প্রধানমন্ত্রী ঘোষনা দিয়েছেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ ডিজিটাল হবে- চন্দন শীল

  • সকাল নারায়ণগঞ্জ

 

 

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বাবু চন্দন শীল বলেছেন, ১৬ই ডিসেম্বর বঙ্গবন্ধুকে ছাড়া আমাদের বিজয়ের পূর্ণতা হচ্ছিলো না, পরে ১০ই জানুয়ারি বঙ্গবন্ধু দেশে ফিরে আসলে আমাদের স্বাধীনতা পূর্নতা লাভ করে। বঙ্গবন্ধুর জন্য পাকিস্তানের কারাগারে কবর পর্যন্ত খোরা হয়েছিলো, তবে তার পরেও তিনি কারো সাথে আপোস করেন নি। পরে বাংলাদেশের মানুষের চাপেই পাকিস্তান সরকার বঙ্গবন্ধুকে ছেড়ে দিতে বাধ্য হয়। আজকের এই দিনটা একটি ঐতিহাসিক দিন, আর এই দিনেই কালের কন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী। তাই আমি কালের কন্ঠের সাথে জরিত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

 

জাতীয় পত্রিকা দৈনিক ‘কালের কন্ঠ’ এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে নগরীর রাইফেল ক্লাবে আলোচনা সভা, সম্মাননা, কেক কাটা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

 

চন্দন শীল বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন, সে স্বপ্ন তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আস্তে আস্তে বাস্তবায়ন করে চলেছেন। তবে ১৯৭৫ সালে কিছু কুলাঙ্গাররা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। কিন্তু কাকতালিয় ভাবে বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে যান। পরে ১৯৮১ সালে অনেক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে মাত্র ৩১ বছর বয়সে তিনি দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেছেন। বাংলার মানুষ তাকে বার বার নির্বাচিত করে প্রধানমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন।

 

তিনি বলেন, বাংলাদেশের মতো দেশে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হয়েছে। মেট্রো রেল হয়েছে। অচিরেই কর্নফুলি টার্নেল খুলে দেয়া হবে। আজকে কিন্তু বাংলাদেশ ডিজিটালাইজ হয়েছে। প্রধানমন্ত্রী ঘোষনা দিয়েছেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ ডিজিটাল হবে। আমি প্রত্যাশা করবো কালের কন্ঠ সেই ভূমিকাই পালন করবে। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে দিক নির্দেশনা দিবে। আমরা সবাই যার যার অবস্থান থেকে এই বিষয়ে নিজের ভূমিকা রাখবো।

 

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ কালের কন্ঠ শুভ সংঘের সভাপতি এড. আব্দুল মান্নানের সভাপতিত্বে ও এড. কাজি মামুননের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি।

 

বিশেষ অতিথিহিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর জাতীয় পার্টির সভাপতি মোদাসছিরুল হক দুলাল, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল, নারায়ণগঞ্জ জেলা হিন্দু, বোদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রঞ্জিত মন্ডল।

 

আরও উপস্থিত ছিলেন- কালের কন্ঠের জেলা প্রতিনিধি দিলিপ কুমার মন্ডল, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক রবিউল আমিন রনি, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, বিখ্যাত সংগিতশিল্পি হাশিম মাহমুদ প্রমুখ।