1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নগর স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে কর্মশালা - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
বাবার জন্য নারায়ণগঞ্জ এর মানুষের কাছে দোয়া চাইলেন অয়ন ওসমান ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে অয়ন ওসমান এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নগর স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে কর্মশালা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ১২৬ Time View
  • সকাল নারায়ণগঞ্জ:

 

 

নগর স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে ১৫ নং ওয়ার্ডের গণবিদ্যা নিকেতন স্কুলে অদ্য সকাল ১১ ঘটিকায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে এক কর্মশালার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব অসিত বরণ বিশ্বাস। সভায় সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলার উপ-পরিচালক মোঃ জামাল হোসাইন।

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেডিকেল অফিসার জনাব ডা. শেখ মোস্তফা আলী, আলো ক্লিনিক এর ইনচার্জ মোঃ বদিউজ্জামানসহ ইসলামিক ফাউন্ডেশন দ্বারা পরিচালিত বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষিকা, ১৫ নং ওয়ার্ডের বিভিন্ন পঞ্চায়েত কমিটির নেতৃবৃন্দ, ১৫ নং ওয়ার্ড সচিব মোঃ আবুল কালাম প্রমুখ। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস বলেন, ১৫নং ওয়ার্ডটি একটি ঘনবসতিপূর্ণ এলাকা। ওয়ার্ডে প্রায় লক্ষাধিক লোকের বসবাস।

১৫নং ওয়ার্ডে ভিক্টোরিয়া হাসপাতাল এবং মা ও শিশু কল্যান কেন্দ্র থাকার পরও মানুষ কাঙ্খিত চিকিৎসা পাচ্ছে না। এর মধ্যে আলো ক্লিনিক কিছুটা হলেও চিকিৎসা সেবায় অবদান রেখে চলেছে। জানুয়ারী ২০২২ থেকে আলো ক্লিনিক তার যাত্রা শুরু করে।

৬টি স্যাটেলাইটের মাধ্যমে ইতিমধ্যে ৪০ হাজার শিশু ও নারী পুরুষের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এখানে বিনামূল্যে ৯ ধরনের প্যাথলজিক্যাল পরীক্ষা, রোগী দেখা ও ঔষধ বিতরণ করা হয়। ২ শিফটে ৪ জন ডাক্তার সকাল ৯ টা থেকে রাত ৯টা পর্যন্ত রোগীর চিকিৎসাপত্র দিয়ে থাকেন।

ইতিমধ্যে ওয়ার্ড এর বাইরে থেকেও প্রচুর রোগী চিকিৎসা নিতে আসেন। তিনি জনস্বার্থে চাহিদা বিবেচনা করে আলো ক্লিনিকে ডাক্তার ও লোকবল বাড়ানোর জন্য কর্তৃপক্ষের নিকট জোর আবেদন জানান।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL