1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সমাবেশ - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
বাবার জন্য নারায়ণগঞ্জ এর মানুষের কাছে দোয়া চাইলেন অয়ন ওসমান ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে অয়ন ওসমান এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সমাবেশ

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ২১৪ Time View
  • সকাল নারায়ণগঞ্জঃ

 

 

গার্মেন্টস শ্রমিক নেতা আহম্মেদ জীবন ও আনিসুর রহমানসহ নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি ও মালিকের দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে

 

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট সাভার-আশুলিয়া-ধামরাই শিল্পাঞ্চল শাখার সাধারণ সম্পাদক আহম্মেদ জীবন, আশুলিয়া শাখার সাধারণ সম্পাদক আনিসুর রহমান, শ্রমিক নেতা কামরুল ও আব্দুল্লাহ আল মামুনসহ নেতৃবৃন্দের নিঃর্শত মুক্তি এবং মালিকের দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে আজ সকাল ১০ টায় ২ নং রেল গেইটে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

 

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৌমিত্র কুমার দাস, নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সহ-সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোফাজ্জল হোসেন।

নেতৃবৃন্দ বলেন, সাভারে অবস্থিত ভার্সেটাইল গার্মেন্টস ২০২১ সালে অবৈধভাবে বন্ধ করার কারণে সেদিন শ্রমিকরা তাদের প্রাপ্য পাওনার দাবিতে আন্দোলন গড়ে তোলে এবং তাতে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টসহ কয়েকটি ফেডারেশন নেতৃত্ব দেয়। এই আন্দোলনে ভার্সেটাইল গার্মেন্টস মালিকের আরেকটি কারখানার শ্রমিকরাও যোগ দেয়।

 

মালিক শেষ পর্যন্ত শ্রমিকের প্রাপ্য পাওনা দিতে বাধ্য হয়। কিন্তু প্রাপ্য পাওনা দিলেও মালিক শ্রমিক নেতৃবৃন্দ ১৩ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়। সেই সময় ৬ জনকে শিল্প পুলিশ গ্রেফতার করে। পরে তাদের জামিন হয়। সেই মামলায় আহম্মেদ জীবন, আনিসুর রহমান, কামরুল আল মামুন কোর্টে জামিন চাইলে কারাগারে আটক করা হয়।

নেতৃবৃন্দ আরও বলেন, নিত্য পণ্যের উচ্চ মূল্যে শ্রমিকের জীবনে নাভিশ^াস উঠেছে। সারাদেশে শ্রমিকরা মজুরি বৃদ্ধির আন্দোলন গড়ে তুলছে। বাস্তবে মজুরি বৃদ্ধির আন্দোলনকে ভয় দেখানোর জন্যই এত পুরনো মামলায় নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে।

 

গ্রেফতার-নির্যাতন ভয়-ভীতি দেখিয়ে শ্রমিকের আন্দোলন দমন করা যাবে না। অবিলম্¦ে জীবন, আনিস, কামরুল, মামুনকে নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। দেশের এই অর্থনৈতিক সংকটের সময় অবৈধভাবে যে মালিকরা কারখানা বন্ধ করবে শ্রমিকদের চাকরিতে ছাঁটাই করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL