1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
১৮ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে তিন সপ্তাহব্যাপী হাম-রুবেলা ক্যাম্পেইন - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জে ভুল চিকিৎসায় প্রসুতির মৃত্যু রূপগঞ্জ উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা রূপগঞ্জের তিন চাকার পরিবহনের চালকদের মধ্যে নগদ অর্থ বিতরণ রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা  রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে সভা/ র‍্যালী অনুষ্ঠিত  সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের চুরি হওয়া মালামালা উদ্ধার গ্রেপ্তার-১ কাজী নজরুল ইসলাম এর জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা ও শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান মরুকরণ এবং ক্ষরা প্রতিরোধে  সবুজ পৃথিবী গড়ে তোলাই পরিবেশ দিবসে আমাদের অঙ্গীকার – হাসিনা রহমান সিমু  ২য় বিভাগ ক্রিকেট লীগমহসিন ক্লাব হারালো পাইকপাড়াকে গাজীপুরে টেকসই উন্নয়ন অভীষ্ট স্থানীয়করণ বিষয়ক কর্মশালা  অনুষ্ঠিত

১৮ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে তিন সপ্তাহব্যাপী হাম-রুবেলা ক্যাম্পেইন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ১৫ মার্চ, ২০২০
  • ১৪৩ Time View
১৮ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে তিন সপ্তাহব্যাপী হাম-রুবেলা ক্যাম্পেইন (ছবি সকাল নারায়ানগঞ্জ)
১৮ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে তিন সপ্তাহব্যাপী হাম-রুবেলা ক্যাম্পেইন (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

সারাদেশে ইপিআই কার্যক্রমে তিন সপ্তাহব্যাপী “হাম-রুবেলা ক্যাম্পেইন ২০২০ ” আগামী ১৮ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে। ক্যাম্পেইনটি চলবে ১১ এপ্রিল পর্যন্ত। ক্যাম্পেইন চলাকালীন ৯মাস থেকে ১০ বছরের কম বয়সী প্রতিটি শিশুকে ১ ডোজ এমআর টিকা প্রদান করা হবে। শুক্র ও সরকারী ছুটির দিন ব্যতিত ক্যাম্পেইন চলবে।

১ম সপ্তাহে শিক্ষা প্রতিষ্ঠানে এবং ২য় ও ৩য় সপ্তাহে কমিউনিটির টিকাদান কেন্দ্রে ক্যাম্পেইন কার্যক্রম সকাল ০৮ টা থেকে বিকাল ০৪ টা পর্যন্ত চলবে।

রবিবার(১৫ মার্চ) দুপুরে জেলা সিভিল সার্জনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলা সিভিল সার্জন ড. ইমতিয়াজ আহমেদ এ তথ্য জানান। 

তিনি আরো জানান, ইতিমধ্যে ক্যাম্পেইনের অংশ হিসেবে জেলার ৫টি উপজেলায় (সিটি করপোরেশন ব্যতীত) স্বাস্থ্য সহকারীগণ বাড়ি বাড়ি গিয়ে শিশুদের রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছেন। আমরা ১ম সপ্তাহে ১৮২১ টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩লাখ৫৩হাজার২’শ৭ জন শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে এবং ২য় ও ৩য় সপ্তাহে ১০৫৬ টি নিয়মিত, ৪৪টি অতিরিক্ত কেন্দ্র, ০৫ টি স্থায়ী কেন্দ্র সর্বমোট ১হাজার১’শ৫টি কমিউনিটির টিকাদান কেন্দ্র এবং প্রয়োজন মত দূর্গম ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রের মাধ্যমে ৩লাখ৫হাজার২’শ১০ জন শিশুকে হাম-রুবেলার টিকা দেয়া হবে। প্রতিটি টিকাদান কেন্দ্রে কমপক্ষে ২জন টিকাদানকারী এবং ৩জন সেচ্ছাসেবক দায়িত্ব পালন করবে।

সিভিল সার্জন বলেন, আপনাদের সবার সহযোগিতার মাধ্যমে প্রতিটি শিশুকে এই ক্যাম্পিংয়ের আওতায় আমরা নিয়ে আসতে চাই। পুরাতন রোগকে ধীরে ধীরে বিদায় করতে হবে, নাহলে ১৫ থেকে ২০ বছর পর একশটি করে টিকা দিতে হবে আর এতগুলো টিকা দেয়া সম্ভব না। সেজন্য আমরা পোলিওর মত হাম-রুবেলাকে এদেশ থেকে চিরদিনের জন্য বিদায় করতে চাচ্ছি আর এইজন্য আপনাদের সবার সহযোগিতা আমরা চাই।

এসময় আরো উপস্থিত ছিলেন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ ফারহানা রহমান, তথ্য বিষয়ক কর্মকর্তা স্বপন দেবনাথ, মোঃ লুৎফর রহমান, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার শাকির হোসেন প্রমুখ। 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL