1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
দালালদের অত্যাচারে অতিষ্ঠ হাসপাতালের রোগীরা - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয়

দালালদের অত্যাচারে অতিষ্ঠ হাসপাতালের রোগীরা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
  • ৬৪ Time View

সকাল নারায়ণগঞ্জ

 

নারায়ণগঞ্জের খানপুর ও ভিক্টোরিয়া হাসপাতালে দালালদের দৌরাত্ম ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। রোগীরা হাসপাতালে পৌছার পুর্বেই তাদের কাছে গিয়ে তাদের সাথে কথাবার্তা বলে জরুরী বিভাগে গিয়ে কোন মতে ডাক্তার দ্বারা ঔষধ লিখানোর পর দালালরা তাদের পছন্দ মত প্রাইভেট হাসপাতাল ও ফার্মেসিতে নিয়ে যায়। ওইসব ক্লিনিকের মালিক ও ফার্মেসির মালিকরাও দালালদের জন্য রোগীদের স্লিপ থেকে টাকা আদায় করে রাখে। দিন শেষে দালালরা তাদের পাওনা বুঝে নেয়।

 

হাসপাতালের কিছু আসাধু ডাক্তার ও আত্মীয়দের যোগসাজশে বেশ কিছু প্রাইভেট ক্লিনিক ও ফার্মেসী গড়ে উঠেছে। দালালরা প্রতিদিন শহরের বিভিন্ন ক্লিনিকে পরিক্ষার জন্য নিয়ে যাচ্ছে। আর এ সুযোগে ক্লিনিকের মালিকরা হাতিয়ে নিচ্ছেন পরিক্ষার নামে অতিরিক্ত টাকা।

 

দালালরা শুধু ক্লিনিকে নয় ঔষধের জন্য নিয়ে যাচ্ছে বিভিন্ন ফার্মেসীতে। আর ফার্মেসী গুলোর রয়েছে একাধিক দালাল। তারা তাদের ফার্মেসীর ঔষধ বেশি বেচাকেনার জন্য নিজস্ব দালাল নিয়োগ দিয়ে থাকে। দালালরা সারাদিন হাসপাতালের ভেতরে থাকে এবং ওইসব ডাক্তার, যখন দায়িত্বে থাকে তখন তারা তাদের নিযুক্ত দালালদের ইচ্ছে মত ব্যবহার করে থাকে এবং রোগীদের তাদের ফার্মেসিতে পাঠিয়ে দেয়। হাসপাতালে দালালদের দৌরাত্ম বৃদ্ধি পেলেও এ যেন দেখার কেউ নেই।

 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, হাসপাতালে এসে আউটডোরে টিকিট কেটে ডাক্তার দেখিয়েছেন নাসরিন নামের এক রোগী। এতে ডাক্তার ওই রোগীকে কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে পরামর্শ দেন। বাইরে বেরুতেই দালালের খপ্পরে পড়েন তিনি। পরে একে একে কয়েকজন দালাল ওই রোগীকে তাদের ক্লিনিকে নিতে চেষ্টা করছে। কিন্তু রোগী কোনো পরীক্ষা করাবেন না জানালে দালালরা ভিন্ন রোগীর খোঁজে স্থান ত্যাগ করে। এমন চিত্র পুরো হাসপাতালজুড়েই দেখা গেছে।

 

হাসপাতালে চিকিৎসক দেখাতে আসা রোগী ইশরাত জাহান জানান, চিকিৎসক দেখিয়ে চেম্বারের বাইরে আসতেই এক নারী এগিয়ে আসে। এ সময় তিনি বলেন, হাসপাতালেতো পরীক্ষা-নিরীক্ষা হয় না। তাই আসুন, বাইরে থেকে কম টাকায় পরীক্ষা করিয়ে দিই।

 

রোগীরা জানান, দালালরা হাসপাতালে যন্ত্রপাতি নষ্ট থাকার কথা বলে ক্লিনিকে যেতে বলে। এতে বাড়তি টাকার পাশাপাশি নামসর্বস্ব পরীক্ষায় প্রতারিত হতে হচ্ছে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক ক্লিনিকের এক নারী দালাল জানায়, হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা থাকায় রোগী তেমন পাওয়া যায় না। একজন রোগী নিতে পারলে কিছু কমিশন পাওয়া যায়। এতে দুপুর পর্যন্ত কয়েকজন রোগী ক্লিনিকে নিতে পারলে তিন-চারশো টাকা পাওয়া যায়।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL