1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নগরীতে সাধারন ক্রেতাদেরকে জিম্মি করে চড়া দামে বিক্রি হচ্ছে ফল! - সকাল নারায়ণগঞ্জ
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
শিক্ষা কারিকুলামে ট্রান্সজেন্ডার প্রমোট করার ষড়যন্ত্র থেকে সরকারকে ফিরে আসতে হবে। সাংবাদিক মুন্নার পক্ষ থেকে পাগলা বাজার এলাকায় সর্বসাধারণের মাঝে শরবত বিতরণ  তীব্র দাবদাহে  রূপগঞ্জে বিশুদ্ধ শীতল পানি স্যালাইন বিতরণের উদ্বোধন তৃতীয় শীতলক্ষ্যা সেতুর টোল প্লাজার সামনে পানি ও খাবার স্যালাইন বিতরণ সমাজ সেবায় বিশেষ অবদানে সম্মাননা পদক আবিরকে খোঁজে পাওয়া যাচ্ছে না  বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোহাম্মদ গিয়াস উদ্দিন স্মৃতি সম্মাননা পদক ২০২৪ অনুষ্ঠিত  নগরীতে তৃষ্ণার্তদের মাঝে ইসলামী আন্দোলনের শরবত বিতরণ শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে ৬ষ্ঠ জেলা কারাতে অনুষ্ঠিত রূপগঞ্জে কিশোর গ্যাং, মাদক নির্মূল ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত

নগরীতে সাধারন ক্রেতাদেরকে জিম্মি করে চড়া দামে বিক্রি হচ্ছে ফল!

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০০ Time View
  • সকাল নারায়ণগঞ্জঃ

 

 

নারায়ণগঞ্জ নগরীর ২নং রেল গেইট সংলগ্ন (পুলিশ বক্্র) এলাকার রেল লাইনের দুই পাশে অবৈধ ভাবে গড়ে উঠেছে বাহারি রমমের ফলের দোকান। ইতিমধ্যে নারায়ণগঞ্জে ডাবল রেল লাইনের কাজও এগিয়ে চলেছে দ্রæত গতিতে। রেলওয়ে কর্তৃপক্ষ রেল লাইনের দুপাশে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হলেও বিশেষ করে ফল ব্যবসায়ীরা অনেকটা ডেম কেয়ার মনে করে তাদের ব্যবসা পরচিালনা করে আসছেন। এসব অবৈধ ফল ব্যবসায়ীরা সাধারন ক্রেতাদেরকে জিম্মি করে চড়া দামে বিভিন্ন ধরনের ফল বিক্রি করে। শুধু তাই নয়, সাধারন ক্রেতারা ফলে দাম চড়া শুনে কিনতে না চাইলে তাদেরকে জবাবদিহি করে তারপর যেতে হয়।

বৃহস্পতিবার (৯ ফেব্রয়ারি) দুপুরে সরেজমিন ঘুরে নগরীর ২নং রেল গেইট সংলগ্ন এলাকায় গিয়ে এমনই তথ্য জানান ফল কিনতে আসা সাধারন ক্রেতারা।

নারায়ণগঞ্জ নগরীর ফলের দোকান গুলিতে প্রতি কেজি পেঁপে বিক্রি হচ্ছে ১০০ থেকে ১৩০ টাকা, প্রতি কেজি পেয়ারা বিক্রি হচ্ছে ১০০ থেকে ১৫০ টাকা, স্টবেরী ৮০০ থেকে ১০০০ টাকা, কমলা ১৫০ থেকে ২০০ টাকা, আঙ্গুর ২০০ থেকে ২৫০ টাকা, সবরি কলা ৪০ টাকা হালি, সাগর কলা ৪০ থেকে ৫০ টাকা হালিতে বিক্রি করা হচ্ছে।

নাম প্রকাশ না করে একজন সাধারন ফল ক্রেতা জানান, এখানে যারা ফল বিক্রি করছেন তাদের কাছ থেকে ফলের দাম জানতে চাইলে সেই ফল কিনতে হবে। আর তা না হলে অপমান অপদস্ত হতে হয়। এমনিতেই দ্রব্যমূল্যের উর্ধগতির কারনে ফল কিনা তো দুরে থাক, নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রাদি কিনাও তাদের পক্ষে সম্ভবপর হয়ে উঠে না। এসব ফল বিক্রেতারা সাধারন ক্রেতাদের কাছ থেকে যে কোন ধরনের ফলের দাম (প্রতিদিনের) সব পণ্যের দাম বেড়েছে এই অজুহাতে একেক দিন একেক ধরনের দামে ফল বিক্রি করছে।

তারা আরো জানায়, এসব ফল ব্যবসায়ীরা যে যার ইচ্ছেমত করে ফলের দাম বাড়াচ্ছেন। যা কিনা সাধারন মানুষের জন্য খুবই কষ্ট সাধ্য ব্যাপার হয়ে দাড়িয়েছে। এ বিষয়ে তারা নারায়ণগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষন আইনের দায়িত্বরত কর্মকর্তাদের আশ হস্তক্ষেপ কামনা করেছেন।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL