্য ঝুকি নেয়া। সেইক্ষেত্রে আমি আবারো বলবো এই জেলার অনেক গৌরব রয়েছে। বাংলাদেশের শিল্পের ইতিহাস যখন পড়ি তখন এই নারায়ণগঞ্জের কথা আমাকে বলতে হয়। আমরা বিশ^াস করি এই জেলার কাজের যে দক্ষতা এবং অভিজ্ঞতা তা দেশের অন্যত্র ছড়িয়ে দিতে পারে। আমাদের যেসব বন্ধু-বান্ধব নারায়ণগঞ্জ থেকে লেখাপড়া করতে গিয়েছে তারা আমাদের মত চাকরিতে আসেন নাই, তারা আজকে বাংলাদেশের প্রতিষ্ঠিত ব্যবসায়ী বা শিল্পপতি হয়েছেন। এই যে পরিবেশ সেটি তাদেরকে তৈরি করেছে। সুতরাং সেটি আমরা চাই, তারা আরো নতুন নতুন উদ্যোক্তা তৈরি করুক।

এর আগে র‌্যালী, বেলুন উড়িয়ে এবং ফিতা কেটে সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা-২০২০ এর উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দিন’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, বিসিক(অতি. সচিব) চেয়ারম্যান, এনডিসি মোঃ মোশতাক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুভাস চন্দ্র সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাসুম বিল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ সেলিম রেজা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, এসএমই মেলার ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম, বিকেএমইএর সহ-সভাপতি মোরশেদ সারোয়ার সোহেল প্রমুখ।
প্রসঙ্গত, সাতদিন ব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা চলবে ২২ ফেব্রæয়ারী- ২৮ ফেব্রæয়ারী সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত। মেলায় সর্বমোট ৪৭টি স্টল রয়েছে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL