1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নাসিক ১৫ নং ওয়ার্ডে মশক নিধনে সমন্বিত কর্মসূচী - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্ক্রিম সংক্রান্ত অবহিতকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা  তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২

নাসিক ১৫ নং ওয়ার্ডে মশক নিধনে সমন্বিত কর্মসূচী

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৪ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সমন্বিত মশক নিধন কর্মসূচীর অংশ হিসেবে ১৫ নং ওয়ার্ডে ৫টি হ্যান্ড স্প্রে ও ফগার মেশিনের সাহায্যে মশার ঔষধ ছিটানো হচ্ছে।

 

সকাল ৬.৩০টায় হ্যান্ড স্প্রে মেশিনের মাধ্যমে মশার প্রজনন স্থলে লার্ভিসাইড স্প্রে করা হয়। সন্ধ্যায় ফগার মেশিনের সাহায্যে উড়ন্ত মশা মারার জন্য এডাল্টিসাইড ব্যবহার করা হচ্ছে।

 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ডটি একটি ঘনবসতীপূর্ণ এলাকা। ছোট বড় প্রায় ২৪টি পাড়া মহল্লা এই ওয়ার্ডে অবস্থিত। এছাড়া এই ওয়ার্ডে সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি গার্মেন্টস, হোসিয়ারীসহ বিভিন্ন শিল্প কারখানা রয়েছে।

সমন্বিত মশক নিধন কর্মসূচীর উদ্বোধন করতে গিয়ে অসিত বরণ বিশ্বাস বলেন শুধুমাত্র সিটি কর্পোরেশনের একক উদ্যোগে মশক নির্মূল করা সম্ভব নয়। এখানে সরকারী হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠানের খোলা ড্রেন এবং অপরিকল্পিত বর্জ্য ব্যবস্থা, পাশপাশি অবস্থিত সুউচ্চ আবাসিক ভবনের মধ্যবর্তী ফাঁকা জায়গা মশক প্রজণনের অন্যতম ক্ষেত্র হিসেবে গড়ে উঠেছে। ইচ্ছাথাকা সত্বেও মশক নিধন কর্মীরা সে স্থানে ঔষধ ছিঁটাতে পারছে না।

 

যে কারনে পর্যাপ্ত ঔষধ ছিঁটানোর পরও মশার প্রকোপ কমছে না। তিনি সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্ণধার ও ভবন মালিকদের সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা এবং ড্রেনেজ সিস্টেম গড়ে তোলার মাধ্যমে একটি মশকমুক্ত ওয়ার্ড গঠনে সহযোগিতার জন্য আহŸান জানান।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL