1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
রাজউক চেয়ারম্যানের সঙ্গে পূর্বাচল অধিবাসীদের সভা ॥ কর্মসূচি স্থগিত - সকাল নারায়ণগঞ্জ
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:১০ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ 

রাজউক চেয়ারম্যানের সঙ্গে পূর্বাচল অধিবাসীদের সভা ॥ কর্মসূচি স্থগিত

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ৯৬ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান মোঃ আনিছুর রহমান মিঞার সঙ্গে পূর্বাচলের মূল অধিবাসী ও ক্ষতিগ্রস্তেেদর সঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ৬ জুন মঙ্গলাবার বেলা ১১ ঘটিকায় রাজউক চেয়ারম্যানের সভাকক্ষে এ ফলপ্রসূ সভা অনুষ্ঠিত হয়। সভায় পূর্বাচলবাসী কল্যাণ সোসাইটির সভাপতি ও রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ ছালাউদ্দিন ভুইয়া, সোসাইটির কর্মকর্তা দ্বীন মোহাম্মদ দিলু, সৈয়দ মারফত আলী, এম এ মোমেন, মহন মিয়া, মুরাদ আহম্মেদ ও আক্তারুজ্জামান বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, পূর্বাচলের মূল অধিবাসী ও ক্ষতিগ্রস্তদের মধ্যে যারা এখনও প্লট পায়নি তাদেরকে অবিলম্বে প্লট বরাদ্দ দিতে হবে। স্বামী প্লট পেলে স্ত্রী পাবেনা, স্ত্রী প্লট পেলে স্বামী পাবেনা এই নতুন শর্ত বাতিল করে জমি, ঘরবাড়ি ও গাছপালার ক্ষতিপূরণ বিল উত্তোলনসহ সকল শর্ত পূরন করে বরাদ্দ প্রাপ্তদের প্লট বাতিল করা যাবে না।

পূর্বাচলের মসজিদের তিন কাঠার প্লটকে দশ কাঠার প্লটে উন্নীত করতে হবে। সাধারণ ক্যাটাগরিতে প্লট হস্তান্তরের ফি ৫০ হাজার টাকা আর মূল অধিবাসীদের প্লট হস্তান্তল ফি ২লাখ ৫০ হাজার টাকা এ বৈষম্য দুর করতে হবে।

পূর্বের ন্যায় ক্ষতিগ্রস্থদের ক্ষেত্রে ৩১ শতাংশ জমি থাকলেই প্লট বরাদ্দ দিতে হবে। অভাব অনটন ও অজ্ঞতার কারনে কিস্তির টাকা জমা দিতে না পারা মূল অধিবাসীদের প্লট বরাদ্দের কিস্তির টাকা পরিশোধের সময় সীমা বৃদ্ধি করতে হবে। পূর্বাচলবাসীর বিনোদন ও সামাজিক অনুষ্ঠান বাস্তবায়নের জন্য পূর্বাচল সোসাইটিকে ২০০ কাঠা জমি বরাদ্দ দিতে হবে। পূর্বাচলে চাকরীর ১০ ভাগ কোঠায় মূল অধিবাসীদের চাকরী দিতে হবে।

সভায় রাজউক চেয়ারম্যান মোঃ আনিছুর রহমান মিঞা বলেন, পূর্বাচলের অধিবাসী ও ক্ষতিগ্রস্থদের ন্যায্য দাবী যাচাই বাছাই করে কর্তৃপক্ষের কাছে তিনি তুলে ধরবেন। চলতি মাসেই উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে সভা করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহন করা হবে।

পরে গত ৩১ জুন মানববন্ধনপূর্বক পূর্বাচলবাসী কল্যাণ সোসাইটির ঘোষিত আজ ৭ জুলাই বুধবারের রাজউক ভবনের সামনে অবস্থান কমূসূচি স্থগিত করা হয়েছে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL