1. : deleted-8bfgAz1c :
  2. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  3. skriaz30@gmail.com : skriaz30 :
  4. : wp_update-1698141025 :
  5. : wpcron20dc4723 :
শনিবার, ২৫ নভেম্বর ২০২৩, ১০:৩২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
ফুটবল থেকে বিদায়ের দিনক্ষণ জানিয়ে দিলেন ডি মারিয়া পিজিয়ন ফ্যান ক্লাব এর উদ্যোগে শীতকালীন টুর্নামেন্ট এর বিজয়ীদের মাঝে পুরুষকার বিতরণী বিএনপির হরতাল এবং অরাজকতার বিরুদ্ধে রাজপথে আজমেরী ওসমান নারায়ণগঞ্জ এর মানুষের পাশে আছেন আজমেরী ওসমান শীতকালের প্রথম মাস জমাদিউল আউয়াল পবিত্র জুমাতুল বিদা আজ রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে বাড়িতে অগ্নিসংযোগ।। দগ্ধ গৃহবধূর মৃত্যু রূপগঞ্জে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ – ২০২৩ উপলক্ষে এ্যাডভোকেসি সভা ৪৮ ঘন্টা হরতাল ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশ করেছে আজমেরী ওসমান হরতালের বিরুদ্ধে প্রতিবাদ জানান যুবনেতা আজমেরী ওসমান

২৪ ও ২৫ নং ওয়ার্ডে নয় মাস ধরে পাম্প বিকল পানির জন্য হাহাকার

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ১০ মে, ২০২৩
  • ৮৩ Time View
  • সকাল নারায়ণগঞ্জ:

 

 

 

দীর্ঘ ৯ মাস ধরে বিকল বন্দরের চৌরাপাড়া পানির পাম্প। দীর্ঘ সময়েও পাম্পটি সংস্কার বা মেরামতের উদ্যোগ গ্রহণ না করায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৪ ও ২৫ নং ওয়ার্ডের দেউলী চৌরাপাড়া, আমিরাবাদ, বক্তারকান্দি, কাইতাখালী, নোয়াদ্দা , পাতাকাটা, দাসেরগাঁ ও লক্ষণখোলা এলাকায় বিরাজ করছে তীব্র পানি সংকট। এই তীব্র তাপদাহে সেখানে দেখা দিয়েছে পানির জন্য হাহাকার। পানি সরবরাহের দাবিতে বুধবার বিকেলে চৌরাপাড়া এলাকায়  কলস নিয়ে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

এ সময় শতাধিক নারী পুরুষ সড়ক অবরোধ করেন। পরে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জহিরুল ইসলাম শাওন, আশরাফুল ইসলাম, মোহাম্মদ শাকিল, মাজেদা আক্তার, মজিবুর রহমান, জাকির হোসেন প্রমুখ।  বক্তারা বলেন, দীর্ঘ দিনেও পাম্পটি সচল করার উদ্যোগ নেয়নি কর্তর্ৃপক্ষ। ফলে এলাকায় দেখা দিয়েছে বিশুদ্ধ পানির তীব্র সংকট।

এ অবস্থায় পাশের মসজিদ থেকে শুধু খাবার পানিটুকু সংগ্রহ করছেন মানুষ।  বিশুদ্ধ পানির দাবিতে এরই মধ্যে আরও কয়েক বার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়েছে । কিন্তু কতর্ৃপক্ষ কোনো র্কণপাতই করছে না।এলাকাবাসী জানান, গত আগস্ট মাসে ২৪ নং ওয়ার্ডের চৌরাপাড়া পাম্পটি বিকল হয়।   মেরামত না করায় তীব্র আকার ধারণ করেছে পানি সংকট। নয় মাস ধরে ওয়াসার লাইনে পানি পাচ্ছেননা বাসিন্দারা।

দূরের কোনো পাম্প হাউস থেকে মাঝে মাঝে লাইনে পানি আসে। ২৪ নং ওয়ার্ডের বাসিন্দা কবির সোহেল জানান,  বিভিন্ন সময় হঠাৎ করেই কোন না কোন পাম্প বিকল হয়ে পড়ছে। ফলে সারা বছরই পানি সংকট লেগে আছে ওয়ার্ডগুলোতে।  পানি সংকট নিরসনে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম  ওসমান  ২০১৮ সালে ২৪ ও ২৫ নং ওয়ার্ডে ৩টি সহ বন্দরে ১৭টি সাবমার্শিবল পাম্প স্থাপন করেন।

কিন্তু রক্ষণাবেক্ষণের অভাবে ওই পাম্পগুলো  বর্তমানে বিকল হয়ে আছে। এলাকাবাসী জানান, দুই বছর আগে  পানি সরবরাহের দায়িত্ব নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উপর ন্যাস্ত করে ওয়াসা। সিটি করপোরেশন দায়িত্ব নেওয়ার পর পানি সরবরাহ ব্যবস্থা আরও খারাপ হয়ে যায়।

এ ব্যাপারে দেউলী চৌরাপাড়া পাম্প হাউসের অপারেটর আলামিন জানান, প্রায় ৯ মাস আগে  পাম্পটি নষ্ট হয়।  বিষয়টি লিখিতভাবে উর্ধ্বতন কর্তৃপক্ষকে কয়েকবার জানানো হয়েছে। ১০ দিন আগে সিটি করপোরেশন থেকে দুইজন লোক এসে পানির নমুনা সংগ্রহ করে নিয়ে গেছেন। এরপর আর কেউ আসেনি। নাসিকের প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, চৌরাপাড়া পাম্পটি বিকল হয়ে গেছে। এখানে নতুন পাম্প স্থাপন করতে হবে। তা সময় সাপেক্ষ এবং ব্যয়বহুল।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL