1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জে বাসদের সমাবেশ ও মিছিল নারায়ণগঞ্জ-ঢাকা রুটে দীর্ঘদিন বন্ধ রেল সার্ভিস অবিলম্বে চালু কর - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জে ভুল চিকিৎসায় প্রসুতির মৃত্যু রূপগঞ্জ উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা রূপগঞ্জের তিন চাকার পরিবহনের চালকদের মধ্যে নগদ অর্থ বিতরণ রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা  রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে সভা/ র‍্যালী অনুষ্ঠিত  সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের চুরি হওয়া মালামালা উদ্ধার গ্রেপ্তার-১ কাজী নজরুল ইসলাম এর জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা ও শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান মরুকরণ এবং ক্ষরা প্রতিরোধে  সবুজ পৃথিবী গড়ে তোলাই পরিবেশ দিবসে আমাদের অঙ্গীকার – হাসিনা রহমান সিমু  ২য় বিভাগ ক্রিকেট লীগমহসিন ক্লাব হারালো পাইকপাড়াকে গাজীপুরে টেকসই উন্নয়ন অভীষ্ট স্থানীয়করণ বিষয়ক কর্মশালা  অনুষ্ঠিত

নারায়ণগঞ্জে বাসদের সমাবেশ ও মিছিল নারায়ণগঞ্জ-ঢাকা রুটে দীর্ঘদিন বন্ধ রেল সার্ভিস অবিলম্বে চালু কর

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ১২৬ Time View
  • সকাল নারায়ণগঞ্জঃ

 

 

 

নারায়ণগঞ্জ-ঢাকা রুটে দীর্ঘ দিন যাবৎ বন্ধ রেল সার্ভিস অবিলম্বে চালুর দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আজ বিকাল ৫টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বাসদ নারায়ণগঞ্জ জেলার আহŸায়ক নিখিল দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলা কমিটির সদস্য সচিব আবু নাঈম খান বিপ্লব, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ^াস, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, বাসদ সোনারগাঁ উপজেলার সমন্বয়ক বেলায়েত হোসেন, ফতুল্লা থানা শাখার সদস্যসচিব এস এম কাদির।

নিখিল দাস বলেন, গত বছরের ৪ ডিসেম্বর নারায়ণগঞ্জ-ঢাকা রুটের রেল বন্ধ করা হয়। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় ঢাকা থেকে গেÐারিয়া অংশে পৃথক রেললাইন নির্মাণ ও নারায়ণগঞ্জ ঢাকা রুটের রেলপথ উন্নয়নের কথা বলে রেল চলাচল বন্ধ করা হয়েছিল। কথা ছিল তিন মাসের মধ্যে প্রকল্পের কাজ শেষ হলে রেল চালু হবে। কিন্তু সাত মাস পার হয়ে গেলেও এখনও রেল চালু হয়নি।


অসিত বরণ বিশ^াস বলেন, প্রতিদিন এই রুটে ১৬ টি ট্রেনে ২০ থেকে ২২ হাজার যাত্রী যাতায়াত করে। এরা মূলত ছাত্র, শ্রমিক ও নি¤œ আয়ের মানুষ। ট্রেন বন্ধ থাকায় এখন ৩/৪ গুণ টাকা বেশি দিয়ে তাদের যাতায়াত করছে। বর্তমান এই উচ্চ নিত্যপণ্যের দামের সময়ে এই বর্ধিত বাড়তি টাকা দিতে মানুষ হিমশিম খাচ্ছে। রেল কতৃপক্ষ কয়েকবার নোটিশ দিয়েও এখনও ট্রেন চালু করতে পারেনি। শোনা যাচ্ছে একটি পক্ষকে লাভবান করতে ট্রেন বন্ধের সময় বাড়ানো হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, নারায়ণগঞ্জ ঢাকা রুটে রেলের সেবা বৃদ্ধি, বগী ও রেলসংখ্যা বাড়ানোর জন্য দীর্ঘদিন ধরে বাসদসহ জেলার নাগরিক সমাজ আন্দোলন করছে। কিন্তু সে বিষয়ে রেল কর্তৃপক্ষের কোন কার্যকর উদ্যোগ নেই। বরং আমরা দেখতে পাই ১ নং রেলগেইট এলাকায় রেলের সম্পদ অদৃশ্য কারণে কায়েমি স্বার্থে লোকজনের হাতে মার্কেট করার জন্য তুলে দিচ্ছে। নারায়ণগঞ্জের সচেতন নাগরিকদের দাবি ছিল রেলের এ জায়গায় জনস্বার্থে ব্যবহার করা হোক। নেতৃবৃন্দ অবিলম্বে নারায়ণগঞ্জ ঢাকা রুটে রেল সার্ভিস চালুর দাবিতে আগামী ১৪ জুলাই ফতুল্লা রেল স্টেশনে ও ১৭ জুলাই পাগলা রেল স্টেশনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি ঘোষণা করেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL