1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
কুতুববাগ দরবার শরীফের ওরস ও বিশ্বজাকের ইজতেমা উপলক্ষে সংবাদ সম্মেলন - সকাল নারায়ণগঞ্জ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

কুতুববাগ দরবার শরীফের ওরস ও বিশ্বজাকের ইজতেমা উপলক্ষে সংবাদ সম্মেলন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ২০ জানুয়ারী, ২০২০
  • ৬৫ Time View
কুতুববাগ দরবার শরীফের ওরস ও বিশ্বজাকের ইজতেমা উপলক্ষে সংবাদ সম্মেলন
কুতুববাগ দরবার শরীফের ওরস ও বিশ্বজাকের ইজতেমা উপলক্ষে সংবাদ সম্মেলন (ছবি সকাল নারায়ণগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জ: কুতুববাগ দরবার শরীফের ঐতিহাসিক মহাপবিত্র ওরস ও বিশ্বজাকের ইজতেমা ২০২০  উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত  হয়েছে। 

সোমবার(২০ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, কুতুববাগ দরবার শরীফের খাদেম মোঃ নাসিরউদ্দিন, খাদেম মুফতী মোঃ গোলাম আম্বিয়া প্রমুখ। 
 সংবাদ সম্মেলনে কুতুববাগ দরবার শরীফের খাদেম মোঃ নাসিরউদ্দিন জানান, কুতুববাগ দরবার শরীফের ঐতিহাসিক মহাপবিত্র ওরস ও বিশ্বজাকের ইজতেমা ২০২০ এর তারিখ নির্ধারিত হয়েছে আগমী ৩০ ও ৩১শে জানুয়ারি বৃহস্পতিবার ও শুক্রবার।  এই মহাপবিত্র ওরস ও বিশ্বজাকের ইজতেমায় যোগ দিচ্ছেন আমাদের ধর্মপ্রাণ লাখো জাকের-মুরিদ ভক্ত আশেকান৷ বৃহস্পতিবার বাদ ফরজ পবিত্র ফাতেহা শরীফ ও কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে শুরু হবে এই দ্বীনি জলসা। ৩১শে জানুয়ারি(শুক্রবার) বাদ জুমা আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে এই ওরস শরীফ ও বিশ্বজাকের ইজতেমা। জুমার আগে কোরআন হাদিস ও ইজমা,  কিয়াসের আলোকে শরিয়ত-তরিকত,হাকিকত ও মারেফত বিষয়ে মহা মূল্যবান নসিহতবাণী পেশ করবেন জামানার মোজাদ্দেদ হেদায়েতের হাদী কুতুববাগ দরবার শরীফের পীর ও মোর্শেদ হযরত সৈয়দ জাকির শাহ নকশবন্দি মোজাদ্দেদি কুতুববাগ কেবলাজান। 

এবারের ওরস শরীফের বড় তাৎপর্য হচ্ছে এই যে, এবারই প্রথম ভারতের পাঞ্জাব প্রদেশে অবস্থিত মোজাদ্দেদিয়া তরিকার ইমাম হযরত মোজাদ্দেদ আল ফেসানী (রহ.) এর দরবার শরীফের গদিনশিন পীর ও খলিফা হযরত সৈয়দ মোহাম্মদ সাদিক রেজা মোজাদ্দেদি সাহেব দরবারের একটি ওলামামিশন নিয়ে এ ওরস উপলক্ষে বাংলাদেশে তাসরিফ আনবেন। তিনিই শুক্রবার বাদজুমা বিশ্বশান্তি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনায় আখেরী মোনাজাত পরিচালনা করবেন। 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL