1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
দানবীর মরহুম ইদ্রিস আলী মেম্বারের ২৫ তম মৃত্যুবার্ষিকী আগামী কাল - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
বাবার জন্য নারায়ণগঞ্জ এর মানুষের কাছে দোয়া চাইলেন অয়ন ওসমান ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে অয়ন ওসমান এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

দানবীর মরহুম ইদ্রিস আলী মেম্বারের ২৫ তম মৃত্যুবার্ষিকী আগামী কাল

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ২০৪ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক  আলহাজ্ব কাউসার আহাম্মেদ – পলাশ এর পিতা বাংলাদেশ আওয়ামী লীগের দু:সময়ের কান্ডারি, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও দানবীর  মরহুম ইদ্রিস আলী মেম্বারের ২৫ তম মৃত্যুবার্ষিকী আগামী কাল  ২৫ অক্টোবর ।

১৯৩৯ সালের ১লা মে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন আলীগঞ্জের সম্ভ্রান্ত মুসলিম ধনাঢ্য পরিবারে পিতা শেখ আফসিন মাদবরের ঘরে জন্মগ্রহন করেন। তারা ছিলেন দুই বোন, তিন ভাই। ভাইদের মধ্যে তিনি ছিলেন ছোট। তাঁর শিক্ষাজীবন কাটে নারায়ণগঞ্জ উচ্চ বিদ্যালয় এবং সরকারি তোলারাম কলেজে।  ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে স্বপরিবারে হত্যার পর যখন আওয়ামীলীগের নেতা কর্মীদের উপর অত্যাচার জুলুম নির্যাতনের ষ্টীম রোলার চলে.. ঠিক তখন নিজ এলাকায় আওয়ামীলীগকে সু-সংগঠিত করতে জীবন বাজি রেখে কাজ করে গেছেন প্রয়াত ইদ্রিস আলী মেম্বার। 

গণমানুষের অধিকার রক্ষায় সবসময় সোচ্চার এই রাজনৈতিক দলটির একজন নিবেদিত কর্মী ছিলেন তিনি। তিনি অত্র এলাকায় দান বীর ইদ্রিস আলী মেম্বার নামেই খ্যাত ছিলেন। তিনি স্বাধীনতার পর থেকে ১৯৮৮ সাল পর্যন্ত নারায়ণগঞ্জ জেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের জনপ্রিয় মেম্বার ছিলেন।

সমাজসেবক, শিক্ষানুরাগী, দান বীর ও গনমানুষের ভালোবাসার প্রয়াত এই নেতা সমাজের প্রতিটি স্তরে শিক্ষার আলো পৌঁছে দিতে রেখেছেন বহু অবদান। স্বাধীনতার পর পাগলা জুনিয়র হাই স্কুলকে একটি পূর্নাঙ্গ উচ্চ বিদ্যালয়ে রুপান্তর করতে তিনি অক্লান্ত পরিশ্রম করেছেন এবং তারই দেখানো ধারাবাহিকতায় আজ পাগলা উচ্চ বিদ্যালয় নারায়ণগঞ্জ জেলার মধ্যে শ্রেষ্ঠ বিদ্যাপীট হিসেবে রুপ নিয়েছে।

শুধুমাত্র এই একটি প্রতিষ্ঠানেই নয়, নারায়ণগঞ্জ মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য এবং আলীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য ছিলেন প্রয়াত ইদ্রিস আলী মেম্বার । নারায়ণগঞ্জ মহিলা কলেজ গড়ে তোলায় তাঁর ছিলো অসামান্য অবদান।

বর্ণাঢ্যময় জীবনে মরহুম ইদ্রিস আলী মেম্বার এলাকার রাস্তাঘাট, মসজিদ, মাদ্রাসাসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে তিনি নিজেকে বিলিয়ে দিতেন । প্রয়াত এই নেতা যুক্ত ছিলেন বিভিন্ন সামাজিক ও সেবামূলক সংগঠনের সাথে। একটি সুন্দর, আদর্শ, শিক্ষিত বাসযোগ্য সমাজ গঠনই ছিলো তাঁর একমাত্র লক্ষ্যে ।

মহান এই মানুষটির ২৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে আলীগঞ্জ মাদ্রাসায় কোরআন খতম, মরহুম ইদ্রিস আলী মেম্বার ফাউন্ডেশন, রেনেসাঁ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, আলীগঞ্জ পলাশ নগর যুব সংঘ সহ অনেক সংগঠনে দোয়ার আয়োজন করবে পাশাপাশি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন  নানা আয়োজনে ক্ষণজন্মা এই মানুষটির প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনে স্মরণ করবে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL