1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
জালাল হাজীর ৩৭ তম মৃত্যুবাষির্কী আজ - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ  সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ রূপগঞ্জের গরিব মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ

জালাল হাজীর ৩৭ তম মৃত্যুবাষির্কী আজ

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪২ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ঘনিষ্ঠ সহচর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি এবং সাবেক সাংসদ বর্ষিয়ান রাজনীতিবিদ ও সফল সংগঠক প্রয়াত জননন্দিত নেতা হাজী জালাল উদ্দিন আহমেদের (জালাল হাজী) ৩৭ তম মৃত্যুবার্ষিকী আজ ২০ ফেব্রæয়ারী মঙ্গলবার। এ উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে দিন ব্যাপী নানা আয়োজন করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রæয়ারী) বিকালে তার পরিবারের পক্ষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউসার আশা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জালাল হাজীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ২০ ফেব্রæয়ারী সকাল ৭ টায় নবীগঞ্জ বাগে জান্নাত মসজিদে কোরআন খতম, বাদ আসর মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল ও বাদ জোহর বন্দর গোডাউন বাড়ীতে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে।

এদিকে এ মিলাদ ও দোয়া মাহফিলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সকল নেতাকর্মী ও সকল শ্রেণী পেশার মানুষকে উপস্থিত হয়ে মরহুম হাজী জালাল উদ্দিন আহমেদের রুহের মাগফিরাত কামনায় দোয়া করার আহŸান জানান মহানগর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সাংসদ অ্যাডভোকেট আবুল কালাম এবং তার ভাই আবুল হাছান।

প্রসঙ্গত, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মরহুম হাজী জালাল উদ্দিন আহমেদকে দলের প্রতিষ্ঠাতা সদস্য করেন। পাশাপাশি নারায়ণগঞ্জে জাতীয়তাবাদী দল বিএনপিকে শক্তিশালী করার জন্য তাকে মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব প্রদান করেন। সেই সাথে তৎকালিন সময় তাকে বিএনপির পক্ষ থেকে মনোনয়ন দিয়ে সম্মানীত করেন জিয়াউর রহমান।

সাধারণ জনগণের ভোটে নির্বাচিত হয়ে হাজী জালাল উদ্দিন আহমেদ জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হোন। নির্বাচিত হয়েই তিনি নারায়ণগঞ্জের সকল রাজনীতিবিদদের নিয়ে নারায়ণগঞ্জ জেলার মানুষের প্রাণের দাবি খানপুর হাসপাতাল (বর্তমান ৩শ শয্যা), গণবিদ্যা উচ্চ বিদ্যালয়, নারায়ণগঞ্জ সেন্ট্রাল র্টামিনাল, বন্দর হাজী সিরাজুল ইসলাম উচ্চ বিদ্যালয়, নারায়ণগঞ্জ মহিলা কলেজ, নারায়ণগঞ্জ কলেজসহ একাধিক মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন।

এছাড়াও পলিও টিকা সহ শিশুদের সকল টিকা সরকারী ভাবে বিনামূল্য বিতরণ, করেন রাস্তাঘাট উন্নয়ন, নারায়ণগঞ্জ পৌরসভাকে অবকাঠামো উন্নয়নের কাজে সর্বাত্মক সহযোগিতা করেন।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র প্রতিষ্ঠাকালীন সভাপতি হিসেবে নারায়ণগঞ্জে জাতীয়তাবাদী দলের একটি মজবুত ফাউন্ডেশনে তৈরি করেন। জিয়াউর রহমান তাকে যে দায়িত্ব দিয়েছিলেন তা তিনি নিষ্ঠার সাথে পালন করেন আমৃত্যু পযর্ন্ত। হাজী জালাল উদ্দিন আহাম্মদ ১৯৮৭ সালে ২০ ফেব্রæয়ারী ৭৬ বছর বয়সে ইন্তেকাল করেন। তার মৃত্যুতে গোটা নারায়ণগঞ্জে শোকের ছায়া নেমে আসে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL