1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ডিজাইন ডেসটিনেশন লিমিটেড (ডিডিএল) গার্মেন্টসের শ্রমিকরাশহিদ মিনারে সমাবেশ এবং শহরে বিক্ষোভ মিছিল করে - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ২৩ জুন ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও আমাদের প্রত্যাশা কাজী নজরুল ইসলাম সম্মাননা অ্যাওয়ার্ডে ভূষিত হলেন মোঃ জাহাঙ্গীর আলম প্রধান রূপগঞ্জে মেয়র প্রার্থীর উপর হামলার ঘটনায় কাউন্সিলরকে শোকজ রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন  শেখ হাসিনার আদর্শের সৈনিক হিসেবে দেশের তরে কাজ করবো এমপি মেহের আফরোজ চুমকি ঈদের ফুর্তির জন্য বন্ধুর গলা কেটে অটোরিকশা ছিনতাই, ৪ বন্ধু গ্রেপ্তার। সিয়াম তালুকদার এর পক্ষ থেকে সকলকে ঈদ উল আজহার শুভেচ্ছা  জালাম তালুকদার এর পক্ষ থেকে সকলকে ঈদ উল আজহার শুভেচ্ছা  ছায়ানূর তালুকদার এর পক্ষ থেকে সকলকে ঈদ উল আজহার শুভেচ্ছা  জনবিরোধী বাজেট ঈদের আনন্দ ধ্বংস করেছে : মোমিন মেহেদী

ডিজাইন ডেসটিনেশন লিমিটেড (ডিডিএল) গার্মেন্টসের শ্রমিকরাশহিদ মিনারে সমাবেশ এবং শহরে বিক্ষোভ মিছিল করে

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৯২ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

বেআইনিভাবে বন্ধ কারখানা অবিলম্বে চালুর দাবিতে পুলিশ লাইন তাগারপাড় অবস্থিত ডিজাইন ডেসটিনেশন লিমিটেড (ডিডিএল) গার্মেন্টসের শ্রমিকরা  বেলা ১১ টায়শহিদ মিনারে সমাবেশ এবং শহরে বিক্ষোভ মিছিল করে ।

কারখানার শ্রমিক রুবির সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, গাবতলী-পুলিশ লাইন শাখার সাধারণ সম্পাদক হাসনাত কবির, সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাহার খোকন, কারখানার সখিনা।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, পুলিশ লাইন তাগারপাড় অবস্থিত ডিজাইন ডেসটিনেশন লিমিটেড (ডিডিএল) গার্মেন্টস ১৫ ফ্রেব্রুয়ারি বন্ধ করে দেয়া হয়েছে। সকালবেলা শ্রমিকরা কাজ করতে গিয়ে দেখে কারখানা বন্ধ। শ্রমিকদের বকেয়া বেতন ও ওভারটাইম পরিশোধ করা হয়নি। এই কারখানার মালিকের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের অনেক অভিযোগ রয়েছে। শ্রম আইন অনুযায়ী সাত কর্মদিবসের মধ্যে মজুরি পরিশোধের কথা থাকলেও মালিক কখনো তা দেয় না। বরং মাসের পর মাসও শ্রমিকদের অপেক্ষা করতে হয় বেতনের জন্য। শ্রম আইনের অপব্যাখ্যা দিয়ে শ্রমিকদের প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত করার উদ্দেশ্যেই কারখানাটি এভাবে বন্ধ করা হয়েছে।

নেতৃবৃন্দ অবিলম্বে কারখানা খুলে দেয়া ও বকেয়া বেতন-ওভারটাইম পরিশোধের জন্য প্রশাসন ও বিকেএমইকে কার্যকর ভূমিকা নেয়ার আহ্বান জানান।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL