1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ইউসেট শিক্ষা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জে ম্যাজিস্ট্রেট পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে ৬ জন গ্রেপ্তার আগামীকাল নারায়ণগঞ্জ আসছেন শায়খে চরমোনাই আগামীকাল ইসলামী আন্দোলনের গণ সমাবেশ সফল করুন নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যদের  ন্যায়বিচার/ চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন রূপগঞ্জে সংবাদিকদের সঙ্গে প্রশাসনের মতবিনিময় সভা \ ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন শায়েখে চরমোনাই এর গনসমাবেশ সফল করতে সিদ্ধিরগঞ্জ থানার জনগণের প্রতি আহ্বান স্বাধীনতার পর থেকে শুধু ক্ষমতার পালাবদল হয়েছে; নীতির পরিবর্তন হয় নাই চলমান পরিস্থিতি নিয়ে ডিসি কার্যালয়ে ইসলামী আন্দোলনসহ রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় যুব সমাজের মাঝে আল্লাহর প্রেম ও রাসূলে আদর্শ অনেকাংশে কমে গিয়েছে- মাও. ফেরদাউস শুক্রবারে শহর শাখার গণ সমাবেশ সফর করুন

ইউসেট শিক্ষা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭৮ Time View
ইউসেট শিক্ষা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন (ছবি সকাল নারায়ানগঞ্জ)
ইউসেট শিক্ষা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ানগঞ্জঃ

ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজি (ইউসেট) শিক্ষা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল শনিবার সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের শহীদ হানিফ খান মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ইউসেট শিক্ষা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সংবাদ সম্মেলনে জানানো হয়, এনরিচমেন্ট অ্যান্ড টেকনােলজি (ইউসেট)’ স্বাধীনতার মাস মার্চের ১, ২০২০ থেকে পাঠদান কার্যক্রম শুরু করবে। শিক্ষার্থী ভর্তি নেওয়া শুরু করবে চলতি সপ্তাহে।

আরো জানানাে হয়, গ্রামীণ ও শহুরে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত এমনকি নিম্ন মধ্যবিত্ত পরিবারের মেধাবী শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষা সুযােগ নিশ্চিত করবে ইউসেট।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনােলজি ট্রাস্ট-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মােয়াজ্জেম হােসেন।

এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বাের্ডের প্রধান উপদেষ্টা ও অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামান আহমদ এবং উপাচার্য ড.তানভীর খান।

ড. কাজী খলীকুজ্জামান আহমদ বলেন, দেশের মানব সম্পদের উন্নয়নে প্রযুক্তি-বান্ধব প্রায়ােগিক শিক্ষা এবং ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নের অংশ হিসাবে দেশের প্রতিটি জেলায় সরকার প্রধান একটি করে বিশ্ববিদ্যালয় স্থাপনের কথা ঘােষণা করেছেন। ইউসেট প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য দক্ষ মানবসম্পদ তৈরি এবং কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সমৃদ্ধ দেশ গঠনে অংশ নেওয়া।

এখান থেকে স্নাতক, স্নাতকোত্তর ও ডিপ্লোমা ডিগ্রি সম্পন্ন করা শিক্ষার্থীরা দেশের দক্ষ মানব সম্পদের চাহিদা পূরণ করবে। একই সাথে ইউরােপ ও আমেরিকার মত উন্নত দেশে তাদের দক্ষতা ও যােগ্যতা দিয়ে আমাদের কাজের বাজার বৃদ্ধি করতে পারবেন।’ যােগ করেন ড,খলীকুজ্জামান আহমদ।

ইউসেট শিক্ষা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন (ছবি সকাল নারায়ানগঞ্জ)

ড.মােয়াজ্জেম হােসেন বলেন, চতুর্থ শিল্প বিপ্লব সফল করতে হলে শিক্ষা-প্রতিষ্ঠান ও শিল্পের সাথে সমন্বয় করতে হবে। নইলে এ বিপ্লবের সুফল মিলবে না। তাই আমরা এর সুফল অর্জনের সহযােগি হতে দেশের প্রথম স্কিল এনচিরমেন্ট অ্যান্ড টেকনােলজি বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেছি।

‘আমরা গতানুগতিক শিক্ষাকার্যক্রমের বাইরে ব্যবহারিক ও কর্মমুখী কোর্স ডিজাইনে গুরুত্ব দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রায়ােগিক দিকটির গুরুত্ব অনুধাবন করে রাখা হয়েছে ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট।

‘ইউসেটের অস্থায়ী ক্যাম্পাস বাণিজ্যনগরী নারায়ণগঞ্জে স্থাপন করা হয়েছে। স্থায়ী ক্যাম্পাস হবে কুমিল্লার মেঘনায় জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ে দক্ষতা-ভিত্তিক ইন্সটিটিউট করার অনুমােদন পেয়েছে জানিয়ে ড. মােয়াজ্জেম হােসেন বলেন, ‘নির্দিষ্ট দক্ষতার ওপর আমরা কিছু ডিপ্লোমা কোর্স ডিজাইন করছি; শিগগিরই আমরা কোর্সগুলাে চালু করবাে। এর মাধ্যমে বিদেশে, বিশেষত পশ্চিমের দেশগুলােতে দক্ষ কর্মী রপ্তানি সহজ হবে।

ড. তানভীর খান জানান, ‘ইউসেট গত ২৮ আগস্ট সরকারি অনুমােদন লাভ করে। গত ৫ ফেব্রুয়ারি ৪টি বিভাগে- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইংরেজি সাহিত্য, ব্যাচেলর অব বিজনেসঅ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) ও অর্থনীতি বিভাগে শিক্ষার্থী ভর্তির জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমতি পেয়েছি।’‘ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অনুমােদনের অপেক্ষায় রয়েছে বলে জানান তিনি।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL