1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
কুতুববাগ দরবার শরীফের ওরস ও বিশ্বজাকের ইজতেমা উপলক্ষে সংবাদ সম্মেলন - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
বাবার জন্য নারায়ণগঞ্জ এর মানুষের কাছে দোয়া চাইলেন অয়ন ওসমান ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে অয়ন ওসমান এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

কুতুববাগ দরবার শরীফের ওরস ও বিশ্বজাকের ইজতেমা উপলক্ষে সংবাদ সম্মেলন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ২০ জানুয়ারী, ২০২০
  • ৮০ Time View
কুতুববাগ দরবার শরীফের ওরস ও বিশ্বজাকের ইজতেমা উপলক্ষে সংবাদ সম্মেলন
কুতুববাগ দরবার শরীফের ওরস ও বিশ্বজাকের ইজতেমা উপলক্ষে সংবাদ সম্মেলন (ছবি সকাল নারায়ণগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জ: কুতুববাগ দরবার শরীফের ঐতিহাসিক মহাপবিত্র ওরস ও বিশ্বজাকের ইজতেমা ২০২০  উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত  হয়েছে। 

সোমবার(২০ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, কুতুববাগ দরবার শরীফের খাদেম মোঃ নাসিরউদ্দিন, খাদেম মুফতী মোঃ গোলাম আম্বিয়া প্রমুখ। 
 সংবাদ সম্মেলনে কুতুববাগ দরবার শরীফের খাদেম মোঃ নাসিরউদ্দিন জানান, কুতুববাগ দরবার শরীফের ঐতিহাসিক মহাপবিত্র ওরস ও বিশ্বজাকের ইজতেমা ২০২০ এর তারিখ নির্ধারিত হয়েছে আগমী ৩০ ও ৩১শে জানুয়ারি বৃহস্পতিবার ও শুক্রবার।  এই মহাপবিত্র ওরস ও বিশ্বজাকের ইজতেমায় যোগ দিচ্ছেন আমাদের ধর্মপ্রাণ লাখো জাকের-মুরিদ ভক্ত আশেকান৷ বৃহস্পতিবার বাদ ফরজ পবিত্র ফাতেহা শরীফ ও কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে শুরু হবে এই দ্বীনি জলসা। ৩১শে জানুয়ারি(শুক্রবার) বাদ জুমা আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে এই ওরস শরীফ ও বিশ্বজাকের ইজতেমা। জুমার আগে কোরআন হাদিস ও ইজমা,  কিয়াসের আলোকে শরিয়ত-তরিকত,হাকিকত ও মারেফত বিষয়ে মহা মূল্যবান নসিহতবাণী পেশ করবেন জামানার মোজাদ্দেদ হেদায়েতের হাদী কুতুববাগ দরবার শরীফের পীর ও মোর্শেদ হযরত সৈয়দ জাকির শাহ নকশবন্দি মোজাদ্দেদি কুতুববাগ কেবলাজান। 

এবারের ওরস শরীফের বড় তাৎপর্য হচ্ছে এই যে, এবারই প্রথম ভারতের পাঞ্জাব প্রদেশে অবস্থিত মোজাদ্দেদিয়া তরিকার ইমাম হযরত মোজাদ্দেদ আল ফেসানী (রহ.) এর দরবার শরীফের গদিনশিন পীর ও খলিফা হযরত সৈয়দ মোহাম্মদ সাদিক রেজা মোজাদ্দেদি সাহেব দরবারের একটি ওলামামিশন নিয়ে এ ওরস উপলক্ষে বাংলাদেশে তাসরিফ আনবেন। তিনিই শুক্রবার বাদজুমা বিশ্বশান্তি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনায় আখেরী মোনাজাত পরিচালনা করবেন। 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL