1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জে বাম জোটের হরতাল পালন কালে বারে বারে পুলিশি বাধাঁর সম্মুখীন - সকাল নারায়ণগঞ্জ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

নারায়ণগঞ্জে বাম জোটের হরতাল পালন কালে বারে বারে পুলিশি বাধাঁর সম্মুখীন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ৪৯ Time View
  • সকাল নারায়নগঞ্জ

 

জ্বালানি তেল ও নিত্যপণ্যের দাম কমানো না হলে রাজপথের আন্দোলন অব্যাহত থাকবে। হরতালের সমাবেশে নেতৃবৃন্দ জ্বালানি তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের দাম ও পরিবহন ভাড়া কমানোর দাবিতে বৃহস্পতিবার (২৫ আগস্ট) বাম গণতান্ত্রিক জোটের দেশব্যাপী অর্ধদিবস হরতালের অংশ হিসেবে সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত অর্ধদিবস শান্তিপূর্ণ হরতাল পালন করার সময় দফায় দফায় পুলিশি বাধাঁর মুখে পড়তে হয়।

 

নারায়ণগঞ্জ শহরে ভোর ৬টা থেকে বাম জোটের নেতা কর্মীবৃন্দ ব্যানার,পতাকা, ফেস্টুন নিয়ে প্রধান প্রধান সড়কে মিছিল অব্যাহত রাখেন।

 

এইসময় পথচারীসহ সাধারণ বহুমানুষ হাত তালি দিয়ে হরতালকারীদের সমর্থন জানায়। হরতালের শেষ সময় ২নং রেল গেইটে সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক ও বাসদ নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক কমরেড নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্ত্তী, বাসদের জেলার সদস্য সচিব আবু নাঈম খান বিপ্লব, সদস্য সেলিম মাহমুদ, বেলায়েত হোসেন, এস এম কাদির , সিপিবির জেলা সদস্য আবদুল হাই শরিফ, বিমল কান্তি দাস, ইকবাল হোসেন , সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি ছাত্র নেতা মুন্নি সরদার, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ছাত্র নেতা সংহতি ঘোষ রমা প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, চাল , ডাল, সয়াবিন তেল, মাংস, ডিমসহ বাজারে প্রতিটা জিনিসের দাম অস্বাভাবিক ভাবে বেড়েছে।

 

এতে সাধারণ জনগণের বিশেষ করে নিম্ন আয়ের মানুষের জীবনে নাভিশ্বাস উঠেছে। দেশের অনেক মানুষ তাদের খাবার কমিয়ে দিয়েছে। বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণ করতে ব্যার্থতার পরিচয় দিয়েছে সরকার। সরকারের তথাকথিত উন্নয়নের ঢামাঢোলে চাপা পড়ছে সাধারণ মানুষের কান্না। এই সরকার রাতের আঁধারে ক্ষমতায় আসার ফলে জনগণের প্রতি তার কোন দায় নেই। তাই বেআইনিভাবে জ্বালানি তেলের দাম বাড়ানোর ক্ষেত্রে সরকার কোন দ্বিধা করেনি। ফলে অতিরিক্ত পরিবহন ভাড়া বেড়েছে।

নেতৃবৃন্দ আরও বলেন, বর্তমান আওয়ামী ফ্যাসিবাদী সরকার আবারও ক্ষমতায় আসার পাঁয়তারা করছে। দমন পীড়ন করে সরকারের গণবিরোধী নীতির বিরুদ্ধের আন্দোলনকে ধ্বংস করতে চায়। জনস্বার্থে আজকের বাম জোটের হরতালে সারাদেশের বিভিন্ন জায়গায় গ্রেফতার ও হামলা করা হয়েছে।

 

নারায়ণগঞ্জে হরতাল পালন কালে বারে বারে পুলিশি বাধাঁর সম্মুখীন হতে হয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। জ্বালানি তেল ও নিত্যপণ্যের দাম না কমালে আরও বৃহত্তর আন্দোলনের হুসিয়ারি দেন নেতৃবৃন্দ।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL