1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
দুর্ঘটনামুক্ত ঈদযাত্রার লক্ষ্যে সেভ দ্য রোড-এর দিনব্যাপী লিফলেট বিতরন - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ 

দুর্ঘটনামুক্ত ঈদযাত্রার লক্ষ্যে সেভ দ্য রোড-এর দিনব্যাপী লিফলেট বিতরন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ১০১ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

দুর্ঘটনামুক্ত ঈদযাত্রার লক্ষে সচেতনতা এবং ভাড়া বৃদ্ধিরোধের দাবিতে দিনব্যাপী লিফলেট বিতরণ ও শান্তি সড়ক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

১১ এপ্রিল মঙ্গলবার বেলা সাড়ে ১০ টায় কমলাপুর রেল স্টেশনে, সাড়ে ১১ টায় সায়দাবাদ বাস টার্মিনালে, সাড়ে ১২ টায় সদর ঘাট লঞ্চ টার্মিনালে, দুপুর ৩ টায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে এবং বিকেল ৫ টায় সার্ক ফোয়ারায় অনুষ্ঠিত এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন  প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদী।

 

এতে প্রধান অতিথি ছিলেন সেভ দ্য রোড-এর চেয়ারম্যান ও সাবেক উপজেলা চেয়ারম্যান জেড এম কামরুল আনাম। প্রধান বক্তা ছিলেন মহাসচিব শান্তা ফারজানা। বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান সোনিয়া দেওয়ান প্রীতি, সাংগঠনিক সম্পাদক মহিদুল মল্লিক, সাংবাদিক নাসির উদ্দিন বুলবুল, কামরুল হাসান, শেখ আনোয়ার উজ্জল, মো. মুরাদ, মাহবুব আলম সিকদার ও কায়েস সজীব।

কমলাপুর রেল স্টেশনে বক্তারা বলেন, আসন্ন ঈদকে কেন্দ্র করে অনতি বিলম্বে বাংলাদেশের রেলওয়ের নিজস্ব-সক্ষমতা সম্পন্ন এ্যাপ, সার্ভিস বা ট্রিপ বৃদ্ধি করে কমপক্ষে ৫ লক্ষ মানুষের চলাচল সেবা নিশ্চিতে পদক্ষেপ নিতে হবে। ৪৭ হাজার রেল কর্মকর্তা-কর্মচারি মাত্র ২৭ হাজার অগ্রিম টিকিটিং-এর দায়িত্ব পালন করতে পারে না, এর থেকে কষ্টের-দুঃখের আর কি হতে পারে।

 

সায়দাবাদ বাস টার্মিনালে বক্তারা বলেন, ১ কোটিরও বেশি মানুষের চলাচল সেবা নিশ্চিত করছে মালিক-চালক-শ্রমিক-কর্তৃপক্ষ; অতএব, ভাড়া বৃদ্ধি না করে তাদেরকে সহায়তা করার বিনীত আহবান জানাচ্ছি। সদরঘাট লঞ্চ টার্মিনালে বক্তারা বলেন, লঞ্চে ধারণ ক্ষমতার চেয়ে বেশি যাত্রী অনাকাঙ্খিত দুর্ঘটনা থেকে নিজে বাঁচুন, অন্যকে বাঁচান। হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে বক্তারা বলেন, আন্ত বিমান সেবায় ভাড়া বৃদ্ধি বন্ধে সংশ্লিষ্টদের কার্যকর মনিটরিং টিম গঠন করতে হবে।

সার্ক ফোয়ারায় অনুষ্ঠিত সমাপনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে সেভ দ্য রোড-এর চেয়ারম্যান জেড এম কামরুল আনাম বলেন, ঈদযাত্রায় অতিরিক্ত যাত্রী হয়ে লঞ্চে-ট্রেনে বা বাসে চড়বেন না। আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকুন। মহাসচিব শান্তা ফারজানা বলেন, প্রায় ২ কোটি মানুষের ঈদ যাত্রাকে কেন্দ্র করে প্রায় ৫ কোটি টাকা আয় করে আমাদের বাস, লঞ্চ, ট্রেন, বিমানসহ বিভিন্ন বাহনের মালিক-কর্তৃপক্ষ। বিআরটিএসহ সংস্লিষ্ট সকলকে ঈদযাত্রা দুর্ঘটনামুক্ত করতে আন্তরিকভাবে ভূমিকা রাখতে হবে।

 

যাতে করে এই ঈদে একজন নাগরিকের ঈদ যাত্রা. শবযাত্রায় পরিণত না হয়। সভাপতির বক্তব্যে মোমিন মেহেদী বলেন, দেশের মালিক-চালক ও শ্রমিকদের যেমন নাগরিকদের ঈদযাত্রা দুর্ঘটনা মুক্ত রাখতে গতিসীমা নিশ্চিত করাসহ আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে বিভিন্ন পদক্ষেপ নেয়া উচিৎ, তেমন যাত্রীদেরও উচিৎ অতিরিক্ত যাত্রী হয়ে কোন বাহনে না ওঠা।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL