1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
সিদ্ধিরগঞ্জে প্রাপ্য পাওনা পরিশোধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

সিদ্ধিরগঞ্জে প্রাপ্য পাওনা পরিশোধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ৬২ Time View
  • সকাল নারায়নগঞ্জ

 

৩ মাসের বকেয়া বেতন, ঈদুল ফিতরের বোনাসসহ আইনানুগ সকল প্রাপ্য পাওনা পরিশোধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে আদমজী ইপিজেডে অবস্থিত বেকা গার্মেন্টস শ্রমিক কর্মচারীরা।

 

শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় সিদ্ধিরগঞ্জের গোদনাইল চৌধুরী বাড়ি বাসস্ট্যান্ডে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

 

কারখানার শ্রমিক আঃ আউয়ালের সভাপতিত্বে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট সিদ্ধিরগঞ্জ থানার সভাপতি রুহুল আমিন সোহাগ, উপদেষ্টা সামিউল হক, সাংস্কৃতিক সম্পাদক আনোয়ার হোসেন, কারখানার শ্রমিক ফরিদ, বিউটি, রেজিয়া, ফেরদৌস প্রমুখ।

 

নেতৃবৃন্দ বলেন, এই কারখানার মালিক কর্তৃপক্ষ গত ২০২২ এপ্রিলের ২১ তারিখে বেপজা আইন লঙ্ঘন করে  শ্রমিক- কর্মচারীদের ৩ মাসের বকেয়া বেতন, ঈদ বোনাস পরিশোধ না করে কারখানা বন্ধ করে।

 

শ্রমিকেরা সংকট নিরসনের জন্য মালিক কর্তৃপক্ষ, আদমজী ইপিজেড কর্তৃপক্ষ, নারায়ণগঞ্জ পুলিশ সুপার, শিল্প পুলিশ সুপার, মালিক সংগঠন  বিকেএমইএ, সিদ্ধিরগঞ্জ থানার ওসি, মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় শ্রম প্রতিমন্ত্রী বরাবর লিখিত অভিযোগ করেন।

 

শ্রমিক- কর্মচারীরা ঈদুল ফিতরের আগে বকেয়া পাওনাদি না পাওয়ায় ৩ মে ২০২২ ঈদের দিনে অনশন কর্মসূচি পালন করে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে। ১০ মে ২০২২ ঢাকায় বেপজা চেয়ারম্যান কার্যালয় অভিমুখে মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়।

 

শ্রমিক কর্মচারীরা বেপজার নির্বাহী চেয়ারম্যানের নিকট দ্রুত সমস্যা সমাধান হবে আশ্বাস পেয়ে আন্দোলনের কর্মসূচি বন্ধ রাখে। কিন্তু আজ অবধি শ্রমিক কর্মচারীরা তাদের বকেয়া ও প্রাপ্য পাওনা পায়নি। শ্রমিকরা টাকা না পেয়ে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির বাজারে অনাহারে অর্ধাহারে মানবেতর জীবন যাপন করছে।

 

নেতৃবৃন্দ আরও বলেন, বেকা গার্মেন্টস ছাড়াও আদমজী ইপিজেডে অবস্থিত কুনতং গার্মেন্টস শ্রমিকদের বকেয়া ৬৪% পাওনাদি গত ২ বছর যাবৎ পরিশোধ করা হয় নাই।

 

নেতৃবৃন্দ অবিলম্বে বেকা গার্মেন্টস ও কুনতং অ্যাপারেলস শ্রমিক কর্মচারীদের বকেয়া পাওনাদি অচিরেই পরিশোধ করার আহবান জানান, নতুবা আন্দোলন সংগ্রাম আরও কঠিন কঠোর কর্মসূচি পালন করা হবে।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL