1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
অপরাধ দমনে ও উগ্রবাদ রোধে গ্রাম পুলিশ কে মূখ্য ভূমিকা রাখতে পারে -জসিম উদ্দিন। - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির জন্য পুলিশ সুপারের সাথে ইসলামী আন্দোলনের মতবিনিময় নারায়ণগঞ্জ ডিসি অফিস অনুষ্ঠিত হলো আমার শহর আমার হাতেই হোক পরিস্কার  দীর্ঘ ১০ বছর পর নিজে এলাকায় লুৎফর রহমান বাদল  শহীদদের স্মরণে খতমে কুরআন ও দোয়া মাহফিল ইসলামী শ্রমিক আন্দোলনের BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা ও খন্দকার লুৎফর রহমান স্বপন ফাউন্ডেশন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব টিপু’র উপর হামলা  স্বাধীনতার ১ মাস পূর্ণ; শহীদ ও আহতদের জন্য ইসলামী আন্দোলনের দোয়া অনুষ্ঠান রূপগঞ্জে নবযোগদানকৃত উপজেলা নির্বাহী অফিসারকে অফিসার্স ক্লাবের শুভেচ্ছা  ডিসি ও এসপির সাথে ইসলামী আন্দোলনের সাক্ষাৎ

অপরাধ দমনে ও উগ্রবাদ রোধে গ্রাম পুলিশ কে মূখ্য ভূমিকা রাখতে পারে -জসিম উদ্দিন।

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ১০৪ Time View
অপরাধ দমনে ও উগ্রবাদ রোধে গ্রাম পুলিশ কে মূখ্য ভূমিকা রাখতে পারে -জসিম উদ্দিন। (ছবি সকাল নারায়ানগঞ্জ)
অপরাধ দমনে ও উগ্রবাদ রোধে গ্রাম পুলিশ কে মূখ্য ভূমিকা রাখতে পারে -জসিম উদ্দিন। (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জে ‘উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে গ্রাম পুলিশদের সাথে সেমিনার অনুষ্ঠিত।  বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সেমিনারের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন।

সেমিনারে জেলা প্রশাসক বলেন, কেবল পুলিশ কিংবা প্রশাসনের মাধ্যমে জঙ্গিবাদ, উগ্রবাদী তৎপরতা নির্মূল করা সম্ভব নয়। এ কাজে গ্রাম পুলিশদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। তারা এ বিষয়ে সচেতনতা সৃষ্টিতে  ভূমিকা রাখতে পারবেন।তিনি গ্রাম পুলিশের উদ্দ্যেশে বলেন। 

জঙ্গিবাদ কেবল একজন ব্যক্তির নয়, পুরো পরিবার ও সমাজের জন্য বিপর্যয় ডেকে আনে। তাই নতুন প্রজন্মকে যেন অবক্ষয়ের শিকার না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

সেমিনারে উগ্রবাদ, জঙ্গিবাদ ও সহিংসতা প্রতিরোধে গ্রাম পুলিশের ভূমিকা ও করণীয় সম্পর্কে বক্তব্য রাখেন  (সিটিটিসি) ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজা লিজা। 

তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে দেখা যাচ্ছে ১৫ থেকে ৩০ বছর বয়সী যুব নারী-পুরুষরাই উগ্রবাদ এবং সহিংসতায় বেশি জড়িয়ে পড়ছে। একটি চক্র আল্লাহর ভয় এবং জান্নাতের প্রবেশের সহজ পথ দেখানোর নামে ভুল পথে পরিচালিত করছে। এতে প্রলুব্ধ হয়ে যুবকরা সহিংসতার পথ বেছে নিচ্ছে। এসব থেকে আমাদের যুবসমাজকে রক্ষা করতে হবে। এজন্য পারিবারিকভাবে সচেতনতা বাড়ানোর উপর গুরুত্ব দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা এ আইসিটি) রেহেনা আক্তার,
ঢাকা জোন এর সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের এসি ধ্রুব জ্যোতির্ময় গোপ প্রমুখ।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL