1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
আমাদের ছেলে মেয়েরা যেনো সুন্দর শিক্ষার পরিবেশ পায়- সাদ্দাম হোসেন। - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ  সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ রূপগঞ্জের গরিব মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ

আমাদের ছেলে মেয়েরা যেনো সুন্দর শিক্ষার পরিবেশ পায়- সাদ্দাম হোসেন।

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০২ Time View
  • সকাল নারায়ণগঞ্জঃ

 

 

 

ব্যাংক ব্যালেন্স বাড়ানো ছাত্রলীগের লক্ষ্য নয়। ছাত্রলীগ কর্মীরা আদর্শের বলিয়ান হবে, ভালো ছাত্র হবে। ছাত্রলীগকর্মী হয়ে কোথায় টেন্ডার হচ্ছে খোঁজ নেওয়া, এটা ছাত্রলীগের কাজ নয়। নিজেদের ক্যারিয়ার গড়তে আমরা ছাত্রলীগ করি না।

 

 

ছাত্র সমাজের জন্য ছাত্রলীগ করি। ব্যাংক ব্যালেন্স বাড়াতে আমরা ছাত্রলীগ করি না, আমাদের ছেলে-মেয়েরা যেন সুন্দর শিক্ষার পরিবেশ পায় সে লক্ষ্যে আমরা ছাত্রলীগ করি। সাংগঠনিক শৃঙ্খলা বজায় রাখতে হবে। গণতান্ত্রিকভাবে চলতে হবে। ছাত্রলীগ সমস্যা তৈরি করবে না সমস্যার সমাধান করবে। এটাই ছাত্রলীগ কর্মীদের লক্ষ্য।

 

 

 

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে শহরের ওসমানী স্টেডিয়াম মাঠে ছাত্রলীগের স্মার্ট বাংলাদেশ গড়তে বিশেষ কর্মীসভায় এ কথা বলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

 

 

 

তিনি বলেন, যে কোনো সমালোচনা গ্রহণ করার হিম্মত ছাত্রলীগের রয়েছে। গণমাধ্যমের বন্ধুরা যারা আমাদের সঠিক বার্তা দেয় তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। সংবাদ উপস্থাপন করা গণমাধ্যমের দায়িত্ব। এডিটরিয়াল পলিসি যদি হয় ছাত্রলীগের চরিত্র হনন করে কারও উদ্দেশ্য সাধন করা, তখন ছাত্রলীগ একশটি ভালো কাজ করলেও নিউজ হয় না।

 

 

 

মিডিয়া ট্রায়ালের মাধ্যমে বিচারিক রায় দেয়া কোনভাবেই কাঙ্ক্ষিত নয়। আমরা স্মার্ট বাংলাদেশের সাথে স্মার্ট ছাত্রলীগ তৈরি করতে চাই। ডিজিটালভাবে আমরা যেন আমাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে পারি সেই উদ্যোগ নিতে হবে। ঐক্যবদ্ধ ভাবে আগামী দিনে আমরা শেখ হাসিনার বিজয় নিশ্চিত করতে চাই।

 

 

 

ছাত্রলীগ শুধু রাজনৈতিক সংগঠন নয়। এ সংগঠন আমরা করবো যেন আমরা ভবিষ্যতে আদর্শ এবং আলোকিত মানুষ গড়তে পারি। যারা আমাদের মেয়ের শ্লীলতাহানি করে বিরক্ত করে এগুলোর বিরুদ্ধে আমাদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। ছাত্রলীগে লাঞ্ছনাকারী, চাঁদাবাজদের কোনো স্থান নেই। ছাত্রলীগ নেতা-কর্মীরা প্রেমিক হবে, ভালোবাসতে শিখবে। পাশাপাশি যারা মেয়েদের, আমাদের বোনদেন নিপীড়িত করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হতে হবে।

 

 

 

তিনি বলেন, আজকে আমাদের জন্য আনন্দের দিন। আজ আমাদের মাঝে এমন একজন উপস্থিত আছেন যিনি আমাদের সবসময় প্রেরণা এবং শিক্ষা দেয় কীভাবে দেশরত্ম শেখ হাসিনার কর্মী হতে হয়।

 

 

 

আজ তিনি মঞ্চে স্থান না নিয়ে কর্মী হিসেবে আমাদের সামনে উপস্থিত রয়েছেন এ কে এম শামীম ওসমান এমপি। আমাদের লক্ষ্য নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগকে ডায়নামিক নেতৃত্ব উপহার দেওয়া। আমরা এমন নেতৃত্ব দিতে চাই যারা মৌলবাদের বিষদাঁত ভেঙে দিতে পারবে। এর মাধ্যমে আমরা বার্তা দিতে চাই। ছাত্রলীগের কমিটি ঘোষণার মাধ্যম হলো সম্মেলন নতুবা কর্মী সভা। আমরা তৃণমূলের আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে চাই।

 

 

 

তিনি বলেন, অনেকে এখানে টিউশনি টিফিনের টাকা বাঁচিয়ে সংগঠনের কাজে ব্যয় করেন। এজন্যেই শেখ হাসিনা বলে তৃণমূলের কর্মীরা কখনও বেইমানি করে না। এই সাংগঠনিক বার্তা আজ আমরা সারা দেশে ছড়িয়ে দিতে চাই। প্রতি মাসে গঠনতন্ত্রে মাসিক সভার বাধ্যবাধকতা রয়েছে। আপনি যেখানেই কমিটি গঠন করুন নিয়মিত সভা করতে হবে এবং কর্মীদের মতামত নিয়েই সর্বস্তরে কমিটি গঠন করতে হবে।

 

 

 

আমাদের সভাপতি সাধারণ সম্পাদক পদ বড় নয়। আমাদের সবচেয়ে বড় পদ আমরা শেখ হাসিনার কর্মী। তৃণমূলের প্রতি আমাদের জবাবদিহিতা রয়েছে। ছাত্রলীগ স্বাধীনতা আন্দোলনে নেতৃত্ব দিয়েছে। গণতন্ত্রকে যতবার কুক্ষিগত করা হয়েছে ততবার ছাত্রলীগ লড়াই সংগ্রামের মাধ্যমে তা পুনপ্রতিষ্ঠিত করার কাজ করেছে। আমরা এমন সংগঠনের কর্মী যে সংগঠনের একজন কর্মী থেকে আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়েছে।

 

 

তিনি আজ বিশ্বের সামনে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষার জন্য আন্দোলন করেছিল আজ তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা খাতে বাজেট ৮১ হাজার কোটি টাকা।

 

 

বিএনপি জামায়াতের বাজেট ছিল ৬১ হাজার কোটি টাকা। আজ শুধু শিক্ষা খাতে বাজেট ৮১হাজার কোটি টাকা। আজ তারই কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে প্রবাসীদের জন্য দুয়ার উন্মোচিত করতে আমরা সক্ষম হয়েছি। আমরা ছাত্রলীগ নেতা-কর্মীদের স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি মানুষের কাছে স্মার্ট বাংলাদেশের বার্তা আমাদের পৌঁছে দিতে হবে।

 

 

বাংলাদেশে শুধু ৫০ ভাগ মানুষ ইন্টারনেট ব্যাবহার করত আজ ১৩ কোটি মানুষ ইন্টারনেট ব্যাবহার করে। আজ ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে টেকঅফ করার পরিস্থিতি আমাদের মাঝে তৈরি হয়েছে। সেই লক্ষ্যে আমাদের কাজ করতে হবে।

 

 

তিনি আরও বলেন, প্রযুক্তিকে ব্যবহার করে আমরা ব্যবসায় করতে পারবো। সে বাস্তবতা আজ তৈরি হয়েছে। সারা দেশে ১৩ হাজার ডিজিটাল ল্যাব তৈরি হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের সকল স্তরের মানুষের কথা ভাবেন।

 

 

স্কুলে যে ছেলেটি লেখাপড়া করছে তার পাশাপাশি মাদ্রাসায়ও আজ ধর্মীয় শিক্ষার পাশাপাশি সে যেন দক্ষ হিসেবে গড়ে উঠতে পারে সে উদ্যোগ নেওয়া হয়েছে। কয়েক বছরের মধ্যে আমরা সবচেয়ে বেশি আয় করবো আইসিটি খাত থেকে। সে লক্ষ্যে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের সে লক্ষ্যে কাজ করতে হবে।

 

 

আমাদের অনেক লড়াই এখনও বাকি। আমাদের সেই লড়াই শেষ করতে হবে। অনেকেই গণতন্ত্রের বেশ ধরে আছে। খুনি দন্ডপ্রাপ্ত আসামিদের পুনর্বাসিত করার চেষ্টা করা হচ্ছে। এদের বাংলাদেশের ছাত্র সমাজ কখনও ক্ষমা করবে না। এদের সঙ্গে আপস কখনো ছাত্র সমাজ করবে না।

 

 

 

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, ২০২৪ সালে নৌকাই হবে আমাদের স্মার্ট বাংলাদেশের প্রতীক। আজ তরুণ প্রজন্ম শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য ঐক্যবদ্ধ।

 

 

 

তিনি বলেন, আমরা আশা করি নারায়ণগঞ্জের পাঁচটি আসনই আপনারা আগামী নির্বাচনে শেখ হাসিনাকে উপহার দেবেন এবং নারায়ণগঞ্জ যে আওয়ামী লীগের ঘাঁটি সেটা আপনারা আবারও প্রমাণ করবেন।

 

 

আপনারা এই বাংলাদেশে ওই খালেদা জিয়ার মতো পাকিস্তানি ভাব ধারায় রুপান্তর করবেন কী করবেন না এটা আপনাদের ওপর নির্ভর করবে। আপনারা আগামী নির্বাচনে প্রথম বার ভোট দিবেন। আমি বিশ্বাস করি আপনার জীবনের প্রথম ভোটটি হবে নৌকার পক্ষে। যে নৌকা জাতির পিতার নেতৃত্বে স্বাধীনতা এনেছিলো।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL