বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে আন্তরিক ভাবে কাজ করছে- মন্ত্রী গাজী

  • সকাল নারায়ণগঞ্জ

 

 

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, “বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে আন্তরিক ভাবে কাজ করছে। মাদ্রাসা শিক্ষার্থীদের মান সম্মত শিক্ষায় শিক্ষিত করতে পারলে সমাজ তথা দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে। কারণ আজকের শিক্ষার্থীরা আগামীতে দেশ পরিচালনা করবে। তাই তাদের উপযুক্ত হিসাবে গড়ে তুলতে হবে।”

 

বুধবার (৪ জানুয়ারী) বিকা‌লে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার পিতলগঞ্জ এলাকায় পিতলগঞ্জ প‌শ্চিমপাড়া মোস্তফা—ই—সু‌ন্নিয়া দা‌খিল মাদ্রাসার চার তলা বি‌শিষ্ট একা‌ডে‌মিক ভব‌নের ভি‌ত্তিপ্রস্তর স্থাপন উপল‌ক্ষ্যে আলোচনা সভা ও মিলাদ মাহ‌ফিল অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে মন্ত্রী এসব কথা ব‌লেন।

 

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক আরও বলেন, ” বর্তমান সরকার মাদ্রাসায় একাডেমিক ভবন নির্মাণসহ ডিজিটাল ল্যাব স্থাপন করে শিক্ষার গুনগত মান উন্নয়নের জন্য কাজ করছে। প্র‌তি‌টি মাদ্রাসায় ইসলামি শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষা, জ্ঞান ও প্রযুক্তি শিক্ষাকে সম্পৃক্ত করা হয়ে‌ছে। সাধারণ শিক্ষার অনুরূপ মাদ্রাসা শিক্ষায় বিজ্ঞান ও কম্পিউটার শাখা চালু করা হয়েছে। মাদ্রাসা শিক্ষায় বিদ্যমান সমস্যার সমাধান ও আধুনিকায়নে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করছে।”

 

তিনি ব‌লেন, ‘বঙ্গবন্ধু এদেশে ইসলামী ফাউন্ডেশন গঠনের মাধ্যমে ইসলামের অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যেতে যে পদক্ষেপ গ্রহণ করেছিলেন, তার সুযোগ্য মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ধারাবাহিকতায় এ দেশে ইসলামের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে মাদ্রাসা শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। এর সুফল ইতোমধ্যে মাদ্রাসা শিক্ষকরা পেতে শুরু করেছেন। মাদ্রাসা শিক্ষার উন্নয়ন ও আধুনিকায়নে আওয়ামীলীগ সরকারের ভূমিকা অনস্বীকার্য। তাই আলেমগণকে দেশের চলমান উন্নয়নের জোয়ারে আরও স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে হবে।’

 

অনুষ্ঠা‌নে সভাপ‌তিত্ব ক‌রেন, পিতলগঞ্জ প‌শ্চিমপাড়া মোস্তফা—ই—সু‌ন্নিয়া দা‌খিল মাদ্রাসার ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সভাপ‌তি ওবায়দুল ম‌জিদ ভুঁইয়া জু‌য়েল।

 

অনুষ্ঠা‌নে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফের‌দৌসী আলম নীলা, রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সালাউদ্দিন ভুঁইয়া, শীতলক্ষা গ্রু‌প এর চেয়ারম্যান মোহাম্মদ ম‌নিরুজ্জামান ভুঁইয়া, আওয়ামীলী‌গ নেতা এম এ আউয়াল ভুঁইয়া, স্বেচ্ছা‌সেবকলীগ নেতা ইমন হাসান খোকন, পিতলগঞ্জ প‌শ্চিমপাড়া মোস্তফা—ই—সু‌ন্নিয়া দা‌খিল মাদ্রাসার ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সা‌বেক সভাপ‌তি মোহাম্মদ জা‌য়েদুর রহমান, পিতলগঞ্জ প‌শ্চিমপাড়া মোস্তফা—ই—সু‌ন্নিয়া দা‌খিল মাদ্রাসার প্র‌তিষ্ঠাতা গোলাম মোস্তফা মিয়া, পিতলগঞ্জ প‌শ্চিমপাড়া মোস্তফা—ই—সু‌ন্নিয়া দা‌খিল মাদ্রাসার সুপার মাওলানা মোহাম্মদ সালাহ উ‌দ্দিন সহ অ‌নে‌কে।