1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
বন্দর বাসীর বিপদের বন্ধু খান মাসুদ - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়। 

বন্দর বাসীর বিপদের বন্ধু খান মাসুদ

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩
  • ৯৫ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

নারায়ণগঞ্জ জেলার বন্দরে সরকার দলীয় রাজনীতিতে খান মাসুদ বছর জুড়ে কোন না কোন বিষয়ে আলোচনায় থাকেন।

 

নিজ ব্যক্তিস্বার্থের উর্দ্ধে দেশ, দল ও সংগঠনের প্রয়োজনে বছর জুড়েই পত্রিকায় শিরোনামে আসেন। বন্দর থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খাঁন মাসুদ ও তার সহকর্মীরা।

 

গঠনের প্রয়োজনে যে ভূমিকা পালন করে যাচ্ছে তা বর্তমান ছাত্রলীগের নেতাদের তার একাংশও করতে দেখা মিলেনি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে বন্দর কেন্দ্রীয় শহীদ মিনারে শান্তিপূর্ণভাবে শ্রদ্ধা জ্ঞাপন করেন বন্দর উপজেলা প্রশাসন ও বন্দর থানা পুলিশসহ সরকার দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন সংগঠন।

 

হঠাৎ সেখানে শ্রদ্ধা জানাতে আচমকা বিএনপির একটি উগ্র মিছিল শহীদ মিনারে শ্রদ্ধা জ্ঞাপনের নামে নানা ধরনের উদ্ধৃত স্লোগানে হাততালি দিয়ে শহীদদের প্রতি অসম্মান করে উত্তপ্ত পরিবেশ সৃষ্টি করে। এমনকি তারা আনন্দ উল্ল্যাসও করতে থাকে।

 

অপর দিকে, ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত থাকলে বিএনপির নেতাকর্মীরা দলীয় মিছিলে সরগরম করে আনন্দ উল্ল্যাসে কোন প্রতিবাদ করতে দেখা যায়নি।

 

কিন্তু তাৎক্ষনিক নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের আস্থাভাজন জেলা যুবলীগ নেতা খান মাসুদের কর্মী সমর্থকরা বঙ্গবন্ধুর স্লোগান দিলে স্থান থেকে তাৎক্ষনিক তড়িঘড়ি করে বিএনপির নেতৃবৃন্দরা সটকে পরে। প্রায় ১ যুগ পর বিএনপির এমন জেগে উঠাকে ভাল দৃষ্টিতে দেখছে না রাজনৈতিক বৌদ্ধারা

 

পরে শহিদ মিনার অবমাননা করার প্রতিবাদে খান মাসুদের পক্ষে বন্দর থানা যুবলীগ নেতা মো. মাসুম আহমেদ, ডালিম হায়দার ও লুৎফর রহমানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করে।

 

মিছিল নিয়ে বন্দর বাজার হয়ে সিরাজুদ্দৌলা মাঠ সংলগ্ন ঘুরে বন্দর ১নং খেয়াঘাট এলাকায় এসে শেষ হয়। সে সময় বিএনপির কোন নেতা কর্মীদের মাঠে দেখা যায়নি। জেলা যুবলীগ নেতার পিতা সামছুদ্দিন খান অসুস্থ তারপরও বিদেশ হতে দেশে আসতে পারছে না। তার অনুপস্থিতিকে বৃন্দু পরিমান বুঝতে সুযোগ দেননি তার বিশস্ত ভযানগাটরা।

 

 

 

বিএনপির সেই উগ্র মিছিলটির নেতৃত্বে ছিলেন,বন্দর উপজেলা সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, সাবেক এমপি পুত্র আবুল কাউসার আশা,২২ নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহমদ, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার।

 

নাম প্রকাশ্যে অনিচ্ছুক করে একাধিক ব্যাক্তিরা বলেন, শহিদ মিনার একটি পবিত্র স্থান, আর স্থানে বিএনপির নেতাকর্মীরা শ্রদ্ধা জানাতে এসে হাততালী সহ বিভিন্ন স্লোগান আনন্দ উল্ল্যাস করতে দেখা গেছে। পাশে আওয়ামীলীগের অনেক নেতাকর্মীরা উপস্থিত ছিল। তারা প্রতিবাদ না করে নিরব ভুমিকা পালন করতে দেখা গেছে। কিন্তু যুবলীগ নেতা খান মাসুদের কর্মী সমর্থকরা তাৎক্ষনিক প্রতিবাদ করতে দেখা গেছে।

 

তারা আরো বলেন, খান মাসুদের মতো ত্যাগী নেতা না থাকায় বিএনপি আজ সুযোগ নিল। তারপরও খান মাসুদের কর্মীরাই স্লোগান দিয়ে তাদের কাউন্টার দিল। রাজনীতির এমন দশা দেখে মনে হলো বন্দরে খান মাসুদ ছাড়া আর কেউ আওয়ামীলীগ করেনা।

 

খান মাসুদের পক্ষে মিছিল নিয়ে যোগদান

 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বন্দর কেন্দ্রীয় শহীদ মিনারে একুশের প্রথম প্রহরে বিএনপি কর্তৃক শহীদ মিনার অবমাননার প্রতিবাদে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বন্দর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে (২২ ফেব্রুয়ারি) সোমবার বিকেল ৩ টায় বন্দর কেন্দ্রীয় শহীদ মিনারে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

 

প্রতিবাদ সভা সফল করার লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা যুবলীগ নেতা খান মাসুদের পক্ষে লুৎফর রহমান,মাসুম আহমেদ, ডালিম হায়দার, রাজু আহমেদ, আকিব হাসান রাজুর নেতৃত্বে একটি বিশাল মিছিল নিয়ে সভাস্থলে যোগদান করে।

 

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির মৃধা’র সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বন্দর উপজেলা আওয়ামীলীগের বিপ্লবী সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ রশিদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান।

 

বন্দর থানা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান আরিফের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল আহমদ সাগর, ধামগড় ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মাসুম আহমেদ, বন্দর উপজেলা সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান সালিমা হোসেন শান্তাসহ অন্যান্যো নেতৃবৃন্দ।

 

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে- খান মাসুদ

 

বন্দরে আওয়ামীলীগ, জাতীয় পার্টি করে তাদের চেয়ে বিএনপির লোকেরা অনেক ভাল অবস্থানে আছে। তারা কিন্তু ব্যবসা বানিজ্য করে ভাল অবস্থানে আছে টাকা পয়সা কামাইতাছে। তবে বন্দরে সব জায়গায়ই একই অবস্থানে আছে। বিএনপির লোক এখন আগের চেয়ে অনেক সক্রিয় হয়ে উঠেছে। হেফাজত আর জামাত তারা কিন্তু বিএনপির নির্দেশে এসব করতেছে।

 

মঙ্গলবার ৮ ডিসেম্বর বিকেলে বন্দরে শহিদ সোহরাওয়ার্দী ক্লাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের উদ্যােগে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা যুবলীগ নেতা খান মাসুদ এসব কথা বলেন।

 

খান মাসুদ বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যে হাত দিয়েছে মানে আমাদের কলিজার ভিতরে হাত দিছে। এবং মসজিদের ভিতরেসহ ইমাম সাহেবরা মুসল্লিদের শপথ করায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার। কোথায় কি হলো দেখার বিষয় না আমাদের বন্দর কি হলো এটা দেখতে হবে সবার আগে। এছাড়াও বঙ্গবন্ধুকে ভেঙে ফেলছে আবার তারা হুংকার দেয় কোথাও ভাস্কর্য হতে দিবে না। আবার মসজিদে ইমাম সাহেবরা মুসল্লিদের শপথ করায়। যেসব এলাকায় মসজিদ কমিটি আছে ভেঙে নতুন করে করতে হবে। সেই সাথে ঐ সব ইমামদের চাকরি থেকে না করে দিতে হবে।

 

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL