1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ০৮ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

নারায়ণগঞ্জে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৪৩ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

মিউনিটি পুলিশের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র’ এ স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে।

 

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্সে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

 

আলোচনা সভার পূর্বে একটি র‍্যালী অনুষ্ঠিত হয়।

 

সভায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং এর প্রধান উপদেষ্টা গোলাম মোস্তফা রাসেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সরকারের পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

 

এসময় পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, সাধারণ জনগণের সাথে পুলিশের সুন্দর ও ভালো সম্পর্ক রাখতেই কমিউনিটি পুলিশিং করা হয়েছে। বিশেষ করে আমাদের সমাজে বিভিন্ন সমস্যা রয়েছে যেমন, বাল্যবিবাহ, নারী নির্যাতন সহ আরও অনেক সমস্যা। আর এসব সমস্যা সমাধানেই কাজ করে কমিউনিটি পুলিশ। এছাড়াও রয়েছে মাদক, কিশোর গ্যাং সমস্যা। বর্তমান সমাজে মাদক একটা বড় সমস্যা। মাদকের লাভের পরিমান বেশী হওয়ায় অনেক বেকার মানুষ এ অবৈধ কাজের সাথে জড়িয়ে পড়েছে। সাংসদ শামীম ওসমান পুলিশকে কাজ করতে বলেছেন, পুলিশ কাজ করছে। হাজার হাজার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করছে কিন্তু তারা ৬/৭ দিনের মধ্যে জামিন নিয়ে এসে পূণরায় মাদক ব্যবসার সাথে জড়িয়ে পড়ছে। এটা আইনের ব্যাপার।

এ ব্যাপারে যদি আরও শক্তিশালী আইন করা যায় তাহলেই তাদেরকে রোধ করা সম্ভব।

 

মন্ত্রী আরও বলেন, আইন শৃঙ্খলা আগের চাইতে অনেক ভালো। তবে কমিউনিটি পুলিশিং এর অনেক সদস্যের পরিবারের লোকজনও মাদক ব্যবসার সাথে জড়িত। যে হারে জনসংখ্যা বৃদ্ধি পেয়েছে সেই হারে পুলিশের সংখ্যা বাড়েনি। কমিউনিটি পুলিশিংয়ে যারা রয়েছে তারা যদি আরও বেশী সহযোগিতা করে তাহলে অবশ্যই সমাজ থেকে অন্যায় দূর করে আইনের শাসন প্রতিষ্ঠা করা সম্ভব।

 

কমিউনিটি পুলিশিং এর যুগ্ম সাধারণ সম্পাদক আরিফ মিহিরের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ এ.কে.এম শামীম ওসমান, নারায়ণগঞ্জ জেলা প্রশসাক মঞ্জুরুল হাফিজ, র্যাব-১১ এর সিইও তানভীর মাহমুদ পাশা, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, কমিউনিটি পুলিশিং এর সভাপতি প্রবীর কুমার সাহা।

 

এছাড়াও উপস্থিত ছিলেন, কমিউনিটি পুলিশিং এর সহ-সভাপতি কাউছার আহমেদ পলাশ, এনায়েতনগর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, ফতুল্লা কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোস্তফা কামাল, ক সার্কেল এসপি নাজমুল প্রমুখ।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL