ডায়াবেটিস স্কেনিং ও সচেতনতা প্রোগ্রাম”

ডায়াবেটিস স্কেনিং ও সচেতনতা প্রোগ্রাম
ডায়াবেটিস স্কেনিং ও সচেতনতা প্রোগ্রাম" ছবি সকাল নারায়ানগঞ্জ

সকাল নারায়ানঞ্জ: অক্টোবর সার্ভিস সপ্তাহ ২০১৯ উপলক্ষ্যে লিও ক্লাব অব ঢাকা মেগাসিটি” ডায়াবেটিস স্কেনিং ও সচেতনতা প্রোগ্রাম” করেছে।

বুধবার(১৬অক্টোবর)সকালে লায়ন্স ক্লাব অব ঢাকা মেগাসিটির সহযোগীতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এই অনুষ্ঠানটি করে লিও ক্লাব।

অনুষ্ঠানে পথচারীদের বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা করা হয়।সেই সাথে পথচারী ও বিশ্ববিদ্যালয় আগত ছাত্রছাত্রীদের মাঝে ডায়াবেটিস সম্পর্কে সচেতনমূলক লিফলেট বিতরন করে।এর ফলে অনেকে ডায়াবেটিস সম্পর্কে বিভিন্ন বিষয় সম্পর্কে ধারনা লাভ করে।

ডায়াবেটিস স্কেনিং ও সচেতনতা প্রোগ্রাম সম্পর্কে লিও ক্লাব অব ঢাকা মেগাসিটির ২০১৯-২০ এর সভাপতি লিও মোঃইলিয়াস বলেন,আজকে আমরা শুধু অক্টোবর সার্ভিস সপ্তাহ উপলক্ষ্যেই কাজ করছি না।আমরা প্রতিবছরই কোন না কোন সেবামূলক কাজ করে থাকি।আজকে আমরা পথচারী ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বিনামূল্যে ডায়াবেটিস স্কেনিং পরীক্ষা করি।সেই সাথে পথচারীদের ডায়াবেটিস সম্পর্কে সচেতন করার লক্ষ্যে ডায়াবেটিস সচেতনতামূলুক লিফলেট বিতরন করছি এবং ডায়াবেটিস থাকলে শারীরিক কি কি সমস্যা হতে পারে সেটাও বলছি।

ডায়াবেটিস স্কেনিং ও সচেতনতা প্রোগ্রামে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব ঢাকা মেগাসিটি ২০১৯-২০ এর সভাপতি লায়ন জি.এম হাফিজুল আলম,লিও ডিস্ট্রিক ৩১৫এ১ ২০১৮-১৯ এর সভাপতি লিও রিয়াসাত ইসলাম,লিও ক্লাব অব রজনীগন্ধা রাজধানী সভাপতি লিও আল-মামুন,লিও ক্লাব অব ঢাকা মেগাসিটির সাবেক সভাপতি লিও এ.এস.এম নাফিস খান,বর্তমান সহ-সভাপতি লিও মিল্টন,কোষাধ্যক্ষ লিও মনিকা আক্তার,লিও সাকিব সহ ক্লাবের অন্যান্য সদস্য।