1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
১০ দফা দাবিতে সরকার বিরোধী যুগপৎ আন্দোলন - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জে ভুল চিকিৎসায় প্রসুতির মৃত্যু রূপগঞ্জ উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা রূপগঞ্জের তিন চাকার পরিবহনের চালকদের মধ্যে নগদ অর্থ বিতরণ রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা  রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে সভা/ র‍্যালী অনুষ্ঠিত  সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের চুরি হওয়া মালামালা উদ্ধার গ্রেপ্তার-১ কাজী নজরুল ইসলাম এর জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা ও শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান মরুকরণ এবং ক্ষরা প্রতিরোধে  সবুজ পৃথিবী গড়ে তোলাই পরিবেশ দিবসে আমাদের অঙ্গীকার – হাসিনা রহমান সিমু  ২য় বিভাগ ক্রিকেট লীগমহসিন ক্লাব হারালো পাইকপাড়াকে গাজীপুরে টেকসই উন্নয়ন অভীষ্ট স্থানীয়করণ বিষয়ক কর্মশালা  অনুষ্ঠিত

১০ দফা দাবিতে সরকার বিরোধী যুগপৎ আন্দোলন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১১৪ Time View
  • সকাল নারায়ণগঞ্জঃ

 

 

বিদ্যুৎ, গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সরকারের দমন-পীড়নের প্রতিবাদে এবং ১০ দফা দাবিতে সরকার বিরোধী যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিএনপির কেন্দ্র ঘোষিত নারায়ণগঞ্জ মহানগর বিএনপি পদযাত্রা কর্মসূচিতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের ঢল নেমেছে।

 

 

 

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৩ টায় নগরীর খানপুর হাসপাতাল রোড থেকে এ পদযাত্রা কর্মসূচি শুরু করে মহানগর বিএনপি। পদযাত্রাটি খানপুর থেকে শুরু করে চাষাড়া চত্বরে ঘুরে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এসে সমাপ্ত হয়।

 

 

 

এসময় পদযাত্রায় মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা ফেস্টুন- ব্যানারে সুসজ্জিত হয়ে কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি চাই এবং সরকারের পদত্যাগ ও গ্যাস, বিদ্যুৎ ও নিত্যপণ্যের দাম কমানোসহ ১০দফা দাবিতে শ্লোগান দেন। এবং ১০ দফা দাবী লিফলেট বিতরণ করা হয়।

 

 

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু’র সঞ্চালনায়  প্রধান অতিথির বক্তব্যে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন বর্তমান সরকারের তিনটি গুন আছে গুম,খুন, আর দুর্নিতি।

 

 

আর একজন পাগল আছে যিনি পদযাত্রা দেখলে ভয় পান কেন? তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে উদ্দেশ্য করে বলেন তত্বাবধায়ক সরকারের বিল সংসদে পাশ করে মানে মনে কেটে পরেন। গয়েশ্বর রায় বলেন তৎকালীন সময়ে আওয়ামী লীগে, জামাতে ইসলামী, জাতীয় পার্টি সহ দেশের সকল রাজনৈতিক দলের দাবী ছিলো তত্বাবধায়ক সরকার গঠন করে একটি নিরপেক্ষ নির্বাচনের, সেই দাবীর প্রতি সম্মান দিতে গিয়ে ১৫ই ফেব্রুয়ারীর নির্বাচন করে ছিলেন বিএনপির আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়া।

 

 

 

পুনরায় আপনারা সংসদে বিল এনে তত্বাবধায়ক সরকার পাশ করুন। আমরা সুষ্ঠ অবাধ নিরপেক্ষ নির্বাচন চাই।নির্বাচনের তফশিল ঘোষণা করে সংসদ বিলুপ্ত করতে হবে। বেগম খালেদা জিয়া ১৫ ই ফেব্রুয়ারী নির্বাচন দিয়ে রাষ্ট্রপতির ক্ষমতা হস্তান্তর করে পদত্যাগ করেছিলেন গনতন্ত্র কে সুসংহত করার জন্য।

 

 

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, সদস্য কাজী মনিরুজ্জামান মনির।

 

 

পদযাত্রায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদল, মহিলা দল, কৃষকদল, মৎস্যজীবী দল, তাঁতীদলসহ বিএনপি’র অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি প্রত্যেকটি ইউনিয়নের সাধারণ জনগণও সম্পৃক্তভাবে অংশগ্রহণ করেন।

 

 

বিএনপির  কেন্দ্র ঘোষিত পদযাত্রা কর্মসূচিকে সফল করার লক্ষ্যে দুপুর থেকেই নারায়ণগঞ্জ মহানগর বিএনপি,  যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদল, মহিলা দলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন সুসজ্জিত হয়ে খালেদা জিয়ার মুক্তি চাই শ্লোগানে শ্লোগানে খণ্ড খণ্ড মিছিল নিয়ে খানপুর হাসপাতাল রোড়ে এসে জড়ো হতে থাকে।

 

 

এসময়ে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু,  ফতেহ মোহাম্মদ রেজা রিপন, এড. রফিক আহমেদ, সদস্য  ডা. মজিবুর রহমান, মাসুদ রানা, মাহমুদুর রহমান, রাশিদা জামাল, বরকত উল্লাহ, হাবিবুর রহমান দুলাল, হাবিবুর রহমান মিঠু,এড. এইচ এম আনোয়ার প্রধান, শাহিন আহমেদ, কামরুল হাসান চুন্নু সাউদ, মাকিত মোস্তাকিম শিপলু, ফারুক হোসেন, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাগর প্রধান, যুগ্ম আহ্বায়ক শাহেদ আহমেদ, বিএনপি নেতা নাজমুল হক রানা, মহি উদ্দিন আহমেদ  শিশির, হারুন উর রশিদ লিটন, নজরুল ইসলাম সরদার, নাসির উদ্দিন টিপু,  সাইফুল ইসলাম বাবু, আলীরটেক ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, গোগনগর ইউনিয়ন বিএনপির সভাপতি আক্তার হোসেন, ধামগড় ইউনিয়ন বিএনপির সমন্বয়ক জাহিদ খন্দকার, মদনপুর ইউনিয়ন বিএনপির সমন্বয়ক মামুন ভূইয়া,বন্দর ইউনিয়ন বিএনপির সহ – সমন্বয়ক সম্রাট হাসান সুজন, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক  সাখাওয়াত ইসলাম রানা, মমিনুর রহমান বাবু, মোঃদুলাল হোসেন,মীর্জা জনি,  মহানগর শ্রমিকদলের আহ্বায়ক এস এম আসলাম, সদস্য সচিব ফারুক হোসেন, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, মহানগর তাঁতীদলের আহ্বায়ক মীর আলমগীর হোসেন, সদস্য সচিব ইকবাল হোসেন, মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগর, সাধারণ সম্পাদক রাহিদ ইসতিয়াক শিকদার, কৃষক দল নেতা আক্তার হোসেন সবুজ, মনোয়ার হোসেন সোহেল, মহানগর ওলামা দলের সভাপতি হাফেজ মামুন সহ প্রমূখ ।

 

 

 

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL