1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ত্রান সহায়তা ও মানুষের স্বাভাবিক জীবন যাপন অব্যাহত রাখতে নারায়ণগঞ্জ জেলা নিরলস কাজ করে যাচ্ছে - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ২৩ জুন ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

ত্রান সহায়তা ও মানুষের স্বাভাবিক জীবন যাপন অব্যাহত রাখতে নারায়ণগঞ্জ জেলা নিরলস কাজ করে যাচ্ছে

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ৪৭ Time View
ত্রান সহায়তা ও মানুষের স্বাভাবিক জীবন যাপন অব্যাহত রাখতে নারায়ণগঞ্জ জেলা নিরলস কাজ করে যাচ্ছে (ছবি সকাল নারায়ানগঞ্জ)
ত্রান সহায়তা ও মানুষের স্বাভাবিক জীবন যাপন অব্যাহত রাখতে নারায়ণগঞ্জ জেলা নিরলস কাজ করে যাচ্ছে (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

দেশব্যাপী করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী প্রদত্ত ৩১ দফা নির্দেশনার মধ্যে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা ব্যবস্থা, হোমকোয়ারেন্টাইন, আইসোলেশনে থাকা ব্যক্তিদের বিষয়ে করনীয়, সামাজিক দুরত্ব ও পরিচ্ছন্নতা কার্যক্রম, ত্রান সহায়তা ও মানুষের স্বাভাবিক জীবন যাপন অব্যাহত রাখতে নারায়ণগঞ্জ জেলা নিরলস কাজ করে যাচ্ছে।

এছাড়াও এখানে স্থাপিত জেলা মনিটরিং সেল ও কন্ট্রোল রুম ২৪ ঘন্টা চালু রয়েছে। কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত অভিযোগ ও পরামর্শের ভিত্তিতে তাৎক্ষনিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

রবিবার (৫ এপ্রিল) বেলা ১২ টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জসিম উদ্দিন এসব কথা বলেন।এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর ত্রান সহায়তার অংশ হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে এখন পর্যন্ত ৬০০ মেট্টিক টন চাউল ও ২৭ লক্ষ টাকা সিটি কর্পোরেশন সহ উপজেলা পর্যায়ে বিতরণের জন্য উপ বরাদ্ধ প্রেরণ করা হয়েছে এবং ৪০ হাজার পরিবারকে লক্ষ্যমাত্রা নির্ধারণ করে বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। এছাড়াও বেসরকারী উদ্যোগে মানবিক সহায়তার মধ্যে ২৮৭৭ প্যাকেট খাদ্য ও চেকের মাধ্যমে নগদ ১৬ লক্ষ টাকা পাওয়া গিয়েছে।

কোন মানুষ যেন বাদ না পরে সেই দিকে খেয়াল রাখা সহ যারা বিত্তবান, সামাজিক বা রাজনৈতিক সংগঠন ও এনজিও সংস্থা কোন খাদ্য সহায়তা প্রদান করলে স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে নেয়ার আহবান জানান তিনি। তবে জড়ো হয়ে ত্রান বিতরণ না করারও আহ্বান জানান তিনি।এছাড়াও তিনি আরও উল্লেখ করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ তাদের নিজ নিজ এলাকায় ত্রান সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন এবং এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সহযোগীতায় জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে জনসচেতনতামূলক ২৮টি অভিযান পরিচালনা করা হয় এবং ৩টি মামলায় ৫৬০০ টাকা জরিমানা করা হয়। বিদেশ প্রত্যাগত ব্যাক্তিদের সামাজিক আইন ভঙ্গের শাস্তি সম্পর্কে অবহিত করা হচ্ছে, বাজারের দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে ও হোম কোয়ারেন্টাইনের কার্যক্রম যথাযথ ভাবে চলছে।

তিনি আরও জানান, সদর উপজেলার কাশীপুর ইউপি’র ৮নং ওয়ার্ডের বাংলাবাজার বড় আমবাগান এলাকার বাসীন্দা আবু সাঈদ মাদবর করোনা ভাইরাসে আক্রন্ত হয়ে গতকাল কুর্মিটোলা জেনারেল হাসাপাতালে মৃত্যুবরণ করে। এরফলে উক্ত এলাকার সীমানা উত্তরে মাদ্রাসার শেষ মাথা হেদায়েত উল্লা খোকনের বাড়ি হতে দক্ষিন বাংলাবাজার ব্যাংকের মোড় এবং পূর্বে হাসেমবাগ লেন মোড় থেকে পশ্চিমে প্রধান বাড়ির মেইনরোড পর্যন্ত লকডাউন করা হয়েছে। জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন, মৃত্যুবরণ করেছে ২জন।

সন্দেহভাজন হিসেবে আইসোলেশনে আছে ১জন। হোমকোয়ারেন্টাইনে ৫৭১ জন, তার মধ্যে আজকেই ৫৭ জন নতুন যুক্ত হয়েছে। কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ৪৪৬ জন, এরমধ্যে আজকে ২৭ জন। ১লা মার্চ থেকে এ পর্যন্ত বিদেশ ফেরত ৬০২১ জন, তাদের মধ্যে চিহ্নিত করা হয়েছে ১২৫৪ জন।সরকারী চিকিৎসা কেন্দ্র খোলা হয়েছে ৬টি। কোভিড-১৯ চিকিৎসায় নারায়ণগঞ্জে প্রস্তুত করা হয়েছে ৩০টি বেড। এর মধ্যে কাজ করবেন ৯০ জন ডাক্তার ও ১৭৩ জন নার্স। রোগি আনার জন্য ৬টি এ্যাম্বুলেন্স প্রস্তুত করা হয়েছে। কোভিড-১৯ এর বেসরকারী ৭২টি কেন্দ্র, ৭২টি বেড, ১০০জন ডাক্তার ও ১৮০ জন নার্স, পিপিই মজুদ ১০৪৩, বিতরণ করা হয়েছে ৬৬৫টি এবং নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান সিভিল সার্জনকে ৩৫০টি গাউন সরবরাহ করেছেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL