1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
মশার উপদ্রবে অতিষ্ঠ নারায়ণগঞ্জবাসী - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্ক্রিম সংক্রান্ত অবহিতকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা  তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২

মশার উপদ্রবে অতিষ্ঠ নারায়ণগঞ্জবাসী

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ১১৮ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

মশার উপদ্রবে অতিষ্ঠ নারায়ণগঞ্জ নগরীর বাসিন্দারা দিনের বেলায়ও মশারি আর কয়েল ব্যবহার করছেন। ভোগান্তির পাশাপাশি বিভিন্ন মশাবাহিত রোগ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার শঙ্কা দেখা দিয়েছে।

 

দিন দিন দুর্ভোগের নগরীতে পরিণত হচ্ছে নারায়ণগঞ্জ। কোনো মৌসুমেই নগরবাসী স্বাচ্ছন্দ্যে থাকতে পারছে না। বর্ষাকালে ভুগতে হয় জলাবদ্ধতায় আর শুষ্ক মৌসুমে ধুলার দুর্ভোগ। এখন পোহাতে হচ্ছে মশার উৎপাত। ঘরে-বাইরে, বাসা কিংবা অফিস সব জায়গায় মশা। শীত কমতে থাকার সঙ্গে সঙ্গে রাজধানীতে বেড়েছে মশার উৎপাত। মশক নিধনে কার্যকর পদক্ষেপ না নিলে গতবারের মতো এবারও ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রূপ নিতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

 

ভোটের সময় হলেই কদর বাড়ে। কেমন আছেন, শরিল স্বাস্থ্য কেমন আছে, বাড়ির সবাই কেমন আছে, খাওয়া-দাওয়া করছেন কি-না। আল্লার ওস্তে আমারে একটা ভোট দিয়েন।

 

ভোট নিতে আসে, কিন্তু দূর্ভোগের সময় কেউ নেই পাশে, খবরও নেয়না, যে এলাকার ভোটারদের দুয়ারে দুয়ারে গিয়ে ভোট ভিক্ষা চাইলাম কেমন আছে তারা। বর্তমানে মশা অত্যন্ত বড় একটি সমস্যা।

 

রীতিমতো অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। শীত শেষ হওয়ার পরপরই মশার অত্যাচারে অস্থির হয়ে উঠে নগরবাসী। দিন নেই, রাত নেই প্রতি মুহুর্তেই চলছে এর অত্যাচার। স্কুল, কলেজ, মসজিদ,মাদ্রাসা,বাসাবাড়ি, অফিস, খেলার মাঠসহ সর্বত্রই মশা আর মাছির উপদ্রব।

 

মশার অত্যাচারে বাদ যাচ্ছে না হাসপাতালগুলোও। এবার মশার উৎপাত এত বেশি যে কয়েল, স্প্রে, মশা মারার ব্যাট কোনো কিছুতেই কাজ হচ্ছে না। মশার কামড়ে যেমন অতিষ্ট জনজীবন। তেমনি বাড়ছে মশাবাহিত রোগের ঝুঁকিও।

 

বিভিন্ন তথ্যে দেখা যায় যে, মশার কারণে প্রতি বছর সারা বিশ্বে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মানুষ মারা যায়। মশার কামড়ে   জিকা, চিকুন গুনিয়া, ডেঙ্গু, ভেনিজুয়েলা ইকুয়িন এনসেফালাইটিস, ইস্টার্ন ইকুয়িন এনসেফালাইটিস, লা ক্রস এনসেফালাইটিস, জাপানি এনসেফালাইটিস, ইয়োলো ফিভার, লিম ফেটিকফাই লেরিয়াসিসসহ বিভিন্ন ধরনের ভয়ংকর রোগ রোগ হয়ে থাকে। আর এ সকল রোগের ঝুকিতে রয়েছে নারায়ণগঞ্জবাসী।

 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে মশার উপদ্রবের কারণে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে রয়েছে। দিন দিন বেড়ে চলছে এ সমস্যা।

 

এলাকাবাসী জানান, নাসিকের কাউন্সিলরদের মধ্যে অনেকেই ব্যবসায়ী, অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত।  যদি প্রতিটি কাউন্সিলর একটি করে মশক নিধন যন্ত্র নিজ উদ্যোগে ক্রয় করে মশা নিধন করার ব্যবস্থা করতো তাহলে মশা অনেকটাই কমে আসতো।

 

১২নং ওয়ার্ডের এক বাসিন্দা ইসমাইল বলেন, জনগনের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিরা জনগণে সমস্যার কথা না ভেবে নিজের স্বার্থ যেখানে আছে সে সকল কাজগুলোতেই ব্যস্ত থাকে তারা। আমরা মশার কামড়ে জরাজীর্ণ হয়ে যাচ্ছি কিন্তু তারা কোন ধরনের উদ্যোগ নিচ্ছে না।

 

অপরদিকে অপর এক বাসিন্দা বলেন, কিন্তু এ সমস্যা নিধন করার জন্য স্থানীয় কাউন্সিলররা কোন ধরনের কাজ করে না। যদি কাউন্সিলররা নিজ উদ্যোগে একটি করে মশা মারার যন্ত্র দিয়ে এলাকায় মশা নিধনের ব্যবস্থা করতো তাহলে এতো সমস্যা হতো না।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL