1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সমাবেশ - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ  সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ রূপগঞ্জের গরিব মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ

নারায়ণগঞ্জে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সমাবেশ

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৯৩ Time View
  • সকাল নারায়ণগঞ্জঃ

 

 

গার্মেন্টস শ্রমিক নেতা আহম্মেদ জীবন ও আনিসুর রহমানসহ নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি ও মালিকের দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে

 

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট সাভার-আশুলিয়া-ধামরাই শিল্পাঞ্চল শাখার সাধারণ সম্পাদক আহম্মেদ জীবন, আশুলিয়া শাখার সাধারণ সম্পাদক আনিসুর রহমান, শ্রমিক নেতা কামরুল ও আব্দুল্লাহ আল মামুনসহ নেতৃবৃন্দের নিঃর্শত মুক্তি এবং মালিকের দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে আজ সকাল ১০ টায় ২ নং রেল গেইটে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

 

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৌমিত্র কুমার দাস, নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সহ-সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোফাজ্জল হোসেন।

নেতৃবৃন্দ বলেন, সাভারে অবস্থিত ভার্সেটাইল গার্মেন্টস ২০২১ সালে অবৈধভাবে বন্ধ করার কারণে সেদিন শ্রমিকরা তাদের প্রাপ্য পাওনার দাবিতে আন্দোলন গড়ে তোলে এবং তাতে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টসহ কয়েকটি ফেডারেশন নেতৃত্ব দেয়। এই আন্দোলনে ভার্সেটাইল গার্মেন্টস মালিকের আরেকটি কারখানার শ্রমিকরাও যোগ দেয়।

 

মালিক শেষ পর্যন্ত শ্রমিকের প্রাপ্য পাওনা দিতে বাধ্য হয়। কিন্তু প্রাপ্য পাওনা দিলেও মালিক শ্রমিক নেতৃবৃন্দ ১৩ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়। সেই সময় ৬ জনকে শিল্প পুলিশ গ্রেফতার করে। পরে তাদের জামিন হয়। সেই মামলায় আহম্মেদ জীবন, আনিসুর রহমান, কামরুল আল মামুন কোর্টে জামিন চাইলে কারাগারে আটক করা হয়।

নেতৃবৃন্দ আরও বলেন, নিত্য পণ্যের উচ্চ মূল্যে শ্রমিকের জীবনে নাভিশ^াস উঠেছে। সারাদেশে শ্রমিকরা মজুরি বৃদ্ধির আন্দোলন গড়ে তুলছে। বাস্তবে মজুরি বৃদ্ধির আন্দোলনকে ভয় দেখানোর জন্যই এত পুরনো মামলায় নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে।

 

গ্রেফতার-নির্যাতন ভয়-ভীতি দেখিয়ে শ্রমিকের আন্দোলন দমন করা যাবে না। অবিলম্¦ে জীবন, আনিস, কামরুল, মামুনকে নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। দেশের এই অর্থনৈতিক সংকটের সময় অবৈধভাবে যে মালিকরা কারখানা বন্ধ করবে শ্রমিকদের চাকরিতে ছাঁটাই করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL