1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ডিজাইন ডেসটিনেশন লিমিটেড (ডিডিএল) গার্মেন্টসের শ্রমিকরাশহিদ মিনারে সমাবেশ এবং শহরে বিক্ষোভ মিছিল করে - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
বাবার জন্য নারায়ণগঞ্জ এর মানুষের কাছে দোয়া চাইলেন অয়ন ওসমান ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে অয়ন ওসমান এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

ডিজাইন ডেসটিনেশন লিমিটেড (ডিডিএল) গার্মেন্টসের শ্রমিকরাশহিদ মিনারে সমাবেশ এবং শহরে বিক্ষোভ মিছিল করে

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৯৮ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

বেআইনিভাবে বন্ধ কারখানা অবিলম্বে চালুর দাবিতে পুলিশ লাইন তাগারপাড় অবস্থিত ডিজাইন ডেসটিনেশন লিমিটেড (ডিডিএল) গার্মেন্টসের শ্রমিকরা  বেলা ১১ টায়শহিদ মিনারে সমাবেশ এবং শহরে বিক্ষোভ মিছিল করে ।

কারখানার শ্রমিক রুবির সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, গাবতলী-পুলিশ লাইন শাখার সাধারণ সম্পাদক হাসনাত কবির, সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাহার খোকন, কারখানার সখিনা।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, পুলিশ লাইন তাগারপাড় অবস্থিত ডিজাইন ডেসটিনেশন লিমিটেড (ডিডিএল) গার্মেন্টস ১৫ ফ্রেব্রুয়ারি বন্ধ করে দেয়া হয়েছে। সকালবেলা শ্রমিকরা কাজ করতে গিয়ে দেখে কারখানা বন্ধ। শ্রমিকদের বকেয়া বেতন ও ওভারটাইম পরিশোধ করা হয়নি। এই কারখানার মালিকের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের অনেক অভিযোগ রয়েছে। শ্রম আইন অনুযায়ী সাত কর্মদিবসের মধ্যে মজুরি পরিশোধের কথা থাকলেও মালিক কখনো তা দেয় না। বরং মাসের পর মাসও শ্রমিকদের অপেক্ষা করতে হয় বেতনের জন্য। শ্রম আইনের অপব্যাখ্যা দিয়ে শ্রমিকদের প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত করার উদ্দেশ্যেই কারখানাটি এভাবে বন্ধ করা হয়েছে।

নেতৃবৃন্দ অবিলম্বে কারখানা খুলে দেয়া ও বকেয়া বেতন-ওভারটাইম পরিশোধের জন্য প্রশাসন ও বিকেএমইকে কার্যকর ভূমিকা নেয়ার আহ্বান জানান।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL