1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
মৃত ব্যক্তিদের সম্মান দেই, আতঙ্কিত না হই-লায়ন বাবুল - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
বাবার জন্য নারায়ণগঞ্জ এর মানুষের কাছে দোয়া চাইলেন অয়ন ওসমান ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে অয়ন ওসমান এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

মৃত ব্যক্তিদের সম্মান দেই, আতঙ্কিত না হই-লায়ন বাবুল

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০
  • ৭৭ Time View
মৃত ব্যক্তিদের সম্মান দেই, আতঙ্কিত না হই-লায়ন বাবুল (ছবি সকাল নারায়ানগঞ্জ)
মৃত ব্যক্তিদের সম্মান দেই, আতঙ্কিত না হই-লায়ন বাবুল (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

করোনায় আক্রান্ত ব্যক্তি বা আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির লাশ মানুষের মনে ভয় তৈরি করছে। স্বজনেরাও ভয় পাচ্ছেন। আর কেউ মারা গেলে তাঁর স্বজনেরা যাতে ভয় না পান।

তাঁর শেষ বিদায়টা নিয়ম মেনে করেন এবং লাশের পাশে থাকেন বলে জানিয়েছেন সোনারগাঁ ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বিশিষ্ট আওয়ামীলীগ নেতা লায়ন মো.মাহবুবুর রহমান বাবুল ।

শুক্রবার (২৪ এপ্রিল) দুপুরে এক বিশেষ সাক্ষাৎকারে তিনি এ কথা জানান। মৃত ব্যক্তিদের সম্মান দেই ও আতঙ্কিত না হই বলে জানিয়ে বাবুল বলেন,করোনা ভাইরাসে যাঁরা মারা যাচ্ছেন, তাঁরা তো আমাদেরই কেউ। তাদের শেষ বিদায়টুকু সম্মানের হোক। মৃতদেহ পরিবহনের জন্য আলাদা বিশেষ কোনো পরিবহনের দরকার নেই। মৃতদেহের গায়ে কোনো ধরনের কেমিক্যাল ছিটানোরও দরকার নেই।

মৃতদেহ যিনি গোসল করাবেন, তিনি একটি মাস্ক, এক জোড়া গ্লাভস এবং একটি ডিসপোজিবল গাউন পরবেন। প্রসঙ্গত, গত ২৪ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে প্রকাশিত একটি প্রতিবেদনের (ইনফেকশন প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল ফর দ্য সেফ ম্যানেজমেন্ট অব অ্যা ডেড বডি ইন দ্য কন্টেক্স অব কোভিড-১৯) সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তি ভাইরাস ছড়ায় না।

এখন পর্যন্ত এটা প্রমাণিত হয়নি যে মৃত ব্যক্তির কাছ থেকে অন্য কোনো ব্যক্তির দেহে ভাইরাসটি ছড়িয়েছে। মৃতদেহ নিজ নিজ ধর্মীয় বিধি অনুযায়ী জানাজা, দাফন বা সৎকার করা যাবে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL