1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
শেষ মুহুর্তে প্রচারণায় ব্যস্ত আ:লীগ-বিএনপি’র আইনজীবীরা - সকাল নারায়ণগঞ্জ
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

শেষ মুহুর্তে প্রচারণায় ব্যস্ত আ:লীগ-বিএনপি’র আইনজীবীরা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ৮২ Time View
শেষ মুহুর্তে প্রচারণায় ব্যস্ত আ:লীগ-বিএনপি’র আইনজীবীরা
শেষ মুহুর্তে প্রচারণায় ব্যস্ত আ:লীগ-বিএনপি’র আইনজীবীরা (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ানগঞ্জঃ দেশের অন্যতম সেরা আইনজীবী সমিতি ‘নারায়ণগঞ্জ আইনজীবী সমিতি’ (বার) এর ২০২০-২০২১ কার্যনির্বাহী পরিষদের নির্বাচন ২৯ জানুয়ারি। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। এ নির্বাচনে লড়াই হবে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলের মধ্যে।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২০২০-২০২১ বর্ষের কার্যকরী পরিষদের জন্য ১৭টি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১২টি সম্পাদকীয় পদ ও ৫টি কার্যনির্বাহী সদস্য পদ রয়েছে। নির্বাচনে আওয়ামী সমর্থিত সম্মিলিত আইনজীবী পরিষদের প্যানেলে এবার মনোনয়ন পেয়েছেন সভাপতি পদে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. মাহবুবুর রহমান। অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের মনোনয়ন পেয়েছেন সভাপতি পদে অ্যাডভোকেট মো. সরকার হুমায়ন কবির এবং সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মোঃ এ কে আজাদ জাকির।

নির্বাচন উপলক্ষ্যে নারায়ণগঞ্জ বার এলাকায় উৎসবমুখর অবস্থা বিরাজ করছে। কর্মদিবসে প্রার্থী ও প্যানেলের পক্ষে তাদের সমর্থিত আইনজীবীরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ভোটার আইনজীবীদের কাছে ভোট প্রার্থনা করছেন। ভোটারদের দৃষ্টি আকর্ষণের জন্য প্যানেলের পক্ষে তাদের সমর্থকরা স্লোগানে স্লোগানে মুখরিত করছেন নারায়ণগঞ্জ কোর্ট এলাকা। আগের ঐতিহ্য পর্যালোচনা করে দেখা যায়, নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হয় দুটি প্যানেলের মধ্যে।

নির্বাচনে অংশ নেয়া প্রার্থী ও প্যানেলকে জয়ী করতে আদালত এলাকা ও আইনজীবীদের চেম্বারে ভোট প্রার্থনায় নানামুখী প্রচারণা চালোচ্ছেন সমর্থকরা। প্যানেল ও প্রার্থীদের পক্ষে প্রতিদিন লিফলেট ও কার্ড বিতরণ ছাড়াও মোবাইলে ফোন করে এবং এসএমএস পাঠিয়ে জোর প্রচারণা ও ভোট প্রার্থনা চলছে। কেউ কেউ ফেসবুকেও ব্যাপক প্রচার চালাচ্ছেন। প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। নানা রকম নির্বাচনী প্রতিশ্রুতি দিয়ে আইনজীবীদের (ভোটারদের)কাছে ভোট চাচ্ছেন প্রার্থী, কর্মী ও সমর্থকরা। জজকোর্টের বাইরেও আআওয়ামীলীগ এবং বিএনপির প্যানেলের আইনজীবীরা তাদের প্রার্থীর পক্ষে ভোট চাইছেন। বিভিন্ন আইনজীবীদের কক্ষে তারা প্রচারণা চালাচ্ছেন। উভয় প্যানেলের প্রার্থীরা সমর্থকদের নিয়ে নির্বাচনী র‌্যালিসহ বিভিন্ন প্রচারণায় অংশগ্রহণ করছেন। নির্বাচনী মাঠে ব্যস্ত দুই প্যানেলের প্রার্থীরাই জয়ের ব্যাপারে সমান আশাবাদী।

২০২০-২০২১ মেয়াদে সম্পাদকীয় পদে আওয়ামী প্যানেলের প্রার্থীরা হলেন, সিনিয়র সহ-সভাপতি পদে এড. বিদ্যুত কুমার সাহা, সহ-সভাপতি পদে এড. মোঃ তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে এড. মোঃ মাহবুবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এড. বরুন চন্দ্র দে, কোষাধ্যক্ষ পদে এড. মোঃ মনিরুজ্জামান কাজল, আপ্যায়ন সম্পাদক পদে এড. মোঃ আবুল বাসার রুবেল, লাইব্রেরি সম্পাদক পদে এড. মমিন, ক্রীড়া সম্পাদক পদে এড. মোঃ রাশেদ ভুইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. ফাহমিদা আক্তার সিমি, সমাজসেবা সম্পাদক পদে এড. হাছিব-উল-হাছান, আইন ও মানবাধিকার পদে এড. নুসরাত জাহান (তানিয়া)

সদস্য পদে পাঁচ প্রার্থীরা হলেন, এড. মোঃ আসাদুল্লাহ সাগর। এড. মোহাম্মদ আজিম ভুঁইয়া, এড. মোঃ কামরুল হাসান, এড. মোঃ দেলোয়ার হোসেন (সুজন প্রধান), এড. কামরুননেছা (সুবর্ণা)।

অন্যদিকে সম্পাদকীয় পদে বিএনপির প্যানেলের প্রার্থীরা হলেন, সিনিয়র সহ-সভাপতি পদে এড. মো. রফিক আহম্মদ, ইসলাম, এড. মো. সাদ্দাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এড. মোহাম্মদ আলম খান, কোষাধ্যক্ষ পদে এড. মোহাম্মদ শাহজাদা দেওয়ান, আপ্যায়ন সম্পাদক পদে এড. মো. আহসান হাবিব ভূঁইয়া, লাইব্রেরী সম্পাদক পদে এড. মো. জাহিদুল ইসলাম মুক্তা, ক্রীড়া সম্পাদক পদে এড. জিয়াউল আহমেদ ভূঁইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. মো. সারোয়ার জাহান, সমাজ সেবা সম্পাদক পদে এড. মুহাম্মদ গোলাম সারোয়ার, আইন ও মানবাধিকার সম্পাদক পদে এড. মো. আলী হোসাইন।

কার্যকরী সদস্য পদে প্রার্থীরা হলেন এড. মো. হেলাল উদ্দিন, এড. মো. মজিবুর রহমান, এড. হাবিবুর রহমান, এড. আয়নাল হক, এড. মো. হাফিজুর রহমান মাসুদ।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL