1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে সমাজতান্ত্রিক মহিলা ফোরামের আলোচনা সভা - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির জন্য পুলিশ সুপারের সাথে ইসলামী আন্দোলনের মতবিনিময় নারায়ণগঞ্জ ডিসি অফিস অনুষ্ঠিত হলো আমার শহর আমার হাতেই হোক পরিস্কার  দীর্ঘ ১০ বছর পর নিজে এলাকায় লুৎফর রহমান বাদল  শহীদদের স্মরণে খতমে কুরআন ও দোয়া মাহফিল ইসলামী শ্রমিক আন্দোলনের BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা ও খন্দকার লুৎফর রহমান স্বপন ফাউন্ডেশন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব টিপু’র উপর হামলা  স্বাধীনতার ১ মাস পূর্ণ; শহীদ ও আহতদের জন্য ইসলামী আন্দোলনের দোয়া অনুষ্ঠান রূপগঞ্জে নবযোগদানকৃত উপজেলা নির্বাহী অফিসারকে অফিসার্স ক্লাবের শুভেচ্ছা  ডিসি ও এসপির সাথে ইসলামী আন্দোলনের সাক্ষাৎ

বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে সমাজতান্ত্রিক মহিলা ফোরামের আলোচনা সভা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ১১৮ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার ১৪৩তম জন্ম ও ৯১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৯ ডিসেম্বর) ২নং রেল গেইটস্থ বাসদ কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক মহিলা ফোরাম নারায়ণগঞ্জ জেলার সভাপতি মিমি পূজা দাসের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক কামরুন্নাহার রুমার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাসদের নারায়ণগঞ্জ জেলার সদস্য সচিব আবু নাঈম খান বিপ্লব, মহিলা ফোরাম নারায়ণগঞ্জ জেলার সহ সভাপতি নিগার সুলতানা পলি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাবেক সভাপতি মুন্নি সরদার, ছাত্র ফ্রন্ট জেলার সদস্য সচিব নাসিমা সর্দার।

আজ সকাল ৮ টায় নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে অবস্থিত বেগম রোকেয়ার ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ।


সভায় বক্তারা বলেন, বেগম রোকেয়া ছিলেন নারীমুক্তি আন্দোলনের পথিকৃৎ। সমাজে নারীকে মানুষ হিসেবে দেখার দৃষ্টিভঙ্গি গড়ে তোলা, নারীর সামনে সকল প্রতিবন্ধকতা দূর করার সাহস, যুক্তি ও আপন প্রত্যয় নির্মাণের লক্ষ্যে আজীবন তিনি সংগ্রাম করেছেন, লেখনী ধরেছেন, স্কুল প্রতিষ্ঠা করেছেন, সংগঠন গড়ে তুলেছেন। বর্তমান সময়ে সারা দেশে নারী-শিশু-ধর্ষণ-নির্যাতন-হত্যা এক ভয়াবহ রূপ নিয়েছে।

পাহাড়ে-সমতলে-ঘরে-পথে-স্কুলে-কারখানায় যেকোন স্থানে, দিনে-রাতে, যেকোন জায়গায় নারী নিপীড়নের শিকার হন। স্বাধীনতার ৫২ বছর পরও বাংলাদেশের আইনে নারীর সমানাধিকার নাই, সমকাজে সমমজুরি নাই। বাল্য বিবাহ করোনাকালীন সময়ে আরও ভয়াবহ রূপ লাভ করেছে।

নারীরা একদিকে অর্থনৈতিক শোষণ ও আরেকদিকে ভোগবাদী পুরুষতান্ত্রিক মানসিকতার দ্বারা নির্যাতিত। ফলে এই শোষণমূলক ব্যক্তি মালিকানার সমাজ পরিবর্তন ও পুরুষতান্ত্রিক মানসিকতা পরিবর্তনে, সমাজের সকল বৈষম্যের বিরুদ্ধে লড়াইয়ে, নারী মুক্তির আন্দোলনে বেগম রোকেয়া আজও প্রেরণার উৎস।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL