সাংবাদিক ইলিয়াস হত্যার বিচার দাবীতে অনশন কর্মসূচি পালন

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

নারায়ণগঞ্জ বন্দরের সাংবাদিক ইলিয়াছ হত্যার বিচার ও জড়িত পলাতক আসামীদের গ্রেফতারের দাবীতে প্রতিকী অনশন কর্মসূচি পালন করেছে সাংবাদিক ঐক্যজোট।

বুধবার (১৮ নভেম্বর) সকাল ১১টায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকী অনশন কর্মসূচি পালন করা হয়।

সাংবাদিক ইলিয়াছ হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর ও পলাতক আসামীদের গ্রেফতারের দাবিতে সম্মিলিত সাংবাদিক জোট ও বন্দর প্রেসক্লাব কর্তৃক আয়োজিত অনশন কর্মসূচ।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহিউদ্দিন সিদ্দিকী এবং বিজয় পত্রিকার সম্পাদক সাব্বির আহমেদ সেন্টুর সঞ্চালনায় প্রতিকী অনশন কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন দৈনিক ডান্ডি বার্তার সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার আলহাাজ্ব হাবিবুর রহমান বাদল, ফতুল্লা রিপোর্টাস ক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক রনজিৎ মোদক, দৈনিক দেশ পত্রিকার জেলা প্রতিনিধি খোঃ মাসুদুর রহমান দিপু, ভোরের কথার সম্পাদক আরিফুজ্জামান আরিফ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য মাহফুজুল আলম জাহিদ, নাঃগঞ্জ সিটি প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটু, ফতুল্লা প্রেসক্লাবের সভপতি আবদুর রহিম, সাধারণ সম্পাদক আনিসুজ্জামান অনু, যুগান্তর স্বজন সমাবেস জাহাহীর ডালিম, যুগের চিন্তা পত্রিকার সাংবাদিক মোখলেছুর রহমান তোতা, সাংবাদিক নিয়ামত উল্লাহ, অগ্রবানী প্রতিদিন পত্রিকার সহ সম্পাদক উত্তম সাহা, যুবলীগ নেতা খাা মাসুদ, নবন্দর মডেল প্রেসক্লাবের সভাপতি এস এম শাহীন,সহসভাপতি আবদুল মান্নান খান বাদল, সাঃসম্পাদক আরিফুল ইসলাম, নিউজ নারায়ণগঞ্জ এর সম্পাদক মোঃফকরুদ্দিন, যোদ্ধা পত্রিকার সম্পাদক মাসরু সুমন, এন এ এন টিভির চিফ রিপোর্টার আহমেদ পারভেজ শরিফ, সাংবাদিক বদরুজ্জামান রতন, সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি সৌরভ হোসেন, হিউম্যান রাইটস সোসাইটি ফতুল্লা থানার সভাপতি রুহুল আমিন, ফটো সাংবাদিক টিটু,বাপ্পি, রিপন,নাজমুল কামরুল হাসান সুমন,কুমকুম, খোঃ রাজু প্রমুখ। এছাড়া রুপগঞ্জ প্রেসক্লাব,আড়াইহাজার প্রেসক্লাব,সিদ্ধিরগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রতিকী অনশন কর্মসূচির সভাপতি দেশ রুপান্তর পত্রিকার প্রতিনিধি মোবারক হোসেন খান কমল বলেন, ইতিপূর্বে ইলিয়াছ হত্যার প্রতিবাদে জেলা ও থানায় মানববন্ধন সহ বিভিন্ন কর্মসুচি সর্বস্তরের সাংবাদিকদের নিয়ে পালন করেছি কিন্তু ইলিয়াছ হত্যায় জড়িত বাকি ৫ জন পলাতক আসামীদের গ্রেফতারের জন্য প্রশাসনের কোন ভুমিকা লক্ষ করা যাচ্ছে না এতে আমরা নতুন কোন কর্মসূচি বা আলটিমেটাম দিতে চাচ্ছি না তবে আগামী ৭ দিনের মধ্যে কোন আসামীদের গ্রেফতারের ব্যবস্থা না নিলে আমরা কর্মসূচি দিতে বাধ্য হবো।

সিনিয়র সাংবাদিক হাবিবুর রহমান বাদল তার বক্তিতায় বলেন সাংবাদিকদের ঐক্য থাকতে হবে আজ কেন যেন মনে হচ্ছে আমাদের মধ্যে ঐক্যর অভাব। সাংবাদিক ইলিয়াছ হত্যার বিচার দাবিতে ইতিপুর্বেও অনেক কর্মসুচি হয়েছে কিন্তু ঐক্যের অভাবে কেন যেন বিচার কার্যক্রম দুর্বল হয়ে পরেছে।

সাংবাদিকদের বিপদে আপদে আমরা যদি সকলেই এক থাকি তাহলে এই সকল সন্ত্রাসীরা আর অপরাধ করতে সাহস পাবে না। অনুষ্ঠান শেষে সিনিয়র সাংবাদিক হাবিবুর রহমান বাদল প্রতিকী অনশনে অংশ গ্রহণকারীদের মধ্যে নিহত ইলিয়াছ এর মায়ের মুখে পানি তুলে অনশন ভাঙ্গান।